উল্টোরথ, আর্থিক সহায়তা প্রদান,তদন্তের নিটফল এখনও শূন্য, বিভিন্ন মহলে বিস্ময়।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-গত আটাশ জুন কুমারঘাটে ইসকনের উল্টোরথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মর্মান্তিকভাবে শিশু সহ সাতজনের অকাল মৃত্যু ও সাতাশজনের আহত হওয়ার ঘটনায় তদন্তের ফলাফল এখনও শূন্য। বিভিন্ন মহল থেকে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। তদন্তের নামে পুরো ঘটনাকে ধামাচাপা দেওয়ার কৌশল নেওয়া হয়েছে বলে মনে করছে অনেকে। তা না হলে ঘটনার পর পাঁচদিন অতিক্রান্ত হয়ে গেছে, তদন্তের অগ্রগতি এখনও শূন্য কেন? প্রশ্ন জনমনে। অভিযুক্তের কাঠগড়ায় ইসকন বলেই কি সরকার ধীরে চলো নীতি নিয়ে বিষয়টিকে হাল্কা করার চেষ্টা করছে? প্রশ্ন উঠেছে, ইসকনের জায়গায় যদি অন্য কেউ হতো, তাহলে কি সরকার তদন্তের নামে চুপ করে থাকতো ?
সব থেকে বড় প্রশ্ন উঠেছে ইসকনের ভূমিকা নিয়ে।এতবড় একটি অপরাধ সংঘটিত করেও শুধুমাত্র একটি দায়সারা দুঃখ প্রকাশের বিবৃতি দিয়ে আর কোনও ভূমিকা নেই ইসকনের! অথচ তারাই নিজেদের আন্তর্জাতিক সমাজসেবী সংস্থা হিসাবে দাবি করে। ন্যূনতম সাহায্য সহায়তা পর্যন্ত পায়নি পরিবারগুলো ইসকনের পক্ষ থেকে। উল্টো প্রধানমন্ত্রী ও রাজ্য সরকারকে ধন্যবাদ জানিয়েছে ইসকন কর্তৃপক্ষ পরিবারগুলোর পাশে দাঁড়ানোর জন্য।মনে হচ্ছে ইসকনের স্থানীয় কর্তৃপক্ষের এই দায়িত্বজ্ঞানহীন অপরাধের জন্য
দায়ী অন্যরা। মানবিক দৃষ্টিকোণ এবং মানবিক মূল্যবোধ থেকে রাজ্য সরকার, প্রধানমন্ত্রী সহ বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তিগতভাবেও অনেকে স্বজনহারাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন। অথচ মানবিক মূল্যবোধ প্রচারের ঠিকা যারা নিয়ে রেখেছেন, বাস্তবে তাদের কোনও দায়দায়িত্ব বা ভূমিকা নেই। সরকারও নরম মনোভাব নিয়ে ধীরে চলো নীতি নিয়ে চলছে। মানুষ কখন ভুলে যাবে, সেই অপেক্ষাতেই আছে।এদিকে, রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী স্বজনহারাদের পরিবারে এবং গুরুতর আহতদের পরিবারে সোমবার আর্থিক সহায়তার চেক তুলে দেন সমাজকল্যাণমন্ত্রী টিংকু রায়।
কুমারঘাটে উল্টোরথ কাণ্ডে নিহত, আহত সকলের পরিবারে আর্থিক সহায়তা পৌঁছে দেওয়া হয়। শুধু তাই নয়, কৈলাসহরে একটি গাড়ি দুর্ঘটনায় নিহত দুইজনের পরিবারেও রাজ্য সরকারের ঘোষিত আর্থিক সহায়তার চেক তুলে দেন মন্ত্রী শ্রী রায়। কিন্তু সব ছাপিয়ে বড় হয়ে উঠছে ইসকনের বিরুদ্ধে সাধারণ মানুষের বিরূপ মনোভাব।একই সঙ্গে ইসকন প্রসঙ্গে রাজ্য সরকারের রহস্যজনক নীরবতার বিষয়টিও।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

8 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

9 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

9 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago