আচমকা ঘুম ভাঙলো ট্রাফিক দপ্তরের!!

 আচমকা ঘুম ভাঙলো ট্রাফিক দপ্তরের!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-আগরতলা শহরের গায়ে স্মার্ট সিটির তকমা লাগলেও, শহরের ট্রাফিক ব্যবস্হা এবং ট্রাফিক পুলিশ এখনো স্মার্ট হতে পারেনি। অবশ্য সেই প্রয়াস বা চেষ্টাও তাদের নেই। হঠাৎ হঠাৎ তাদের ঘুম ভাঙে।

কিছু তৎপরতা দেখায়,তারপর আবার ঘুমিয়ে পড়ে। শুধু ট্রাফিক ব্যবস্হা বা ট্রাফিক পুলিশই নয়, এই শহরের নাগরিকরা আরও বেশি আনস্মার্ট এবং কাণ্ডজ্ঞানহীন। পুথি বিদ্যায় শিক্ষিত হলেও, প্রকৃতপক্ষে শিক্ষিত ও আধুনিক হয়ে উঠতে পারেনি। ফলে আগরতলা আছে, সেই মান্ধাতা আমলের মানসিকতা নিয়েই।

এই শহরের বাসিন্দাদের একটা বড় অংশ আজও বাড়ির ময়লা আবর্জনা রাতের অন্ধকারে ড্রেইনে,রাস্তায় ফেলতে গর্ব বোধ করে। রাস্তায় যত্রতত্র যানবাহন পার্ক করে রাখাটা নিজেদের মৌলিক অধিকার মনেকরে। ছোট থেকে বড় একাংশ ব্যবসায়ী, তারাও মনে করে রাস্তা দখল করে ব্যবসা করাটা তাদের অধিকারের মধ্যে পড়ে। সব থেকে বড় বিষয় হলো, প্রশাসনের নির্বিকার ভামিকা। ফলে আগরতলা এখন অন্যতম বিশৃঙ্খল শহরে পরিনত হয়েছে। মাঝে মধ্যে ঘুম থেকে উঠে ট্রাফিক ও প্রশাসনের কর্তারা কিছু তৎপরতা দেখায়।

এমনই তৎপরতা দেখা গেলো বুধবার আগরতলা জিবি এলাকায়। জিবি বাজার থেকে ক্যান্সার হাসপাতাল পর্যন্ত ট্রাফিক পুলিশের উদ্যোগে অভিযান চালানো হয়।

অভিযানে ছিলেন, পশ্চিম জেলার ট্রাফিক পুলিশ সুপার মানিক দাস, ট্রাফিকের ডিএসপি, ইন্সপেক্টর সহ বিশাল টিম।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.