আন্দোলনে সরব ১০৩২৩ চাকুরীচ্যূতরা

 আন্দোলনে সরব ১০৩২৩ চাকুরীচ্যূতরা
এই খবর শেয়ার করুন (Share this news)

ফের আন্দোলনে সরব ১০,৩২৩ চাকুরীচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের সংগঠন। সোমবার রাজধানী আগরতলার সিটি সেন্টারের সামনে থেকে শুরু হয় বিক্ষোভ মিছিল। সেখানেই সরকারের ১০৩২৩ কে দেওয়া শেষ চুক্তিপত্রের কাগজ পুড়িয়ে ক্ষোভ প্রকাশ করে আন্দোলনকারীরা। সেখান থেকে পুলিশের ব্যারিকেড ভেঙে মিছিল সোজা চলে যায় কৃষ্ণ মন্দির স্থিত মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে । সেখানেও অবিরাম বিক্ষোভ দেখাতে থাকে ১০,৩২৩ চাকুরীচ্যুত শিক্ষক-শিক্ষিকারা । সেখানে মুখ্যমন্ত্রী প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রীর কুশপুত্তলিকা পোড়ানো হয় ।

সেখান থেকে পুলিশ তাদের উঠিয়ে দিলে তারা সোজা চলে আসেন কৃষ্ণনগর কদমতলী এলাকায় শিক্ষামন্ত্রী রতন লাল নাথের বাসভবনের সামনে৷ সেখানে দীর্ঘক্ষণ বিক্ষোভ প্রদর্শন চালায় তারা । এদিন ১০৩২৩ চাকরিচ্যুত শিক্ষক- শিক্ষিকাদের নেতৃত্ব ডালিয়া দাস, কমল দে এবং বিজয় কৃষ্ণ সাহা ভাষণ রাখতে গিয়ে বর্তমান রাজ্য সরকারকে হুঁশিয়ারি দেন। তারা বলেন, শিক্ষামন্ত্রী রতন লাল নাথের কারনেই ১০৩২৩ শিক্ষক চাকুরিচ্যুত হয়েছে।

১০৩২৩ কে রাস্তায় আনার মুল কান্ডারী শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী রতনলাল নাথের ষড়যন্ত্রেই ১০৩২৩ এর এই করুন অবস্থা। ১৫০ জন শিক্ষককে সুপরিকল্পিত ভাবে খুন করেছে এই সরকার। পাশাপাশি আরও বলেন, বর্তমান রাজ্য সরকার ১০৩২৩ চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে খেলা করছে । মন্ত্রী রতন লাল নাথ চাকুরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের জীবন নিয়ে ছিনিমিনি খেলেছে নির্বাচনের পর তার বিধানসভা এলাকাতেই আবির খেলবে এই শিক্ষক-শিক্ষিকারা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.