অমর একুশে,ঢাকার সব রাজপথ মিশেছে শহীদ মিনারে !!

 অমর একুশে,ঢাকার সব রাজপথ মিশেছে শহীদ মিনারে !!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার ঢাকার জাতীয় শহীদ মিনারে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে জাতি। বাঙ্গালি- অবাঙ্গালি সকলের ফুলের শ্রদ্ধায় ভরে উঠে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের শহীদ বেদি। ফুলের গুচ্ছ, স্তবক আর মালা হাতে হাতে স্মৃতির মিনারে সালাম-বরকতের উত্তরসূরিরা। গভীর রাতেও ছিলেন তারা। মধ্য রাত ১২টা ১ মিনিটে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
মায়ের ভাষার মর্যাদা রক্ষায় অকাতরে রক্ত ঝরিয়ে জাতির স্বাধিকারের পথ সুগম করেছিলেন যারা, সেইসব বীর শহীদ ও সংগ্রামীরা স্মরণে উঠে এসেছেন রাতের প্রথম প্রহরেই। সকাল হতেই সর্বস্তরের মানুষ অবনত চিত্তে শ্রদ্ধা জানাতে আসেন শহীদ মিনারে।

বাঙালির গৌরবময় স্মৃতি, সেই সঙ্গে বেদনা আর বিদীর্ণ শোকের রক্তঝরা দিন অমর একুশে ফেব্রুয়ারি। আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে দিবসটি বাংলাদেশের সীমানা ছাড়িয়ে পালিত হচ্ছে বিদেশেও। বিশ্বের সব ভাষাভাষীর অধিকার রক্ষার দিনও এটি।

৭২ বছর আগের এ দিনে মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতির মিনারে এসেছেন অগুনিত মানুষ। ফুলের গুচ্ছ, স্তবক আর মালা প্রায় সকলের হাতে হাতে। কণ্ঠে মর্মস্পর্শী গান, ‘আমার ‌ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি…’।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.