কোভিড নিয়ে ৮ রাজ্যকে সতর্কবার্তা।

 কোভিড নিয়ে ৮ রাজ্যকে সতর্কবার্তা।
এই খবর শেয়ার করুন (Share this news)

কোভিডের সংক্রমণ ফের দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়ায় উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার।কেন্দ্রের তরফে শুক্রবার আটটি রাজ্যকে সতর্কতা জারি করা হয়েছে।এই রাজ্যগুলির মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্রের মতো রাজ্যে। কেন্দ্রের নির্দেশিকা অবিলম্বে সংশ্লিষ্ট রাজ্যগুলিকে নজরদারি বাড়াতে হবে এবং যদি কোভিড সংক্রমণ ব্যাপক মাত্রায় ছড়ায় তাহলে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে এবং দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়াকে রোধ করতে হবে।

India logs 128 fresh Covid cases


এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, রাজস্থান, মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক,হরিয়ানা, দিল্লীর মুখ্যসচিবদের এক চিঠি লিখে বলেন, সংশ্লিষ্ট রাজ্যগুলিকে কোভিড সংক্রমণ রোধে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে হবে। তার মতে, কোভিড কিন্তু এখনও শেষ হয়ে যায়নি। ফের দেশে গত মার্চ থেকে কোভিডের গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে। গত কুড়ি এপ্রিল যে সপ্তাহ শেষ হয়েছে তাতে ১০,২৬২ জনের দেহে কোভিড সংক্রমণের তথ্য ওঠে এসেছে।পজিটিভিটি রেট বেডে দাঁড়িয়েছে ৫.৫% -এ। সাপ্তাহিক পজিটিভিটি রেটও বেড়েছে।এটি যথেষ্ট উদ্বেগের বিষয়। যদিও বর্তমানে কোভিড আক্রান্তদের বেশিরভাগই হাসপাতালে ভর্তি হচ্ছেন না। তেমনি মৃত্যুর সংখ্যাও কম ।

India reports over 4000 Covid cases in 24 hours | Mint


এদিকে, গত চব্বিশ ঘন্টায় দেশে কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১,৬৯২। ফলে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৬,১৭০। এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫,৩১,২৫৮। গত চব্বিশ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। এর মধ্যে কেরালায় মৃত্যু হয়েছে ৯ জনের। উল্লেখ্য এ পর্যন্ত (২০২০ সালের মার্চ মাস থেকে) দেশে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪.৪৮ কোটি।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.