আবর্জনার স্তূপে সড়ক!!

 আবর্জনার স্তূপে সড়ক!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। উদয়পুরের নাগরিক বর্জ্যের শিকার তিন মহকুমার মানুষ। উদয়পুর পৌর এলাকার সমস্ত বর্জ্য এনে ফেলা হচ্ছে অমরপুর- উদয়পুর সড়কের পাশে তথা উদয়পুর পলিটেকনিক কলেজের পাশ্ববর্তী স্থানে। আর ওই ময়লা আবর্জনার দুর্গন্ধে অমরপুর- উদয়পুর সড়কে নিত্য যাতায়াতকারী যাত্রী সাধারণ ও যানবাহন চালকদের অন্নপ্রাসনের ভাত বেড়িয়ে আসার অবস্থা হয়েছে। নাকে মুখে কাপর চাপা দিয়েও দুর্গন্ধ এড়ানো সম্ভব হচ্ছে না।

ওইসব স্তুপিকৃত ময়লা আবর্জনার দুর্গন্ধ এতটাই মারাত্মক যে ওই সড়কে যাতায়াতকারী ছোট ছোট শিশু ও কিশোর কিশোরীদের এবং মহিলা যাত্রীদের বমি করতে করতে শারীরিক অবস্থার অবনতি হয়ে যায়। বিশাল এলাকা জুড়ে পরিবেশ দূষণ হতে থাকলেও রাজ্যের দুষন নিয়ন্ত্রণ পর্ষদের কর্মকর্তাদের কোনও ভুমিকা নেই। উদয়পুর পৌর পরিষদের এই ধরণের কাণ্ডজ্ঞানহীন এবং অবিবেচনা সুলভ কাজের কারনে ক্ষোভ দেখা দিয়েছে ওই সড়কে নিত্য যাতায়াতকারী অমরপুর, করবুক ও গন্ডাছড়া তিন মহকুমার মানুষের মধ্যে।

জেলার ও রাজ্যের নেতা মন্ত্রীরা অমরপুর- উদয়পুর সড়কের উল্লিখিত স্থান দিয়ে হামেশাই যাতায়াত করলেও তাদের এয়ার কন্ডিশনার গাড়ির কাচ তোলা থাকায় ওই বিশ্রী দুর্গন্ধের আঁচ তারা পান না। অথচ নেতা, মন্ত্রী, আমলা, কামলাদের যাতায়াতের পথের পাশে প্রকাশ্যেই বছরের পর বছর ধরে সমগ্র উদয়পুর শহরের ময়লা আবর্জনা ফেলে সড়কের পাশে স্তুপিকৃত করে রাখা হলেও, কারোরই কোন হেলদোল পর্যন্ত নেই। স্বাভাবিক ভাবেই দারুণ ক্ষুব্দ উল্লিখিত তিন মহকুমার আপামর জনগন। 

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.