Categories: দেশ

অমিত বিপ্লবের ইঙ্গিতপূর্ণ বৈঠক ঘিরে জল্পনা!

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ আগষ্টেই বদলে যেতে পারে রাজ্য রাজনীতির গতিপ্রকৃতি শীর্ষক তথ্যমূলক প্রতিবেদন গত তিন জুলাই দৈনিক সংবাদের প্রথম পাতায় প্রকাশিত হয়েছিল । প্রকাশিত প্রতিবেদনে স্পষ্টভাবেই উল্লেখ করা হয়েছিল যে , আগামী আগষ্ট মাস রাজ্য রাজনীতির জন্য বিশেষ গুরুত্বপূর্ণ মাস হতে চলেছে । আরও স্পষ্ট করে বললে , রাজ্য রাজনীতির গতি প্রকৃতি , সমীকরণ অনেকটাই পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে । বিশেষ করে রাজ্যের শাসকদল বিজেপির কাছে আগষ্ট মাস খুবই তাৎপর্যপূর্ণ হতে যাচ্ছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল । শুধু তাই নয় , প্রকাশিত প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়েছিল , আগষ্ট মাসেই ফের রাজ্যসভার একটি আসনে দলের প্রার্থী কে হবে ? তা নির্ধারিত হবে ।

এমন কি ভোটও হতে পারে । আগষ্টেই বদল হতে পারে দলের সভাপতি । কারণ , মুখ্যমন্ত্রী ডা . মানিক সাহার পক্ষে একই সময়ে দুটি গুরুত্বপূর্ণ পদে কাজ চালিয়ে যাওয়া কঠিন হবে । তাছাড়া , রাজ্য বিধানসভার ভোটও খুব বেশি দূরে নয় । এই সময়ের মধ্যে সরকারের অসমাপ্ত কাজগুলি শেষ করে তবেই নির্বাচনে যেতে হবে । একই সাথে একেবারে তৃণমূলস্তর থেকে সংগঠনকে মজবুত করার কাজও চালিয়ে যেতে হবে । গত তিন জুলাই প্রকাশিত প্রতিবেদনে এই সবই উল্লেখ করা হয়েছিল । একমাস আগে প্রকাশিত সংবাদই যে বাস্তবে রূপ পেতে চলেছে , তা কিন্তু ইতিমধ্যে স্পষ্ট হয়ে উঠতে চলেছে । প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব মুখ্যমন্ত্রীর পদ থেকে আচমকা পদত্যাগ করার আগের দিন , অর্থাৎ গত ১৩ ম সন্ধ্যায় দিল্লীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে বৈঠক করেছিলেন । সেই বৈঠক শেষে পরদিন সকালে আগরতলা এসেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন । এরপর থেকে রাজ্য রাজনীতিতে গত প্রায় তিনমাস ধরে অনেক উত্থাল – পাতাল হয়েছে । প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে জড়িতে নানা জল্পনা , নানা কল্পনা , নানা খবর প্রকাশিত হয়েছে । এরমধ্যে বিপ্লব কুমার দেব বেশ কয়েক দফা দিল্লীতে গেছেন । দিল্লীতে গিয়ে দলের সর্বভারতীয় সভাপতি থেকে শুরু করে একাধিক নেতা – মন্ত্রীর সাথে সাক্ষাৎ এবং বৈঠক করলেও , অমিত শাহের সাথে তার সাক্ষাৎ হয়নি । প্রায় তিন মাসের মাথায় নয় আগষ্ট মঙ্গলবার সন্ধ্যায় ফের দিল্লীতে অমিত শাহের সাথে সাক্ষাৎ করেন প্রাক্তন মুখ্যমন্ত্রী । তাৎপর্যপূর্ণ বিষয় হচ্ছে , আজই বিহারে বিজেপি – জোট সরকারের পতন হয়েছে । এই নিয়ে জাতীয় রাজনীতি তোলপাড় হচ্ছে । এই সঙ্কটময় সময়েও দিল্লীতে অমিত – বিপ্লবের বৈঠক বেশ ইঙ্গিতপূর্ণ ও তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে । দিল্লী থেকে পাওয়া খবরে জানা গেছে , এদিন অমিত শাহ ও বিপ্লব কুমার দেবের মধ্যে এক ঘণ্টা আলোচনা হয়েছে । আলোচনার পুরোটাই ছিল রাজ্য রাজনীতি এবং দলীয় সংগঠনের নানা বিষয় । বিপ্লব কুমার দেব নিজেও তার সামাজিক মাধ্যমে এই কথা জানিয়েছেন । ফলে চলতি মাসেই যে রাজ্য রাজনীতির সমীকরণ পাল্টাতে চলেছে , অমিত – বিপ্লবের বৈঠক থেকেই তার ইঙ্গিত পাওয়া যাচ্ছে । জল্পনা আরও গতি পেয়েছে এই কারণে যে প্রায় তিন – চার দিন দিল্লী কাটিয়ে রাজ্যে ফিরে আসার একদিন পরই বিপ্লবকে তড়িঘড়ি দিল্লী ডাকা হয় । গতকাল সোমবার সন্ধ্যার বিমানে ফের দিল্লী যায় বিপ্লব । ফলে আগামীদিনে কী হতে চলেছে তা আজকের বৈঠক থেকেই স্পষ্ট আভাষ পাওয়া যাচ্ছে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago