Categories: দেশ

আজ অধ্যক্ষ নির্বাচন, কাল আস্থাভোট

এই খবর শেয়ার করুন (Share this news)

মহারাষ্ট্রে শিবসেনা বিদ্রোহী গোষ্ঠীর সাথে বিজেপি জোট সরকার গড়ার প্রক্রিয়ার মধ্যেই বহিষ্কারের খেলাও অব্যাহত রয়েছে । শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে গত ত্রিশ জুন বিদ্রোহী গোষ্ঠীর নেতা একনাথ শিন্ডেকে দল বহিষ্কারের কথা চিঠি দিয়ে জানিয়ে দেন । উদ্ধব ঠাকরে শিবির দাবি করছে মহারাষ্ট্রে একনাথ শিন্ডে নেতৃত্বাধীন গোষ্ঠী শিবসেনা নয় । অর্থাৎ এবার শিবনেতার কর্তৃত্ব নিয়েই লড়াই শুরু হলো রাজ্যে । যদিও একনাথ শিন্ডে বলেছেন , তাকে যে বহিষ্কার করা হয়েছে এর বিরুদ্ধে যথোপযুক্ত ফোরামে তিনি এর বিহিত চাইবেন ।

বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র বিধায়ক দীপক কেসরকর শনিবার একথা জানান । এদিকে আগামীকাল স্পীকার নিয়ে ভোটাভুটি হবে । স্পীকার নির্বাচন নিয়ে ইতমধ্যেই রাজ্যপালের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছে উদ্ধব ঠাকরে শিবির । উল্লেখ্য , গত ২৯ জুন মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে । পরদিন অর্থাৎ ৩০ জুন নয়া মুখ্যমন্ত্রী পদে শপথ নেন একনাথ শিন্ডে । উপমুখ্যমন্ত্রী হন প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশ । শিবসেনার সিংহভাগ বিধায়ক বর্তমানে একনাথ শিন্ডের সাথে রয়েছে । তারা মহাবিকাশ আগাদি জোট থেকে বেরিয়ে গিয়ে শিন্ডের হাত ধরেন ।

এদিকে একনাথ শিন্ডে শিবির দাবি করছে যে তারা উদ্ধব ঠাকরের কোনও বিবৃতির প্রতিক্রিয়া দেবেন না । তবে যে চিঠিতে একনাথ শিন্ডেকে বহিষ্কার করা হয়েছে এর জবাব অবশ্যই দেওয়া হবে বলে জানানো হয়েছে । এদিকে , আগামীকাল স্পীকার নির্বাচনের পর চার জুলাই বিধানসভায় গরিষ্ঠতা প্রমাণ করতে হবে একনাথ শিন্ডেকে । এক্ষেত্রে একনাথ শিন্ডের পেছনে তার পঞ্চাশজনের মতো বিধায়ক এবং বিজেপির ১০৬ জন বিধায়কের সমর্থন রয়েছে বলে দাবি করা হয়েছে । বিদ্রোহী বিধায়করা এখনও গোয়ায় অবস্থান করছেন । ধারণা করা হচ্ছে আগামীকাল , সোমবার সকালে হয়তো তারা গোয়া থেকে মুম্বাই ফিরবেন আস্থাভোটে অংশ নিতে ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago