অবশেষে মেডিকেল টেস্ট, গুয়াহাটি যাচ্ছে ২০ জনের টিম

 অবশেষে মেডিকেল টেস্ট, গুয়াহাটি যাচ্ছে ২০ জনের টিম
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদে তথ্যবহুল সংবাদ প্রকাশের পরই অবশেষে টিএফএর মহিলা ফুটবলারদের মেডিকেল টেস্ট নিয়ে ঝামেলা মিটলো । সম্ভাব্য দলে থাকা সমস্ত ফুটবলারদের মেডিকেল টেস্ট করানো হয়েছে এবং তার রিপোর্টও হাতে পেয়ে গেছে টিএফএ । জানা গেছে , বাইশজনের মধ্যে নাকি দুজন মেডিকেল টেস্টে আনফিট । ফলে যে কুড়িজন রয়েছে তাদের এবার গুয়াহাটিতে পাঠানোর প্রস্তুতি নিচ্ছে টিএফএ । যতদূর জানা গেছে , আজ মেডিকেল রিপোর্ট হাতে পেয়ে যথারীতি কুড়িজন মহিলা ফুটবলারের মেডিকেল টেস্টের রিপোর্ট সহ তাদের নামে সিএমএস করতে ফেডারেশনের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে । অর্থাৎ কুড়িজন ফুটবলার এবং তিনজন অফিসিয়াল সহ মোট তেইশজনের টিম যাচ্ছে গুয়াহাটিতে আয়োজিত অনূর্ধ্ব সতেরো জাতীয় জুনিয়র মহিলা ফুটবল আসরে অংশগ্রহণ করতে । আগামী চৌদ্দ জুন আগরতলা থেকে সড়ক পথ ধরে গুয়াহাটিতে রওনা দিচ্ছে রাজ্যদল ।

তবে এর মধ্যে গুয়াহাটির আগে কিছু কিছু জায়গায় সড়কপথের বেহাল অবস্থার কারণে স্বাভাবিক গাড়ি চলাচল তেমনটা হচ্ছে না । এ বিষয়ে এখন কিছুটা চিন্তায় রয়েছে টিএফএর কর্মকর্তারা । এর মধ্যেই গুয়াহাটিতে আয়োজিত জাতীয় জুনিয়র মহিলা ফুটবল আসরে অংশগ্রহণের জন্য জোরকদমে প্রস্তুতি চালিয়ে যাচ্ছে মহিলা ফুটবলাররা । বাধারঘাটের ত্রিপুরা স্পোর্টস স্কুলের মাঠে সকাল ও বিকাল দু’বেলা অনুশীলন চলছে । প্র্যাকটিসে কোনওরকম খামতি দিচ্ছেন না দলীয় কোচ শোভেনজিৎ সিন্হা । যদিও এই টিম নিয়ে খুব একটা খুশি নন তিনি । ওনার বক্তব্য যে , জাতীয় জুনিয়র মহিলা ফুটবলের মতো একটা আসরে চ্যালেঞ্জ ছোড়ার মতো অন্তত আরও ভালো টিম হওয়া উচিত ছিল । আরও কিছুটা সময় নিয়ে প্র্যাকটিস করানো গেলে হয়তো একটা ব্যালান্স টিম গঠন করা যেতো । তবে সেই সুযোগ মেলেনি । ওনার বক্তব্য যে , ছেলেদের মতো মেয়েরা সারা বছর সেভাবে প্র্যাকটিসের সাথে যুক্ত থাকে না । যার কারণে তাদের পারফরম্যান্স সব সময় এক জায়গায় থাকে না । নিয়মিত প্র্যাকটিসে থাকলে ফুটবলারদের পারফরম্যান্স ভালো জায়গায় থাকে ।

এর মধ্যে ত্রিপুরা স্পোর্টস স্কুলের যে কয়েকজন ফুটবলার টিমে রয়েছেন তাদের বর্তমান পারফরম্যানও খুব একটা ভালো নয় । সব মিলিয়ে রাজ্যদল যে খুব একটা ভালো হয়েছে তা বলার কোনও সুযোগ নেই । উল্লেখ্য , আগামী ১৮ জুন থেকে গুয়াহাটিতে শুরু হচ্ছে জাতীয় জুনিয়র মহিলা ফুটবলের এই আসর । প্রতিযোগিতায় বেশ শক্ত গ্রুপে রয়েছে । এফ গ্রুপে রয়েছে ত্রিপুরা । এই গ্রুপে রয়েছে মহারাষ্ট্র , চণ্ডীগড় , দাদরা নগর হাভেলি ও ওড়িশা । আঠারো জুন গ্রুপের প্রথম ম্যাচে ত্রিপুরার সামনে মহারাষ্ট্র । কুড়ি জুন গ্রুপের দ্বিতীয় ম্যাচে ত্রিপুরার লড়াই চণ্ডীগড়ের সাথে । বাইশ জুন গ্রুপের তৃতীয় ম্যাচে ত্রিপুরা ও দাদরা নগর হাভেলি মুখোমুখি হচ্ছে এবং চব্বিশ জুন গ্রুপের চতুর্থ তথা শেষ ম্যাচে ত্রিপুরার সামনে ওড়িশা । ঊনত্রিশ এবং ত্রিশ জুন কোয়ার্টার ফাইনাল এবং একুশ জুন সেমিফাইনালের দুটো ম্যাচ হচ্ছে । চার জুলাই ফাইনাল ম্যাচ । এদিকে , টিএফএর তরফে সরকারীভাবে রাজ্যের দল ঘোষণা করা হয়নি । যদিও তবে যতদূর খবর , বাসন্তী রিয়াং দলনায়িকা এবং কবিতা দেববর্মাকে সহ অধিনায়িকা হিসাবে দলে রাখার সম্ভাবনা রয়েছে । খুব সম্ভবত আগামীকাল চূড়ান্ত দল ঘোষণা করতে পারে টিএফএ ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.