কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়ে বিদায় সিন্ধুর

 কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়ে বিদায় সিন্ধুর
এই খবর শেয়ার করুন (Share this news)

দারুণ পারফরম্যান্স করেও শেষ রক্ষা হল না । মালয়েশিয়া ওপেনে ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু টুর্নামেন্টের শুরুটা ভাল করলেও শেষ পর্যন্ত খালি হাতেই দেশে ফিরতে হচ্ছে তাকে । মালয়েশিয়া ওপেনের কোয়ার্টার ফাইনাল পর্যন্ত উঠে চিনা তাই পেইয়ের প্রতিপক্ষের বিরুদ্ধে পরাজিত হয়ে ফিরে যেতে হল সিন্ধুকে ।
সেমিফাইনালে ওঠার লড়াইয়ে বিশ্বের ২ নম্বর ব্যাডমিন্টন তারকার কাছে পরাজিত হন সিন্ধু । সিন্ধু থাইল্যান্ডের ফিতায়াপোর্ন চাইওয়ানের বিরুদ্ধে জয় পেয়ে কোয়ার্টারফাইনালে ওঠেন ।

সিন্ধুর কাছে তাই জু ইং – এর বিরুদ্ধে এটা তার টানা ষষ্ঠ পরাজয় । প্রাক্তন বিশ্ব সেরা শাটলার বর্তমানে ভারতীয় তারকার বিরুদ্ধে মুখোমুখি পরিসংখ্যানের বিচারে এখন ১৬-৫ – এ এগিয়ে রয়েছেন ।
ম্যাচে থাইল্যান্ডের ফিতায়াপোর্ন চাইওয়ানের বিরুদ্ধে ছন্দে ছিলেন না সিন্ধু । মহিলাদের সিঙ্গলসে বিশ্বের ৩৩ নম্বর শাটলারের বিরুদ্ধে সিন্ধু প্রথম গেমটি হেরে গিয়েছিলেন । যদিও পরের দুটি গেম জিতে তিনি জয়ী হন । কিন্তু শেষ আটের লড়াইয়ে তাই জু ইং – এর বিরুদ্ধে নামার আগে পারফরম্যান্সের বিচারে কিছুটা পিছিয়েই ছিলেন তিনি । এদিন কোয়ার্টার ফাইনালে সিন্ধু প্রথম গেম জিতে নেন ২১-১৩ ব্যবধানে ।

একটা সময় ফল ছিল ৭-৭ । বিরতিতে সিন্ধু এগিয়ে ছিলেন ১১-৭ ব্যবধানে । দ্বিতীয় গেমে অবশ্য দারুণভাবে কামব্যাক করেন তাই জু ইং । ৫-১ , ৮-১ ব্যবধানে দাপট সহকারে এগিয়ে যেতে যেতে বিরতিতে তিনি এগিয়ে ছিলেন ১১-৩ ব্যবধানে । সিন্ধু অবশ্য দ্বিতীয় গেমেও লড়াই চালান । ১০-১৭ ব্যবধানে পিছিয়ে থাকা অবস্থা থেকে টানা পাঁচ পয়েন্ট নিয়ে জেতেন । কিন্তু এরপর সিন্ধুকে আর কোনও সুযোগই দেননি জু – ইং ।

তিনি দ্বিতীয় গেম জিতে নেন ২১-১৫ ব্যবধানে । তৃতীয় তথা নিৰ্ণায়ক , গেমও বেশ উত্তেজক ছিল প্রথম থেকে । সিন্ধু পিছিয়ে ছিলেন ৫-৬ ব্যবধানে , সেখান থেকে স্কোর ৮-৮ অবস্থায় গিয়েছিল । সিন্ধুর ভুলে ৯-৮ ব্যবধানে এগিয়ে যান তাঁর প্রতিপক্ষ । বিরতিতে মাত্র দুই পয়েন্টে পিছিয়ে ছিলেন সিন্ধু । কিন্তু তারপর সিন্ধু আর বেগ দিতে পারেননি তাই জু ইংকে । নিৰ্ণায়ক গেমটি সিন্ধু পরাস্ত হন ১৩-২১ ব্যবধানে । ৫৭ মিনিটের লড়াই জিতে সেমিফাইনালে পৌঁছে গেলেন তাই জু ইং ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.