অভিযোগ খতিয়ে দেখা হচ্ছেঃ স্বাস্থ্য সচিব!!

 অভিযোগ খতিয়ে দেখা হচ্ছেঃ স্বাস্থ্য সচিব!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যের
প্রধান হাসপাতাল জিবির চিকিৎসা পরিষেবার মান রাজ্য সরকার উন্নতি করছে বলে দাবি করছে।কিন্তু তারপরও হাসপাতালে চিকিৎসা পরিষেবার সেই বেহাল দশায় রয়েছে এই অভিযোগ করছেন রোগী ও রোগীর আত্মীয়রা।গত রবিবার হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডে এক কলেজ পড়ুয়া ছাত্রীর মৃত্যু ঘিরে হাসপাতালের চিকিৎসার কী বেহাল দশা সকলের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে বলে অভিযোগ।
গত রবিবার হাসপাতালে দীপা দাস (কুড়ি) নামে রোগীর মৃত্যু ঘিরে চিকিৎসার চরম গাফিলতির অভিযোগ
উঠেছে।গত বুধবার দীপা দাস স্তনে একটি সাধারণ টিউমার নিয়ে হাসপাতালে সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি হন। শুক্রবার স্তনের টিউমার কেটে বাদ দিতে অপারেশন করা হয়।কিন্তু রবিবার সকালের দিকে দীপা দাসকে জনৈক নার্স একটি ইনজেকশন দেন।তার কিছুক্ষণের মধ্যেই দীপা মৃত্যুর কোলে ঢলে পড়েন। তখন হাসপাতালে দীপার কাছে দীপার মা উপস্থিত ছিলেন।ইনজেকশন দেওয়ার পর দীপা মৃত্যুর কোলে ঢলে পড়ায় শোকাহত মা চিৎকার করে কাঁদতে থাকেন।অভিযোগ তোলেন ইনজেকশন দেওয়ার পরও চিকিৎসার গাফিলতিতে মৃত্যু হয়।দীপা দাস কলেজে পাঠরত।বাড়ি রাণীরবাজারের বৃদ্ধনগর। মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন
আত্মীয়স্বজন।চিকিৎসার গাফিলতিতে দীপার মৃত্যু হয়েছে অভিযোগ তুলে হাসপাতালে চলে তুমুল বিক্ষোভ।জিবি ফাঁড়ির পুলিশ ছুটে এসে পরিস্থিতি সামাল দেয়।মৃত্যুর কারণ সন্ধানে পুলিশ মৃতদেহের ময়নাতদন্ত করায়। ময়নাতদন্তের রিপোর্ট এখনও বের হয়নি।
হাসপাতালের এক শল্য বিশেষজ্ঞ জানান,মেয়েটির খুব সাধারণ ছোট আকারের একটি টিউমার অপারেশন হয়।অপারেশনের পর মোটামুটি ভালো ছিল। তারপর কী কারণে রোগীর মৃত্যু হলো তা নিয়ে ওই বিশেষজ্ঞ চিকিৎসকও কিছু বলতে পারেননি।এদিকে সোমবার রাতে স্বাস্থ্য দপ্তরের সচিব কিরণ গিত্যে জানান, তিনি এই বিষয়ে পুরো খোঁজ খবর নিয়েছেন।চিকিৎসা সংক্রান্ত রিপোর্ট, প্রেসক্রিপশন তিনি নিয়েছেন।মঙ্গলবার আবার হাসপাতালে গিয়ে দীপা দাসের মৃত্যু নিয়ে পর্যালোচনা করবেন।
কোনও তদন্ত কমিটি করে চিকিৎসা গাফিলতির অভিযোগের তদন্ত করানো হবে কিনা এই বিষয়ে চিন্তাভাবনা করছেন বলে জানান।এদিকে জিবি হাসপাতালের চিকিৎসা পরিষেবার মান উন্নয়নে ব্যাপক উদ্যোগ নিয়েছে বলে সভা-সেমিনারে জানালেও হাসপাতালের একাংশ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর চিকিৎসায় গাফিলতি ও উদাসীনতা বহাল রয়েছে বলেও অভিযোগ।এদিকে পরিবার ও বিভিন্ন মহলে দাবি উঠেছে দীপার মৃত্যু নিয়ে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে সুষ্ঠু তদন্ত করানে
জন্য।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.