কাল এডিসির ৮টি জোনালে জনজাতি মোর্চার ডেপুটেশন

এই খবর শেয়ার করুন (Share this news)

আগামীকাল অর্থাৎ ৪ নভেম্বর ফের ৮ টি এডিসি জোনাল অফিসে গণতান্ত্রিকভাবে ডেপুটেশন দেবে বিজেপি জনজাতি মোর্চা। সকাল ১১ টা থেকে দুপুর ২ টার মধ্যে ডেপুটেশন প্রদানের কাজ শেষ করা হবে। বৃহস্পতিবার বিজেপির প্রদেশ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে একথা জানান বিজেপি জনজাতি মোর্চার বরিষ্ঠ কার্যকর্তা বিদ্যুত দেব্বর্মা। এছাড়াও এদিনের এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বিজেপি জনজাতি মোর্চার প্রদেশ সভাপতি বিকাশ দেব্বর্মা ও জনজাতি মোর্চার যুগ্ম সচিব ডেভিড দেব্বর্মা।
উল্লেখ্য, গত ১৯ অক্টোবর ৪৪ টি সাব জোনালে ৮ টি দাবিকে সামনে রেখে যে চার্জশিট প্রদান করা হয়েছিল বিজেপি জনজাতি মোর্চার তরফে সেই ডেপুটেশনের এখনও পর্যন্ত কোনও সদুত্তর পাওয়া যায়নি জোনাল অফিসের তরফে। তাই আগামীকাল ফের এডিসির ৮ টি জোনাল অফিসে ডেপুটেশন প্রদান করবে বিজেপি জনজাতি মোর্চা। তাদের একটাই দাবি- এডিসি এলাকাগুলোতে কেন উন্নয়ন থমকে গেছে এবং এই উন্নয়ন থমকে যাওয়ার পেছনে যে দুর্নীতি চলছে তার সুষ্ঠু তদন্ত করা।
গত ১৯ অক্টোবর যে ৮ টি পয়েন্টকে সামনে রেখে ডেপুটেশন প্রদান করা হয়েছিল তার মধ্যে অন্যতম একটি দাবি হল এডিসি ভবন নির্মাণ। উত্তরগেইটে অল কাউন্সিল ভবনে পাইলিং করে নীতি আয়োগের টাকায় ৫ তলা বিশিষ্ট এডিসি ভবন নির্মাণের কথা ছিল। তবে এডিসিতে তিপ্রা মথা প্রশাসনে আসার পর এডিসি ভবন নির্মাণের জন্য নীতি আয়োগের যে টাকা ধার্য করা হয়েছিল সেই টাকা ডাইভার্ট করা হয়েছে, এবং এই টাকা কোথায় খরচ করা হবে সে সংক্রান্ত কোনো রিপোর্ট কিংবা তথ্য এখনও পাননি। এমনটাই অভিযোগ বিজেপি জনজাতি মোর্চার। এডিসি ভবন নির্মাণ ছাড়াও ৮ টি পয়েন্টের মধ্যে আরও রয়েছে খেরেংবার হসপিটাল নির্মাণ, কম্পিউটার ডিস্ট্রিবিউশনের টেন্ডার , রাবার প্ল্যান্টেশনের দুর্নীতি সহ বিভিন্ন বিষয়।
এছাড়াও এদিনের সাংবাদিক সম্মেলনে ২০২৩ এর বিধানসভায় তিপ্রা মথার সঙ্গে জোট সম্পর্কিত বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজেপি প্রদেশ জনজাতি মোর্চার বরিষ্ঠ কার্যকর্তা বিদ্যুৎ দেব্বর্মা বলেন, সারা ত্রিপুরা রাজ্যে রাজনৈতিক এবং সাংগঠনিকভাবে একাই লড়ার ক্ষমতা আছে বিজেপি প্রদেশ জনজাতি মোর্চার। তবে তিনি আরও বলেন কার সাথে সমঝোতা হবে সেটা কেন্দ্রীয় সংগঠনের ওপর নির্ভর করে। এবিষয়ে বলার কোনো (স্পেস)অধিকার জনজাতি মোর্চার নেই। তিনি আরও বলেন, ২৩-এর নির্বাচনে জোট হবে কি হবে না সেটা সময়ে নির্ধারিত হবে।
কিছুদিন পূর্বে সাংবাদিক সম্মেলন করে বিজেপি প্রদেশ সহ সভাপতি ড. অশোক সিনহা বলেছিলেন, “২৩-এর বিধানসভা নির্বাচনে একাই লড়বে বিজেপি; কোনও দলের সাথে জোটে যাচ্ছে না ভারতীয় জনতা পার্টি”। সেই বিষয়টিকে উদ্দেশ্য করে বিদ্যুত দেব্বর্মা বলেন- নিশ্চয়ই কেন্দ্র থেকে ইশারা পেয়েই একথা বলেছেন ড. অশোক সিনহা।
এছাড়াও এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন- কোনও ‘পদ’ পাওয়ার জন্যে বিজেপিতে আসেননি তিনি, পদের কোনও দরকার নেই। কাজ করাই হল মূল উদ্দেশ্য।

Dainik Digital

Recent Posts

ভোক্তাদের পকেট কেটে চিনি, সুজি, ময়দা!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্যে বিনামূল্যে চিনি, সুজি,ময়দা দেওয়ার নামে সস্তা রাজনীতি করতে গিয়ে লেজেগোবরে হয়েছে বিজেপি…

5 mins ago

অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে হার্টের ক্ষতি হয়!!

অনলাইন প্রতিনিধি :-ডায়াবেটিসের রোগী এখন প্রায় ঘরে ঘরেই। জীবনযাপনে পরিবর্তন আনার মাধ্যমে সহজেই এই রোগ…

11 mins ago

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

23 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

23 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

24 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

2 days ago