আমেরিকায় ইতিহাস, লটারিতে মিলল ১৩,১০৭ কোটি টাকা !

 আমেরিকায় ইতিহাস, লটারিতে মিলল ১৩,১০৭ কোটি টাকা !
এই খবর শেয়ার করুন (Share this news)

মার্কিন যুক্তরাষ্ট্রের লটারির ইতিহাসে ইতিহাস রচনা করলেন ফ্লোরিডার এক ব্যক্তি। সম্প্রতি তিনি লটারিতে জ্যাকপট জিতেছেন১.৫৮ বিলিয়ন ডলার, অর্থাৎ ১৫৮ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক ১৩,১০৭ কোটি টাকারও বেশি। ওই লটারি সংস্থা সূত্রে জানানো হয়েছে, আমেরিকার ইতিহাসে এটি চতুর্থ সর্বোচ্চ অঙ্কের লটারিতে জেতা অর্থ। জানা গেছে, জ্যাকপট জেতা এই মহার্ঘ টিকিটটি উত্তর ফ্লোরিডার নেপচুন বিচের একটি সুপারমার্কেট থেকে বিক্রি হয়েছিল।যে টিকিটে ১৫৮ কোটি ডলারের জ্যাকপট ফেঁসেছে, সেটি বিক্রি হয়েছিল মাত্র ২ ডলারে (১৬৬ টাকা)। এই লটারির শিরোনাম ছিল ‘মেগা মিলিয়ন জ্যাকপট’। স্থানীয় সংবাদমাধ্যন নিউজ ফর জ্যাক্স জানিয়েছে, ওই ব্যক্তি এর আগে ৩১ বার এই লটারির টিকিট কিনেছিলেন। কিন্তু কোনও বার একটি ডলারও পুরস্কার পাননি।
৩২ বারে তিনিই জিতলেন একেবারে জ্যাকপট (প্রথম পুরস্কার)। তবে জন্মকুণ্ডলীতে রাজযোগ থাকাভওই জ্যাকপটজয়ী মানুষটির পরিচয় এখনও প্রকাশ করা হয়নি। স্থানীয় আইন অনুসারে, লটারিতে আড়াই লাখ ডলারের বেশি কেউ জিতলে তার নাম ৯০ দিন পর্যন্ত অপ্রকাশিত রাখতে হয়। ভারতের তুলনায় আমেরিকার অনেক কম মানুষ জ্যাকপট জেতেন। ভারতে যেমন প্রায় রোজই কেউ না কেউ ১ কোটি টাকা কিংবা তারও বেশি টাকার জ্যাকপট জিতছেন, আমেরিকায় তেমনটা হয় না। মার্কিন যুক্তরাষ্ট্রের লটারির ইতিহাস বলছে, এখানে লটারিতে জ্যাকপট জেতার সম্ভাবনা প্রতি ৩০ কোটি মানুষের মধ্যে মাত্র একজন !
ফেডারেল ট্যাক্সসহ অন্যান্য কর কাটার পর ওই সৌভাগ্যবান বা সৌভাগ্যবতী মানুষটি হাতে পাবেন প্রায় ৭৮৩ মিলিয়ন ডলার (৬,৪৯৫ কোটি টাকা)। এর আগে গত বছরের নভেম্বরে লস অ্যাঞ্জেলসের এক ব্যক্তি রেকর্ড ২.০৪ বিলিয়ন ডলারের (১৬,৯২৩ কোটি টাকা)জ্যাকপট জিতেছিলেন। তারও আগে ২০১৬ সালের জানুয়ারীতেও ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা ও টেনেসির তিন ব্যক্তি একযোগে ১.৫৮ বিলিয়ন ডলারের জ্যাকপট জিতেছিলেন।জ্যাকপটের টাকা তাদের তিন জনের মধ্যে ভাগ করে দেওয়া হয়েছিল।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.