আরক্ষা দপ্তরে শূন্যপদ ৬৭৯১, বিধানসভায় মন্ত্রী!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি:-রাজ্য আরক্ষা দপ্তরে বর্তমানে ৬৭৯১ টি শূন্যপদ রয়েছে। যার মধ্যে সর্বাধিক ১৭৮১ টি কনস্টেবল (পুরুষ) পদ খালি রয়েছে।রাইফেলম্যানের ৭২৬ টি শূন্য রয়েছে।এন্ডরোল ফলোয়ার ৬০৭,হাবিলদার (জিডি) ৫৪০, সাব ইন্সপেক্টর (ইউবি) পুরুষ ৩৭৮,অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর ৩৪৬ পদ খালি রয়েছে।আরক্ষা দপ্তরে বর্তমানে কোন কোন পদে কত সংখ্যক শূন্য পদ রয়েছে- বিধায়ক নয়ন সরকারের এই প্রশ্নের উত্তরে আরক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী এই তথ্য দেন। শূন্য পদগুলি কবে নাগাদ পূরণ করা হবে।এর উত্তরে মন্ত্রী জানান, শূন্য পদ পূরণ একটি ধারাবাহিক প্রক্রিয়া? আরক্ষা দপ্তরের বিভিন্ন শূন্যপদ পূরণের প্রক্রিয়া জারি আছে।কবে নাগাদ শূন্য পদগুলি পূরণ হবে তার নির্দিষ্ট সময় বলা সম্ভবপর নয় বলেও মন্ত্রী উল্লেখ করেন।এই ইস্যুতে বিধায়ক গোপাল চন্দ্র রায় এবং রঞ্জিত দেববর্মা মন্ত্রীর কাছে সুনির্দিষ্টভাবে শূন্যপদ পূরণের সময়সীমা জানতে চেয়েছিলেন।শ্রীদেববর্মা বলেন, আইনশৃঙ্খলা রক্ষার জন্য এসব শূন্যপদগুলি পূরণ করা আবশ্যক।এ মর্মে জরুরিভিত্তিক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।কংগ্রেস বিধায়ক গোপাল চন্দ্র রায় বলেন, বর্তমান সরকারের আমলে মাথা থেকে পা পর্যন্ত শূন্যপদ রয়েছে।যা পূরণের যথোপযুক্ত উদ্যোগ নেই।মহিলাদের জন্য ১০ শতাংশ সংরক্ষণ চালু হওয়ার পর গত ২০২২-২৩ অর্থবর্ষে কতজন মহিলার চাকরি হয়েছে? বিধায়ক শ্রী রায়ের প্রশ্নের উত্তরে দপ্তরের মন্ত্রী জানান আরক্ষা দপ্তরের অধীন ১৩৭জন মহিলা নিয়োগ হয়েছেন টিএসআরে।এই ইস্যুতে তীব্র বাদানুবাদ হয়। বিধায়ক জিতেন্দ্র চৌধুরী জানতে চান মহিলাদের জন্য ১০ না,৩৩শতাংশ সংরক্ষণ চালু রয়েছে।এ মর্মে ক্যাবিনেট সিদ্ধান্ত হয়েছে কিনা তাও জানতে চান বাম বিধায়ক।
এই প্রশ্নের সাপ্লিমেন্টারি হিসাবে বিগত অর্থবর্ষে সব দপ্তরে মহিলা কর্মচারী নিয়োগের সর্বমোট তথ্যও জানতে চান বিরোধী বিধায়ক।মন্ত্রী অবশ্য এই তথ্য এদিন দেন। পরবর্তী সময়ে মন্ত্রী রতন লাল নাথ বর্তমান রাজ্য সরকারের মহিলা সংরক্ষণের নীতির বিষয়টি স্পষ্ট করে দেন সংশ্লিষ্ট নথিপত্র পেশ করে।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago