আগামীর কর্মপরিকল্পনা নিয়ে মোদির সাথে বৈঠকে মানিক।

 আগামীর কর্মপরিকল্পনা নিয়ে মোদির সাথে বৈঠকে মানিক।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যের চলমান বিভিন্ন জনমুখী প্রকল্পের বাস্তবায়ন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিস্তৃতভাবে অবহিত করলেন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা। শনিবার নয়াদিল্লীতে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের উন্নয়ন কর্মসূচির রূপায়ণ ও আগামীদিনের কর্ম পরিকল্পনা নিয়ে মতবিনিময় করেন। তাছাড়াও মুখ্যমন্ত্রী রাজ্যে রূপায়িত উন্নয়ন কর্মসূচির বিস্তারিত তথ্য ও আগামীদিনের পরিকল্পনার কথা প্রধানমন্ত্রীকে অবহিত করেন। বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যে কেন্দ্র ও সরকারের প্রকল্প এবং প্রধানমন্ত্রী ফ্ল্যাগশিপ প্রকল্পগুলির অগ্রগতি নিয়েও আলোচনা করেন। আলোচনায় প্রধানমন্ত্রী রাজ্যে এ সমস্ত প্রকল্প রূপায়ণ ও রাজ্যের সার্বিক উন্নয়নের বিষয়ে কিছু পরামর্শও দেন।এ দিনের বৈঠকে মুখ্যমন্ত্রী আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু, মৈত্রী সেতু দিয়ে যানবাহন চলাচল, আগরতলা-আখাউড়া রেল প্রকল্প ও জাতীয় সড়কের কাজ নিয়েও প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেন। বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা জানান, রাজ্যে শিল্প স্থাপনের উপযুক্ত পরিবেশ বর্তমানে গড়ে উঠেছে। এখন রাজ্যে বিনিয়োগের আদর্শ পরিবেশ রয়েছে। শিল্প স্থাপনে বিনিয়োগকারীদের উৎসাহিত করতে রাজ্য সরকার বিভিন্ন শিল্প সহায়ক পদক্ষেপ নিয়েছে।প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার সময়েও সমাজের প্রান্তিক অংশ পর্যন্ত কীভাবে উন্নয়ন ঘটানু যায় সেই বিষয়টি গুরুত্বের সঙ্গে উত্থাপন করেন মুখ্যমন্ত্রী। উন্নয়নের নিরিখে রাজ্যের প্রতি প্রধানমন্ত্রীর আন্তরিক মনোভাবের জন্য রাজ্যবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। সদ্য সমাপ্ত দুটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বিজেপি প্রার্থীরা বিপুল ভোটে জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী মোদি সন্তোষ ব্যক্ত করেন।এ দিন প্রধানমন্ত্রীকে জন্মদিনের আগাম শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন।গত ১৩ সেপ্টেম্বর একাধিক কর্মসূচি নিয়ে দিল্লীর উদ্দেশে পাড়ি দেন মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।এরপর সেখান থেকে ১৪ সেপ্টেম্বর রাজস্থানের জয়পুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক বাঁধ সুরক্ষা সম্মেলনে যোগ দেন মুখ্যমন্ত্রী।
পরবর্তী সময়ে জয়পুরে ফেডারেশন অফ রাজস্থান ট্রেডস অ্যাণ্ড ইন্ডাস্ট্রি (এফওআরটিআই) আয়োজিত কর্মশালা স্থানীয় উদ্যোগপতিদের সাথে ত্রিপুরা রাজ্যে শিল্প সম্ভাবনা নিয়ে আলোচনায় মিলিত হন তিনি।শুক্রবার একাধিক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর শনিবার নয়াদিল্লীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এক সংক্ষিপ্ত বৈঠকে মিলিত হন মুখ্যমন্ত্রী ডা. সাহা।
এ দিন প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে মুখ্যমন্ত্রী ভারতের সভাপতিত্বে জি ২০’র বৈঠক সফলভাবে সম্পন্ন হওয়ায় তাকে অভিনন্দন জানান।শনিবার দিল্লীতে যোগগুরু বাবা রামদেবের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন মুখ্যমন্ত্রী ডা. সাহা। মুখ্যমন্ত্রী রাজ্যের বর্তমান শিল্প সহায়ক পরিস্থিতির কথা উল্লেখ করে তাকে রাজ্যে প্রকল্প গড়ার আহ্বান রাখেন।যোগ ও আয়ুর্বেদের প্রচার প্রসারে তিনি তাকে রাজ্যে আসারও আমন্ত্রণ জানান।

বাবা রামদেবও তাকে হরিদ্বারে তাদের কর্মযজ্ঞ ঘুরে দেখে আসতে আমন্ত্রণ জানান। তার নিরিখে রাজ্যে কি ধরনের প্রকল্প করা যায় তা স্থির করতেও মুখ্যমন্ত্রীকে পরামর্শ দেন।দিল্লীতে এ দিন বিজেপির সর্বভারতীয় মুখপাত্র এবং উত্তর পূর্বাঞ্চলের কোঅর্ডিনেটর সম্বিত পাত্রর সাথে সৌজন্য সাক্ষাৎ করে বিভিন্ন সাংগঠনিক বিষয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.