অনিশ্চয়তার মুখে রাজ্যভিত্তিক স্কুল ক্রিকেট

এই খবর শেয়ার করুন (Share this news)

যে কোনও টুর্নামেন্ট শুরু করলে তার শেষও করতে হয় । এটাই নিয়ম । কিন্তু টিসিএর বর্তমান কমিটিতে যারা আছেন তারা হয়তো এ ব্যাপারটা ভুলেই যাচ্ছেন । শুধু যে টিসিএর অ্যাপেক্স কাউন্সিল কমিটি ভুলে গেছে তাও কিন্তু নয় । একই ব্যাপার টিসিএর তথাকথিত উপদেষ্টা টুর্নামেন্ট কমিটিরও । প্রসঙ্গত , রাজ্যভিত্তিক অনূর্ধ্ব ১৭ স্কুল ক্রিকেট , সদর ও কয়েকটি মহকুমার স্কুল ক্রিকেট বেশ ধুমধামের সঙ্গেই সম্পন্ন হয় । কিন্তু মহকুমাভিত্তিক স্কুল ক্রিকেট টুর্নামেন্ট করার পর সেটি জোনাল ও পরে রাজ্যভিত্তিক করারও কথা ছিল । কিন্তু সদর সহ কয়েকটি মহকুমার স্কুল ক্রিকেট টুর্নামেন্ট হয় । এরপর রাজ্য ক্রিকেটের অভিভাবক সংস্থা চুপচাপ । স্কুল ক্রিকেট ( ২০২২-২৩ ) টুর্নামেন্টও স্বাভাবিক কারণে বন্ধ হয়ে গেল । অথচ সদর সহ মহকুমাগুলি তাদের উদ্যোগে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট সম্পন্ন করে । সবাই যখন স্কুল ক্রিকেটের জোনাল মিটে অংশগ্রহণের জন্য অপেক্ষায় তখন টিসিএ স্কুল ক্রিকেট করা নিয়ে নীরবতা পালন করছে অবশ্য যে কোনও টুর্নামেন্ট করার জন্যই সঠিক পরিকল্পনা মহল থেকে প্রাক্তন ক্রিকেটার , কোচ সবার নাকি মনে হচ্ছে রাজ্য ক্রিকেট সংস্থায় কোনও কিছুই সঠিক পরিকল্পনায় এগোচ্ছে না । এক সূত্রে প্রকাশ , রাজ্যভিত্তিক স্কুল ক্রিকেট না করেই এখন উপদেষ্টা টুর্নামেন্ট কমিটি নাকি অনূর্ধ্ব ১৯ – এর প্রতিভাবান ক্রিকেটার তুলে আনার জন্য উদ্যোগী হচ্ছে । মহকুমাস্তরে হবে অনূর্ধ্ব ১৯ – এর এই ট্রায়াল ক্যাম্প ।

যেখান থেকে প্রতিভাবান প্লেয়ার বাছাই করে আনার জন্য স্পটারও পাঠানো হবে । কিন্তু স্কুল ক্রিকেটের রাজ্য আসর অর্ধসমাপ্ত রেখে কেন অন্য একটি ক্যাম্প করার উদ্যোগ নিতে হচ্ছে ? এ প্রশ্ন শুধু সদরের চ্যাম্পিয়ন স্কুল কর্তৃপক্ষেরই নয় , মহকুমাগুলির চ্যাম্পিয়ন দলগুলিরও ওই একই প্রশ্ন । এদিকে , রাজ্যভিত্তিক স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শুরু না করার পেছনে টুর্নামেন্ট কমিটি অন্য গল্পই বলছে ।
তাদের বক্তব্য বৃষ্টির জন্য কিভাবে খেলা হবে । বেশিরভাগ মহকুমার উইকেট ও মাঠ খারাপ হয়ে গেছে বৃষ্টির জন্য । বৃষ্টির জন্য মাঠ সংস্কার পর্যন্ত নাকি করতে পারছে না । এ অবস্থায় কিভাবে হবে রাজ্যভিত্তিক স্কুল ক্রিকেট টুর্নামেন্ট । উল্টো এই প্রশ্নও ছুড়ে দিচ্ছেন টুর্নামেন্ট কমিটির কর্মকর্তারা । কিন্তু তাদের এই বক্তব্যে প্রাক্তন ক্রিকেটাররাও বেজায় অবাক । প্রাক্তন ক্রিকেটারদের মতে , সময়ের কাজ সময়ে না করার তাদের ওই দুর্বলতার জন্যই রাজ্য স্কুল ক্রিকেট টুর্নামেন্টটি মাঝপথে ঝুলে গেলো ।
প্রাক্তনদের বক্তব্য , এখন যদি বোর্ড স্কুল ক্রিকেট টুর্নামেন্ট করতে চায় তাহলে টিসিএ কী করবে ? বোর্ড তো জানবে টিসিএ তার ঘরোয়া রাজ্যভিত্তিক স্কুল ক্রিকেট টুর্নামেন্ট শেষ করতে পারেনি । তবে শুধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টই নয় , টিসি এর বর্তমান কমিটি ঘরোয়া ক্লাব ক্রিকেট পর্যন্ত করতে পারেনি । গত তিন বছর ধরে ঘরোয়া ক্লাব ক্রিকেট বন্ধ । অভিভাবকহীন টিসিএর বর্তমান কমিটির কার্যকালের মেয়াদও প্রায় শেষের পথে । বড়জোর তিন কি চার মাস বাকি । সভাপতির পদত্যাগের পর নতুন সভাপতি এখন পায়নি রাজ্য ক্রিকেট সংস্থা । একইভাবে নির্বাচিত সচিব থাকা সত্ত্বেও তাকে তার সাংবিধানিক কাজ করতে দেওয়া হচ্ছে না । এমনকি আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বর্তমান অ্যাপেক্স কাউন্সিল সচিবকে কাজ করতে বাধা দিচ্ছে । এখন এক অস্থির তথা অচলাবস্থা চলছে রাজ্য ক্রিকেটের অভিভাবক সংস্থায় ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

15 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago