Categories: খেলাদেশ

কেকেআরে বাংলার ক্রিকেটার, দাবি তুলবেন সিএবি সভাপতি

এই খবর শেয়ার করুন (Share this news)

কেকেআর টিমে নেই কোনও বাংলার ক্রিকেটার নেই কোনও বাঙালি ক্রিকেটারও । সদ্য সমাপ্ত পনেরোতম আইপিএলে কেকেআরের ব্যর্থতার পর এই বিষয়গুলি বাংলার মানুষের মধ্যে ভীষণভাবে আলোচিত হচ্ছে । বাংলার ক্রিকেট মহল মনে করে যে , কলকাতার নামে যে দল গঠন করা হয়েছে সেই দলে কেন নেই বাংলা বা বাঙালি কেউ ? অভিযোগ , মুখে কলকাতার দল বলে নিজেদের ঘোষণা করে কেকেআর । কিন্তু নামেই কলকাতার দল । বাংলা উপেক্ষিত এই দলে । বিশেষ করে সিইও ভেনকী মাইসোর আসার পর থেকে দলে বেড়েছে দক্ষিণ ভারতীয় ক্রিকেটারদের প্রভাব । এবার বাংলার ক্রিকেটারদের স্বার্থে এগিয়ে এলেন সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া কলকাতা নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্ট যাতে আসন্ন আইপিএলে আরও বেশি করে বাংলার ক্রিকেটারদের সুযোগ দেয় , সেই দিকটা নিশ্চিত করতে চান অভিষেক ডালমিয়া । এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় , লক্ষ্মীরতন শুক্ল , ঋদ্ধিমান সাহা , দেবব্রত দাস , মনোজ তিওয়ারির মতো ক্রিকেটারদের কেকেআর – এর জার্সি গায়ে দেখা গিয়েছে ।

কিন্তু ইদানীং কলকাতা দলে বাংলার ক্রিকেটারদের দেখা যাচ্ছে না । আসলে দীর্ঘ কয়েক বছর ধরে কলকাতা নাইট রাইডার্স টিমের মধ্যে একটা ট্রেন্ড দেখা গেছে , তারা নিজেদের দলে খুব কম সংখ্যক বাংলার ক্রিকেটারদের সুযোগ দিয়েছে ।কোনও কোনও মরশুমে তো বাংলার কোনও ক্রিকেটারকেই তারা সুযোগ দেয় না । এবার বাংলা ক্রিকেটারদের জন্যই এগিয়ে এলেন বিএসির সভাপতি অভিষেক ডালমিয়া । চলতি আইপিএলে বাংলার তারকা ক্রিকেটাররা প্রমাণ করেছে যে তারাও কারোর থেকে কম নয় । ঋদ্ধিমান সাহা থেকে মহম্মদ শামি , এছাড়াও তালিকায় রয়েছেন শাহবাজ আহমেদের নাম । প্রত্যেকেই নিজেদের আইপিএলে প্রমাণ করেছেন । তবে তারা কেউই কেকেআর এর দলের হয়ে খেলেননি । এমন অবস্থায় কলকাতা নাইট রাইডার্সও বাংলার কোনও ক্রিকেটারকে সুযোগ দেয়নি । এবার তাই কেকেআর কর্তাদের কাছে এই বিষয়টি তুলে ধরবেন সিএবির সভাপতি । এমন অবস্থায় সিএবির সভাপতি জানিয়ে দিলেন , তিনি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সের টিম ম্যানেজমেন্টের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন । অভিষেক ডালমিয়া জানিয়েছেন , আমরা কেকেআর দলে আরও বেশি করে বাংলার ক্রিকেটারদের দেখতে চাই । আমি এই বিষয়টা তুলে ধরব । ট্যালেন্ট সার্চ কমিটি এই বিষয়টা দেখবে যাতে বাংলার উপযুক্ত ছেলেরা কেকেআর দলে জায়গা পায় । এই মুহূর্তে ভারতবর্ষের ঘরোয়া ক্রিকেটে বাংলা ধারাবাহিক দল । কেকেআরে এমন অনেক অযোগ্য ক্রিকেটার রয়েছেন যাদের তুলনায় বাংলা দলের ক্রিকেটারদের যোগ্যতা বেশি । আর অপেক্ষা সহ্য করতে রাজি নয় সিএবি ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

18 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago