অটোর সার্ভিস চার্জ মকুবে কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ সুশান্ত!!

 অটোর সার্ভিস চার্জ মকুবে কেন্দ্রীয় মন্ত্রীর দ্বারস্থ সুশান্ত!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রিপেইড অটো পরিষেবা থেকে অটো পিছু ত্রিশ টাকা সার্ভিস চার্জ প্রত্যাহার করে নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন রাজ্য পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী।

তিনি সোমবার কেন্দ্রীয় সরকারের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাছে এক চিঠি পাঠিয়ে এই দাবি করেছেন।পরিবহণমন্ত্রী শ্রীচৌধুরী চিঠিতে কেন্দ্রীয় মন্ত্রীকে জানান, প্রিপেইড অটো পরিষেবা থেকে প্রতি অটোতে এয়ারপোর্ট অথরিটি অব ইণ্ডিয়া (এএআই) ত্রিশ টাকা সার্ভিস চার্জ নেওয়ায় যাত্রীর উপর চাপ পড়ছে। যাত্রীদের কাছ থেকেই ভাড়ার সঙ্গে ত্রিশ টাকা নেওয়া হয়। মন্ত্রী শ্রীচৌধুরী জানান রাজ্য সরকার তথা পরিবহণ দপ্তর অটো প্রতি দশ টাকা যে সার্ভিস চার্জ নিতো তা ইতিমধ্যেই প্রত্যাহার করে নেওয়া হয়েছে।ফলে প্রিপেইড অটোতে ভাড়া দশ টাকা কমে গেছে।তিনি বলেন,

আগরতলা এমবিবি বিমানবন্দর হল সি ক্যাটাগরি বিমানবন্দর।এখানে ট্যাক্স নেই।অটোর উপর সাধারণ যাত্রী পরিষেবা নির্ভর। প্রিপেইড অটো চালু না থাকলে যাত্রী ভাড়া অস্বাভাবিক নেওয়া হয়।তাই প্রিপেইড অটো চালু করা হয়েছে।তাতে যাত্রীরা বিমানবন্দর থেকে বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছতে সুবিধা পাচ্ছেন।এমতাবস্থায় এএআই প্রিপেইড অটো পরিষেবা থেকে যে ত্রিশ টাকা নিচ্ছে তা প্রত্যাহার করে নিলে বিমান যাত্রীরা উপকৃত হবেন।

পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরী কেন্দ্রীয় মন্ত্রীর কাছে চিঠিতে আরও জানান বিমানবন্দরে ট্যাক্সি (চার টাকা) পরিষেবা চালুর বিষয়েও রাজ্য সরকারের পরিবহণ দপ্তর চিন্তাভাবনা করছে।অচিরেই ট্যাক্সি পরিষেবাও চালু করা হবে বলেও সেই চিঠিতে মন্ত্রী শ্রী চৌধুরী জানান। প্রসঙ্গত পরিবহণ মন্ত্রী শ্রী চৌধুরীর প্রচেষ্টায় গত কয়েক মাস আগে বিমানবন্দরে প্রিপেইড অটো পরিষেবা চালু হয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.