ফেরারথে বিদ্যুৎস্পর্শে মর্মান্তিক মৃত্যু ৭ জনের, গুরুতর আহত ১৬!!

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন: এক মর্মান্তিক দুর্ঘটনার সাক্ষী হয়ে রইল কুমারঘাট মহকুমা। বুধবার কুমারঘাট ইসকনের উল্টো রথে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল মোট সাতজনের। আহত হয়েছেন মোট ১৬ জন।
ঘটনার বিবরণে জানা যায়, বুধবার কুমারঘাট মহকুমার ইসকনের উল্টো রথ বের হয় বিকেল ৪:৩০ মিনিট নাগাদ। রথটি প্রায় ৪:৪৫ মিনিট নাগাদ উত্তর পাবিয়াছড়ায় পৌঁছতেই ৩৩ কেভি উচ্চ ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে রথের চূড়া। সঙ্গে সঙ্গে রথের সংস্পর্শে থাকা পূন্যার্থীরা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ৬ জনের। আহতও হয়েছে বেশ কয়েকজন। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকল কর্মীদের। দমকল বাহিনী খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে পৌঁছে সেখানে উপস্থিত স্বেচ্ছাসেবকদের সহায়তায় আহতদের উদ্ধার করে মহকুমা হাসপাতালে নিয়ে যায়। এর মধ্যে ৯ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের পাঠানো হয় কৈলাসহর জেলা হাসপাতালে। এরপর সেখান থেকে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয় রাজধানীর প্রধান রেফারেল হাসপাতাল তথা জিবি হাসপাতালে। জিবি হাসপাতালে আনার পথেই আহতদের মধ্যে একজনের মৃত্যু হয়। নিহতরা হলেন সিমা পাল (৩৩), সুস্মিতা বৈদ্য (৩০), রূপক দাস (৪০), সোমা বিশ্বাস (২৮), রোহন দাস (৯), শান মালাকার (৯) এবং প্রিয়াঙ্কা ঘোষ (৯)। ঘটনাস্থলে নিহত ৬ জনের মৃতদেহ বর্তমানে ফটিকরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের মর্গে রয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ ট্রেনে করে কুমারঘাট ছুটে যান মুখ্যমন্ত্রী।সেখানে পৌঁছে হাসপাতালে চিকিৎসাধীন আহতদের খোঁজখবর নেন, কথা বলেন তাদের পরিবারের সঙ্গে। পাশাপাশি ঘটনাস্থলটি ও পরিদর্শন করেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী টিঙ্কু রায়, বিধায়ক ভগবান দাস, টি আই ডি সি চেয়ারম্যান নবাদল বণিক সহ অন্যান্যরা।
পরবর্তী সময়ে কুমারঘাট ডাকবাংলোতে এক সাংবাদিক সম্মেলনে মিলিত হয়ে বিস্তারিত তুলে ধরেন মুখ্যমন্ত্রী ড: মানিক সাহা। তিনি বলেন আহতদের যেন চিকিৎসায় কোনো ধরনের খামতি না থাকে সেই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য দপ্তরের সচিবকে।

তিনি বলেন যারা নিহত হয়েছেন এবং আহতরা যারা বর্তমানে চিকিৎসাধীন তাদের সকলের পরিবারের পাশে সরকার রয়েছে। এই মর্মান্তিক ঘটনায় গভীর শোক ব্যক্ত করেছেন মুখ্যমন্ত্রী এবং নিহত ও আহতদের পরিবারের প্রতিও সমবেদনা জ্ঞাপন করেছেন তিনি। তিনি আরও বলেন, কিভাবে এই পরিবারগুলোকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া যায় সেই বিষয়েও সজাগ দৃষ্টি রাখছে রাজ্য সরকার।
এছাড়াও তিনি জানান, আহতরা যারা বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন তাদের সমস্ত চিকিৎসার ব্যয় বহন করবে সরকার। এবং যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ৪ লক্ষ টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হবে রাজ্য সরকারের পক্ষ থেকে। পাশাপাশি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যাদের শরীরের ৬০ শতাংশের বেশি ক্ষত হয়েছে তাদেরকে আড়াই লক্ষ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন মুখ্যমন্ত্রী ডক্টর মানিক সাহা। এবং ৪০ থেকে ৬০ শতাংশ যারা আহত হয়েছেন তাদের ৭৪ হাজার টাকা করে দেওয়া হবে বলে এদিনের সাংবাদিক সম্মেলনে জানান তিনি। পাশাপাশি আহতদের যদি উন্নত চিকিৎসার জন্য বহি:রাজ্য নিতে হয় তবে সে খরচও বহন করবে রাজ্য সরকার। বুধবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

অপরদিকে গুরুতর আহত অবস্থায় যাদের জিবি হাসপাতালে রেফার করা হয় তাদের খোঁজ খবর নিতে জিবি হাসপাতালে ছুটে যান প্রাক্তন উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেব বর্মন, বিজেপি প্রদেশ সভাপতি রাজিব ভট্টাচার্য, বিজেপির প্রদেশ সম্পাদিকা পাপিয়া দত্ত সহ অন্যান্যরা।

এদিন প্রধানমন্ত্রী এই মর্মান্তিক ঘটনার পরিপ্রেক্ষিতে এক টুইট বার্তায় জানিয়েছেন, যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে প্রধানমন্ত্রী পিএমএনআরএফ-এর আওতায় ২ লক্ষ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের ৫০,০০০ টাকা করে প্রদান করা হবে।
অন্যদিকে এদিন সন্ধ্যায় কুমারঘাটের এই মর্মান্তিক ঘটনার বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করে প্রশাসনকে কাঠগড়ায় তুললেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। তিনি বলেন, এই ঘটনার পেছনে প্রশাসনিক গাফিলতি রয়েছে। প্রশাসন যদি সক্রিয়ভাবে কাজ করতো তবে এধরণের ঘটনাকে সহজেই এড়ানো যেতো। এই ঘটনার জন্য যারা দায়ী সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
এছাড়াও যারা নিহত হয়েছেন তাদের পরিবারকে ২০ লক্ষ্য টাকা এবং যারা আহত হয়েছেন তাদের পরিবারকে ১০ লক্ষ্য টাকা করে আর্থিক সহায়তা প্রদানের জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানান বিরোধী দলনেতা। এবং যারা চিকিৎসাধীন তাদের বিনামূল্যে চিকিৎসা প্রদানেরও দাবি জানান তিনি।
মর্মান্তিক এই দুর্ঘটনায় গভীর শোক ব্যক্ত করেছেন সমস্ত মন্ত্রীবর্গ থেকে শুরু করে রাজ্যের সকল অংশের মানুষ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

15 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago