অকাল প্রয়াত সাংবাদিক আব্দুল সাত্তার।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :- সোনামুড়া মহকুমার প্রথিতযশা সাংবাদিক তথা দৈনিক সংবাদ পত্রিকার সোনামুড়া প্রতিনিধি আব্দুল সাত্তার রবিবার সকাল সাড়ে আটটায় নিজ বাসভবনে পরলোকগমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র সাতচল্লিশ বছর।মহকুমা অঙ্গনের এই সাংবাদিকের প্রয়াণের সংবাদ ছড়িয়ে পড়তেই সর্বস্তরে শোকের ছায়া নেমে আসে।সোনামুড়া সদরে অবস্থিত নিজ বাসভবন থেকে তার নশ্বর দেহ নিয়ে যাওয়া হয় দুর্গাপুরস্থিত পৈতৃক বাসভবনে। যে গ্রামে তার শৈশব থেকে বড় হয়ে ওঠা। গ্রামের ছেলের এই অকাল প্রয়াণে গোটা গ্রামের মানুষ জড়ো হয় শেষ শ্রদ্ধা জানানোর জন্য। প্রয়াত আবদুল সাত্তার দীর্ঘ প্রায় দেড় বছর আগে অসুস্থ হয়ে পড়েন। দিল্লীর একটি হাসপাতালে এক বছর আগে মস্তিষ্কের অপারেশনও হয়। তাকে সুস্থ করে তোলার ক্ষেত্রে সমস্ত প্রয়াসকে ব্যর্থ করে দিয়ে আজ সকাল সাড়ে আটটা নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, চার ভাই, এক বোন সহ বহু নিকটআত্মীয়কে রেখে গেছেন। তার ছোট পুত্রের বয়স মাত্র এক বছর এক মাস, প্রথম পুত্রের বয়স এগারো বছর। স্ত্রী ও দুই শিশুসন্তানকে রেখে অকালেই বিদায় নিতে হল এই প্রতিভাবান সাংবাদিককে। সাংবাদিকতায় সমাজের নানা ঘটনাবহুল বিষয় সংবাদপত্রে উপস্থাপনায় সুনাম অর্জন করেছিলেন। সকলের অত্যন্ত প্রিয়ভাজন আব্দুল সাত্তারের এই অকাল প্রয়াণে সোনামুড়ার সংবাদজগতে সমাপ্ত হল এক বর্ণময় চরিত্রের। মুখ্যমন্ত্রী মানিক সাহা সাংবাদিক আব্দুল সাত্তারের অকাল প্রয়াণে গভীর শোক ব্যক্ত করেছেন এবং পরিজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। পর্যটনমন্ত্রী সুশান্ত চৌধুরীও তার মৃত্যুতে মর্মবেদনা জানিয়েছেন। ২০০৬ সালে দৈনিক সংবাদের সাংবাদিক হিসাবে সোনামুড়ায় তিনি কাজ শুরু করেন। ষোল বছরের সাংবাদিকতা জীবনের পাশাপাশি তিনি গৃহশিক্ষকতাও করতেন। রয়েছে প্রচুর গুণমুগ্ধ ছাত্রছাত্রী। তার এই অকাল প্রয়াণের সংবাদ পেয়ে ছুটে যান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, রাজনৈতিক ব্যক্তিত্ব সাব্রমের প্রাক্তন বিধায়ক শংকর রায়, নলছড়ের সুভাষ দাস সহ শাসক ও বিরোধী দলের প্রথম সারির নেতৃত্ব, প্রাক্তন মন্ত্রী বিল্লাল মিঞা সহ বহু গুণমুগ্ধ । বিকাল পাঁচটায় জানাজার নামাজের পাঠ হয় দুর্গাপুর স্কুলমাঠে। তারপর পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। পিতা আব্দুল করিম ও মা করফুলের নেসার সমাধির পাশে। এর আগে দৈনিক সংবাদের পক্ষ থেকে ফুলের স্তবক দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়। সোনামুড়া প্রেস ক্লাব, সিপাহিজলা প্রেস ক্লাব, বিশালগড় প্রেস ক্লাবের সদস্যরা প্রয়াত সাংবাদিক আব্দুল সাত্তারকে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা জানান।দৈনিক সংবাদের সোনামুড়াস্থিত প্রতিনিধি আব্দুল সাত্তারের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন ভূপেন্দ্র চন্দ্র দত্ত ভৌমিক ট্রাস্টের চেয়ারম্যান সঞ্জয় পাল, বার্তা সম্পাদক প্রদীপ দত্ত ভৌমিক, জেনারেল ম্যানেজার মিহির গুপ্ত সহ দৈনিক সংবাদ ও নর্থ ইস্ট কালার্স পত্রিকার সমস্ত কর্মীরা।সাংবাদিক আব্দুল সাত্তারের প্রয়াণে গভীরভাবে শোকাহত অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। অ্যাসেম্বলি অব জার্নালিস্টস প্রয়াত আব্দুল সাত্তারের শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে। পাশাপাশি এই দুঃসময়ে সমস্ত প্রয়োজনে আব্দুল সাত্তারের পরিবারের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করছে।রাজ্যের বিশিষ্ট সাংবাদিক আব্দুল সাত্তারের অকাল প্রয়াণে গভীরভাবে শোকাহত জেলা প্রেস ক্লাবও। প্রয়াত সাংবাদিকের পরিবার পরিজনদের প্রতি গভীর শোক ব্যক্ত করার পাশাপাশি গভীর সমবেদনা জানিয়েছে খোয়াই জেলা প্রেস ক্লাব।
আব্দুল সাত্তারের অকাল প্রয়াণে ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েশন গভীরভাবে শোকাহত। অ্যাসোসিয়েশনের রাজ্য কমিটি, সোনামুড়া মহকুমা কমিটি, বিশালগড় মহকুমা কমিটি, সিপাহিজলা জেলা কমিটি, তেলিয়ামুড়া মহকুমা কমিটি সহ অন্যান্য মহকুমা ও জেলা কমিটি থেকে প্রয়াতের পরিবারপরিজনদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

13 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

13 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago