এবার হোয়াটসঅ্যাপে পাঠানো যাবে ২ জিবি ফাইল, একসঙ্গে কথা বলতে পারবে ৩২জন

এই খবর শেয়ার করুন (Share this news)

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ছাড়া বর্তমান সভ্যতা কার্যত অচল। শয়নে-স্বপনে-জাগরণে য মানুষ এখন হোয়াটসঅ্যাপময়। সেই হোয়াটসঅ্যাপে ভোক্তাদের জন্য আরও সুবিধার কথা ঘোষণা করলেন সংস্থার কর্ণধার মার্ক জুকেরবার্গ। হোয়াটসঅ্যাপে নতুন সুবিধাগুলি ট হল ভয়েস অথবা ভিডিয়ো কলে এবার থেকে একসঙ্গে যুক্ত হতে পারবে ৩২টি অ্যাকাউন্ট ॥ হোয়াটসঅ্যাপ থেকে এবার ট্রান্সফার বদল করা হবে ৩২জিবি-র ফাইল। একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সর্বোচ্চ সদস্য হতে পারবেন ১০২৪ জন। এতদিন হোয়াটসঅ্যাপে সর্বোচ্চ ১৬ এমবি-র ন ফাইল পাঠানো যেত। ফলে বড় হয়ে দ্য ফাইল পাঠানোর ক্ষেত্রেও সুবিধা হবে নম্বে আগের চেয়ে অনেক। গ্রুপ গঠনেও বদল এনেছে হোয়াটসঅ্যাপ। এখন থেকে একটি গ্রুপে ১ হাজার ২৪টি পর্যন্ত নম্বর যুক্ত করা যাবে। ব্রডকাস্ট মেসেজের ক্ষেত্রেও নিয়ম পরিবর্তন করেছে এই মেসেজিং অ্যাপ। বলা হয়েছে ব্রডকাস্টে একসঙ্গে ৫ হাজার নম্বরে একসঙ্গে মেসেজ পাঠিয়ে দেওয়া যাবে। প্রসঙ্গত এর আগেই টেক্সট, ছবি, ভিডিওতে ইমোজি রিয়্যাকশন দেওয়ার নতুন ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ। নতুন সুবিধায় এবার তাতে ভোটাভুটিও করা যাবে। জুকেরবার্গ জানিয়েছেন, শীঘ্র আরও কিছু নতুন ফিচার যুক্ত হতে চলেছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপ মেটা-সংস্থার মালিকানাধীন সংস্থা। মেটা হল ফেসবুকের অধীনস্থ সংস্থা। মেটা-র প্রতিষ্ঠাতা তথা সিইও মার্ক জুকারবার্গ ফেসবুকে বলেছেন, ‘আজ, আমরা হোয়াটসঅ্যাপে কমিউনিটি চালু করছি।

এটি সাব-গ্রুপ, একাধিক থ্রেড, ঘোষণা চ্যানেল এবং আরও অনেক কিছু সক্রিয় করে গ্রুপগুলিকে আরও ভাল করে তোলাই আমাদের উদ্দেশ্য। আমরা এখন থেকে ৩২ ব্যক্তির ভিডিও কলিংও চালু করছি। তবে শেষ পর্যন্ত আমাদের ভাবনা হল ভোক্তাদের সম্পূর্ণ সুরক্ষিত রাখা। ফলে নতুন সুবিধাতেও এন্ড- টু-এন্ড এনক্রিপশনে আপনার বার্তাগুলি । ব্যক্তিগত থাকবে।’ তবে সারা 3 দুনিয়ায় সবার ক্ষেত্রে শুক্রবার থেকেই হ এই বদল কার্যকর হবে না। তা কয়েক সপ্তাহ ধরে ধাপে ধাপে কার্যকর করা হবে।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

14 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

14 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

15 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

2 days ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

2 days ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

3 days ago