উপভোটে জয় নিয়ে আশাবাদী সব প্রার্থীরাই

এই খবর শেয়ার করুন (Share this news)

দীর্ঘ পঞ্চাশ মাসের ব্যবধানেও যখন ভুরি ভুরি প্রতিশ্রুতি পালন করতে পারেনি সরকার , এখন মাস কয়েকের ব্যবধানে কি পারবে পড়ে থাকা প্রতিশ্রুতিগুলি পালন করতে ? অন্তত শাসক অন্দরেই এই প্রশ্ন এখন লাখ টাকা মূল্যের হয়ে দাঁড়িয়েছে । ২০১৮ বিধানসভা নির্বাচনের আগে শাসক বিজেপির প্রতিশ্রুতি ছিলো, প্রতিশ্রুতি রক্ষা করেই ভোট চাইতে আসবেন তেইশের ভোটে । সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রীও বলেছেন , রিপোর্ট কার্ড নিয়েই ভোট চাইতে যাবেন তিনিও । কিন্তু এর আগে আশ্চর্য এক সমাপতন । একদিকে শাসকের ঘর ছেড়ে অতীতকে বগলদাবা করে নেন রাজ্যের প্রভাবশালী দুই নেতা । অন্যদিকে , মাথা মুড়িয়ে আরও এক নেতার জেহাদ ঘোষণা । আছে রাজ্য বিধানসভার প্রাক্তন অধ্যক্ষ তথা রমেন্দ্র চন্দ্র দেবনাথের বিয়োগের বিষয়টিও । সব মিলে গত পঁচিশ মে রাজ্য বিধানসভার এই ফাঁকা আসনগুলির জন্য উপভোটের ঘোষণা করে নির্বাচন কমিশন । মাঝখানে গত চৌদ্দ মে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন বিপ্লব কুমার দেব ।

তড়িঘড়ি ফাঁকা এই আসনে তাই বসিয়ে দেওয়া হয় প্রদেশ বিজেপির সভাপতি ডা . মানিক সাহাকে । উপভোট ঘোষণার পর এদের মধ্য থেকেই টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয় ডা . সাহাকে । কিন্তু চিকিৎসা শাস্ত্রে দাপিয়ে বেড়ানো এই মুখ্যমন্ত্রী কতটা সফল হবেন নির্বাচনি ময়দানে ? রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত না থাকলেও কীভাবেইবা তিনি সামলাবেন এমন দায়িত্ব ? মনোনয়ন জমা করার শেষদিনে আট টাউন বড়দোয়ালী কেন্দ্রের বিজেপি প্রার্থী ডা . মানিক সাহা বললেন , সময়ের সাথে সাথে ম্যানেজ করে নিতে হয় নিজেকে । সময়কে সঠিকভাবে ব্যবহার করতে পারলে সব কাজই একসাথে করা সম্ভব । প্রতিশ্রুতি নিয়ে বলেন , এ আবার তেমন কী ! আমরা তো মনে করি শুধুমাত্র পাইলট পরিবর্তন হয়েছে । আর না হয় এই ট্রেন যেখানে যাবার কথা ছিলো ঠিক সেখানেই যাবে । মূল প্রতিদ্বন্দ্বী হিসাবে তিনি তেমন করে কাউকেই দেখতে চান না । তবে জানিয়ে রাখলেন , তেইশের আগে এটি একটি অ্যাসিড টেস্ট । সফলতা এলে তাকে কার্যকর করা হবে আবারও , আর না হয় সেই অনুযায়ী ভেবে দেখা হবে ।

আট বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে বরাবরের মতোই জয়ী হয়ে আসছেন প্রাক্তন বিধায়ক আশীষ কুমার সাহা । ২০০৯ সালে উপভোট দিয়ে শুরু করে এরপর ২০১৩ এবং ২০১৮ বিধানসভা নির্বাচন । প্রতিটিতেই তাকে জয়ী করেছে এলাকাবাসী । পুরসভা ভোটেও ১৯৯৫ এবং ২০০৫ সালে জয়ী হন তিনি । একসময় আঠারো বিধানসভা নির্বাচনের আগে তিনি জাতীয় কংগ্রেস ছেড়ে শাসক বিজেপিতে যোগ দেওয়ায় শাসকের হয়েই প্রতিদ্বন্দ্বিতা করেন সে সময় । পরে বেশ কিছু ইস্যুতে শাসকের ঘরে একপ্রকার কোণঠাসা হয়ে পড়েন তিনি । বাধ্য হয়ে দল ত্যাগ করে পুরনো ঘরকেই বেছে নেন এই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী আশীষ সাহা । সোমবার মনোনয়ন শেষে জয় নিয়ে আশাবাদী তিনিও । উপভোটের লড়াইয়ে বামেদের হয়ে প্রার্থী হিসাবে থাকছেন ফরোয়ার্ড ব্লকের রঘুনাথ সরকার । প্রথমবারের মতো প্রার্থী হয়ে মানুষের ভোটাধিকার প্রয়োগের ব্যাপারে সরব হন তিনি । মুখ্যমন্ত্রী নিয়ে কোনও মন্তব্য না করলেও কংগ্রেস প্রার্থী আশীষ কুমার সাহাকে নিয়ে তীব্র ভাষায় আক্রমণ করেন তিনি । বলেন , শুধুমাত্র ব্যক্তিগত স্বার্থেই এই দল ছেড়ে ওই দলে আবার ওই দল ছেড়ে এই দলে আসছেন । মানুষ এখন সবই বুঝে গিয়েছেন । প্রার্থী হিসাবে এই কেন্দ্রের উপভোটে থাকবেন তৃণমূল কংগ্রেসের সংহিতা ব্যানার্জিও ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

13 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

13 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago