ক্যারিবিয়ানদের হারিয়ে দলের তরুণদের প্রশংসায় পঞ্চমুখ ধাওয়ান

 ক্যারিবিয়ানদের হারিয়ে দলের তরুণদের প্রশংসায় পঞ্চমুখ ধাওয়ান
এই খবর শেয়ার করুন (Share this news)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে তাদেরই হোয়াইটওয়াশ করে নয়া নজির গড়ে ফেলল ভারত । আর এই ম্যাচে জেতার পরের মেন ইন ব্লু এক অনন্য নজির গড়ে ফেলল । অধিনায়ক হিসাবে নতুন নজির গড়লেন শিখর ধাওয়ান । পিছনে ফেলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় , মহেন্দ্র সিংহ ধোনি , বিরাট কোহলি , সুরেশ রায়নাদের । আর ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ভারতীয় দলের অধিনায়ক দলের তরুণদের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন । প্রথমবার তারা ঘরের মাঠে ওডিআই সিরিজে ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল ।

বুধবার ক্যারিবিয়ানদের ১১৯ রানে হারিয়ে ৩-০ সিরিজ পকেটে পুরে ফেলে ভারতীয় দল । তবে এই ম্যাচটি বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে করা হয়েছিল । দ্বিতীয় এক দিনের ম্যাচ জেতার পরেই সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের । বুধবারের তৃতীয় এক দিনের ম্যাচ ছিল নিয়মরক্ষার । তবে এই ম্যাচেও ভারতীয় দল একইভাবে আগ্রাসী ফর্মে খেলেছিল । বুধবার পোর্ট অব স্পেনের বৃষ্টির পূর্বাভাস ছিলই । আর সেই পূর্বাভাসকে সত্যি করে দফায় দফায় বৃষ্টি নামে । বৃষ্টির কথা মাথায় রেখেই টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ধাওয়ান । ৩৬ ওভারে ভারত তোলে ২২৫/৩ রান । বৃষ্টির কারণে ৫০ ওভারের খেলা কমে দাঁড়ায় ৪০ ওভারে ।

এর পর ৩৬ ওভারের মাথায় ফের বৃষ্টি হলে সেখানেই শেষ হয় ভারতের ইনিংস । ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচের ওভার দ্বিতীয় ইনিংসের জন্য নির্ধারিত হয় ৩৫ এবং শেষ পর্যন্ত ১১৯ রানে ম্যাচ হারে ওয়েস্ট ইন্ডিজ । ৯৮ রান করে অপরাজিত থাকা শুভমন গিল বৃষ্টির কারণে শতরান পাননি । ভারতের হয়ে চারটি উইকেট নেন যুজবেন্দ্ৰ চাহাল , দু’টি উইকেট নেন মহম্মদ সিরাজ ।

২৫৭ রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারে মহম্মদ সিরাজের বলে পর পর মেয়ার্স এবং শামার ব্রুকসের কাইল উইকেট হারানোর পর ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে যে ধস নামে তা আর সামাল দিতে পারেননি নিকোলাস পুরান – জেসন হোল্ডাররা। ম্যাচের পর সাংবাদিক সম্মলনে এসে শিখর ধাওয়ান বলেছেন , ‘ আমি মনে করি , দলের তরুণরা পরিণত পারফরম্যান্স করেছে । যেভাবে মাঠের মধ্যে নিজেদের মেলে ধরেছে তাতে আমি ওদের উপর গর্বিত । এটা আমাদের জন্য ভাল লক্ষণ । সমর্থকদের কাছে আমি কৃতজ্ঞ । আমাদের বোলিং বিভাগের জন্যও গর্বিত আমি । তারা নিজেদের ১০০ শতাংশ দিয়েছে । শাদুল , চাহল , সিরাজ সবাই পারফরম্যান্স দুর্দান্ত করেছে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.