কৃষি দপ্তরে অফার পেলো ৪০৬ জন, শীঘ্রই পাবে আরও ৭৮ জন।।

 কৃষি দপ্তরে অফার পেলো ৪০৬ জন, শীঘ্রই পাবে আরও ৭৮ জন।।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-উৎসবের প্রাক্কালে হাসি ফুটলো রাজ্যের ৪০৬ পরিবার।বুধবার রাজধানীর রবীন্দ্র ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে ৪০৬ জন যুবক যুবতীকে এগ্রি অ্যাসিস্টেন্ট পদে চাকরির অফার তুলে দিলেন কৃষিমন্ত্রী রতনলাল নাথ। দীপাবলির আগে অনুরূপ অনুষ্ঠানের মাধ্যমে আরও ৭৮ জনের হাতে অফার তুলে দেওয়া হবে, বুধবার এ কথা জানিয়েছেন কৃষিমন্ত্রী শ্রীনাথ।অফার বিলি অনুষ্ঠানে আজ স্বাভাবিকভাবেই চাকরি প্রাপক এবং তাদের পরিবার পরিজনদের মধ্যে খুশির হাওয়া পরিলক্ষিত হয়।শুধু তাই নয়, মেরিট লিস্ট প্রকাশের এক মাসের মধ্যেই কৃষি দপ্তরের পক্ষ থেকে চাকরি প্রাপকদের হাতে অফার তুলে দেওয়ায় রাজ্য সরকার এবং কৃষিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন চাকরি প্রাপকরা।

ধন্যবাদ জানিয়েছেন তাদের পরিবার পরিজনেরাও।উল্লেখ্য, জেআরবিটির মাধ্যমে বিভিন্ন দপ্তরে গ্রুপ সি ২৪১০টি পদে লোক নিয়োগের জন্য রাজ্য সরকার উদ্যোগ গ্রহণ করে। এর মধ্যে কৃষি দপ্তরের এগ্রি অ্যাসিস্টেন্ট পদ ছিলো ৪৪৩টি এবং অন্য একটি পদ ছিলো ২১টি।গ্রুপ সি পদে নিয়োগের যাবতীয় প্রক্রিয়াশেষে জেআরবিটি গত ১৩ সেপ্টেম্বর মেরিট লিস্ট প্রকাশ করে।কৃষি দপ্তর জেআরবিটির কাছে মোট ৪৬৪টি পদে নিয়োগের জন্য নির্বাচিত তালিকা চেয়েছিল।

কিন্তু জেআরবিটি মোট ৪৫৪ জনের নির্বাচিত তালিকা দিয়েছে।১০টি পদে লোক দিতে পারেনি।বুধবার রবীন্দ্র ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে ৪০৬ জনকে এগ্রি অ্যাসিস্টেন্ট পদে অফার তুলে দেওয়া হয়।তাদের আগামী ২৪ নভেম্বরের মধ্যে অফার জমা দিতে বলা হয়েছে। এরপরই দেওয়া হবে পোস্টিং।অফারপ্রাপ্তদের মধ্যে রাজ্যের সবকয়টি বিধানসভার যুবক যুবতীরা রয়েছেন। শুধু তাই নয়, চাকরি প্রাপকদের মধ্যে ভালো সংখ্যা রয়েছে১০,৩২৩ চাকুরিচ্যুত, এক্সসার্ভিসম্যান, দিব্যাঙ্গ, মহিলা এবং সংখ্যালঘু অংশের।কৃষিমন্ত্রী জানান, দীপাবলির আগে আরও ৭৮ জনের হাতে অফার তুলে দেওয়া হবে।

এরমধ্যে ৩০ জন এলডিসি এবং ৪৮ জন এগ্রি অ্যাসিস্টেন্ট। ৪৮ জন আজ নানা কারণে আসতে পারেননি। নতুবা আজই তাদের হাতে অফার তুলে দেওয়া হতো।মন্ত্রী জানান, বর্তমান সরকার স্বচ্ছতা বজায় রেখে চাকরি প্রদান করছে।এই সরকার কোনও রং বিচার করে না। সবকা সাথ সবকা বিকাশের নীতি নিয়েই সরকার উন্নয়নের কাজ করে চলেছে।এদিনের অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কৃষি দপ্তরের সচিব অপূর্ব রায় এবং কৃষি দপ্তরের অধিকর্তা। রাজ্যের বেকার মহলে ‘হলুদ খাম’ এখন বেশ চর্চার বিষয় হয়ে উঠেছে। বুধবার রবীন্দ্র ভবন প্রাঙ্গণেও দেখা গেল হলুদ খামের ছড়াছড়ি। যা বিভিন্ন মহলে আলোচনার বিষয়বস্তু হয়ে উঠেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.