কেন্দ্রকে সাঁড়াশি আক্রমণে রাহুল

 কেন্দ্রকে সাঁড়াশি আক্রমণে রাহুল
এই খবর শেয়ার করুন (Share this news)

কংগ্রেস নেতা রাহুল গান্ধী রবিবার ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপি দলকে আক্রমণ করে বলেন , এরা দেশকে শেষ করে দিচ্ছে বিদ্বেষ ছড়িয়ে । এতে লাভ হচ্ছে দেশের বিরোধীদের , শত্রুদের । রবিবার নয়াদিল্লীর রামলীলা ময়দানে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে মেহেঙ্গাই পর হল্লাবোল শীর্ষক এক জনসভার আয়োজন করে কংগ্রেস । জনসভায় এদিন ভিড় ভালোই হয় বলে দাবি করেছে কংগ্রেস । কংগ্রেসের মতে , দ্রব্যমূল্য বৃদ্ধি , মুদ্রাস্ফীতি ইত্যাদি নিয়ে কেন্দ্রকে চাপে রাখতে চাইছে কংগ্রেস । এদিন কেন্দ্রকে ঝাঁঝালো আক্রমণ করে রাহুল গান্ধী বলেন , বিজেপি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকেই দেশের প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করে দেবার রাস্তায় হাঁটছে ।

মিডিয়া , বিচার ব্যবস্থা , নির্বাচন কমিশনকে প্রায় পকেটে পুরে নিয়েছে বিজেপি । এর জেরে দেশের সংবিধান আজ বিপন্ন । রাহুল রবিবার ফের মোদিকে আক্রমণ করে বলেন , তিনি শুধু ২ জন বড় পুঁজিপতি , শিল্পপতিদের জন্য কাজ করছেন তার মতে , মোদির নেতৃত্বে ২ টি ভারতের জন্ম হয়েছে । একটি হচ্ছে গরিবের ভারত , অপরটি হচ্ছে পুঁজিপতিদের ভারত । গরিবদের স্বপ্ন প্রতিনিয়তই ধূলিসাৎ হচ্ছে এই দেশে । অন্যদিকে পুঁজিপতিদের স্বার্থরক্ষার জন্য বেজায় খেটে চলেছে সরকার । এভাবেই প্রধানমন্ত্রী দেশকে দু’টুকরো করে দিয়েছেন । কংগ্রেস মনে করে , সবাই সমান সুযোগ পাবে । বিশেষ করে গরিব , পিছিয়েপড়াদের জন্য বেশি ভাবে কংগ্রেস ।

রাহুল গান্ধী এদিন অভিযোগ করেন , সংসদে সরকারপক্ষ বিরোধীদের কথা বলতে দিচ্ছে না । কাজেই আমাদের কথা বলতে হবে সরাসরি মানুষের মাঝে গিয়ে । দেশের মানুষকে সত্যটা জানাতে হবে । তাদের কথাও আমাদের শুনতে হবে । এজন্যই বিশেষ করে কংগ্রেস দল আগামী ৭ সেপ্টেম্বর থেকে ‘ ভারত জুড়ো যাত্রা শুরু করছে । এতে মানুষের সাথে মেশার সুযোগ পাবো আমরা । মানুষের কথা শুনতে পাবো আমরা । রাহুল এদিন বলেন , কংগ্রেস রাজত্বে ২৭ কোটি মানুষকে আমরা গরিবি সীমার বাইরে নিয়ে এসেছিলাম । কিন্তু গত ৮ বছরে মোদি সরকার ২৩ কোটি মানুষকে ফের গরিব বানিয়ে দিয়েছে ।

আমরা ১০ বছরে যা করেছিলাম তারা গত ৮ বছরে তা শেষ করে দিয়েছে । রাহুলের অভিযোগ , নরেন্দ্র মোদিদেশকে পিছিয়ে নিয়ে গেছেন । তিনি দেশে ক্রমাগতই বিদ্বেষ ছড়াচ্ছেন । একটা ভয়ের বাতাবরণ তিনি তৈরি করছেন গোটা দেশে । এতে দেশের শত্রুদের লাভ হচ্ছে । এরা উৎসাহিত হচ্ছে । এতে চিনও উৎসাহিত হচ্ছে । এতে পাকিস্তানের সুবিধা হবে , ভারতের নয় । যতই বিদ্বেষ , হিংসা , ভয়ের বাতাবরণ তৈরি হচ্ছে ততই দেশের ক্ষতি হচ্ছে । রাহুল বলেন , মূল্যবৃদ্ধি , হিংসা , বিদ্বেষ দেশকে দুর্বল করছে । মোদি যা করছেন বিজেপি তা করছে । কংগ্রেস দেশকে এক করার কথা বলছে । আমরা হিংসা , বিদ্বেষের বিপক্ষে । যদি হিংসা , বিদ্বেষ , ভয় এগুলি কাটানো যায় তাহলে দেশ এগিয়ে যাবে , আমরা তা করে দেখিয়েছি বহু বছর । রাহুল বলেন , একমাত্র কংগ্রেসই পারে দেশকে সমৃদ্ধির পথে নিয়ে যেতে । আমরা এজন্য সরাসরি মানুষের কাছে যাব । সত্যটা তাদের সামনে তুলে ধরবো । সেজন্যই আমরা ‘ ভারত জুড়ো যাত্রা ’ শুরু করছি ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.