উদ্বোধনের অপেক্ষায় আখাউড়া-আগরতলা রেল!!

 উদ্বোধনের অপেক্ষায় আখাউড়া-আগরতলা রেল!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। সব কিছু ঠিক ঠাক থাকলে আগামী ৯ সেপ্টেম্বর উদ্বোধন হবে আখাউড়া -আগরতলা রেলপথ। নির্মান কাজ শেষ পর্যায়ে। উদ্বোধনকে সামনে রেখে এখন চলছে ফিনিশিং কাজ। শনিবার দুপুরে কাজের অগ্রগতি দেখে গেলেন বাংলাদেশ রেলওয়ের উর্ধতন আধিকারকরা। তারা স্থানীয় প্রশাসন, বিজিবি, পুলিশ ও শুল্ক বিভাগের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। গঙ্গাসাগরে টেক্সট মাই কোর সাইড অফিসে চলে এই বৈঠক।


বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইয়াসীন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক মো. শহীদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক পার্থ সরকার, বাংলাদেশ রেলওয়ের প্রধান প্রকৌশলী ও আখাউড়া-আগরতলা রেললাইন নির্মাণ প্রকল্পের পরিচালক আবু জাফর মিয়া, নয়াদিল্লির টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর বাংলাদেশ প্রধান শরৎ শর্মা সহ রেলওয়ের আধিকারিকরা উপস্থিত ছিলেন।
পরে রেলের পদস্থ অধিকারী গ্যাং কারে করে গঙ্গাসাগর থেকে সীমান্তের জিরো পয়েন্ট পর্যন্ত পরিদর্শন করেন ।
আখাউড়া-আগরতলা রেলপথের অগ্রগতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রকল্প পরিচালক আবু জাফর মিয়া। তিনি বলেন, কাজ একদম শেষ পর্যায়ে। এখন চূড়ান্ত ফিনিশিং চলছে। কাস্টমস এবং ইমিগ্রেশন ভবনের কাজও শেষের দিকে। তিনি বলেন, আমরা আশা করছি শীঘ্রই এই প্রকল্পের উদ্বোধন হবে।
প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ভারতের টেক্সমেকো রেল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর বাংলাদেশ প্রধান শরৎ শর্মা বলেন, ট্রেন চলাচলের জন্য রেলরুট প্রস্তুত আছে। বাকি কাজ উদ্বোধনের পরও করা যাবে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.