উইমেন্স কলেজে পালিত হলো স্বাধীনতা দিবস

 উইমেন্স কলেজে পালিত হলো স্বাধীনতা দিবস
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ প্রতি বছরের এবছরও রাজধানীর উইমেন্স কলেজে পালিত হলো স্বাধীনতা দিবস। স্বাধীনতার ৭৫ বর্ষপূর্তি উপলক্ষে আজাদি কা অমৃত মহোৎসবকে সামনে রেখে গত ১৩ আগস্ট থেকে আজ ১৫ আগস্ট পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হয় স্বাধীনতা দিবস।

১৩ আগস্ট সকাল ৭ টায় ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচিকে সামনে রেখে কলেজের প্রত্যেকটি বিল্ডিংয়ে লাগানো হয় জাতীয় পতাকা। এছাড়াও এদিন কলেজের ছাত্রীদের মধ্যে বিভিন্নরকম প্রতিযোগিতামূলক অনুষ্ঠান হয়। ১৪ আগস্ট কলেজের ছাত্রীদের উদ্দেশ্যে একটি বিশেষ কর্মশালার আয়োজন করা হয়।

১৫ আগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবস উপলক্ষে এদিন সকাল ৬ টায় কলেজের সমস্ত ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে একটি প্রভাত ফেরি শুরু হয় কলেজের সামনে থেকে।

IMG-20220816-WA0001

এই র‍্যালী রাজধানীর বিভিন্ন রাজপথ পরিক্রমা করে পুনরায় কলেজে এসে শেষ হয়। কলেজে ফিরে সকাল ৭ টায় জাতীয় পতাকা উত্তোলন করেন কলেজের প্রিন্সিপাল মনিদীপা দেব্বর্মা। জাতীয় পতাকা উত্তোলনের পর তিনি তাঁর মূল্যবান বক্তব্য রাখেন। এদিন মাতঙ্গিনী প্রীতিলতা প্রেক্ষাগৃহে কলেজের ছাত্রীবৃন্দ সহ শিক্ষক-শিক্ষিকারাও বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এদিন কলেজের এনএসএস শাখার উদ্যোগে ইন্দিরা কলোনির শিশুদের মধ্যে এক বসে আঁকো প্রতিযোগিতার মাধ্যমে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। আজাদি কা অমৃত মহোৎসবকে সামনে রেখে কলেজের সমস্ত ছাত্রীবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা সহ কলেজের অন্যান্য সমস্ত কর্মীদের সক্রিয় অংশগ্রহণে তিনদিন ব্যাপী এই অনুষ্ঠান সাফল্যমন্ডিত হয়ে ওঠে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.