খোয়াইয়ে শেখর স্মৃতি নাট্য উৎসব শুরু ২২ ডিসেম্বর!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-খোয়াইয়ের নাট্য সংস্থা কালচারাল ক্যাম্পেনের উদ্যোগে আগামী বাইশ ডিসেম্বর থেকে চারদিনব্যাপী খোয়াই পুরাতন টাউন হলে শুরু হতে যাচ্ছে ৩৪তম শেখর স্মৃতি একাঙ্ক নাট্য উৎসব।এই নাট্য উৎসবে রাজ্যের মোট সাতটি নাট্য দল এবং কলকাতার একটি নাট্য দল অংশগ্রহণ করবে।রবিবার কালচারাল ক্যাম্পেনের নিজস্ব কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আয়োজক সংস্থার কর্মকর্তারা শেখর স্মৃতি নাট্য উৎসবের বিভিন্ন প্রস্তুতির বিষয়গুলো তুলে ধরেন।এই সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন কালচারাল ক্যাম্পেনের সভাপতি সৈকত রায়,সম্পাদক দেবাশিস সরকার ও সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য অরুণ পাল সহ অন্যরা।উদ্যোক্তারা জানান, নাট্য উৎসবের প্রথমদিন বাইশ ডিসেম্বরের সন্ধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানের পর মঞ্চস্থ হবে আয়োজক সংস্থা খোয়াই কালচারাল ক্যাম্পেনের প্রযোজনায় রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা অবলম্বনে নাটক ‘সাধারণ মেয়ে’।দ্বিতীয়ার্থে উদয়পুরের অভিমুখ নাট্য সংস্থা মঞ্চস্থ করবে অভিজিৎ দাসের রচনায় ও নির্দেশনায় নাটক ‘অনাগত’।দ্বিতীয় সন্ধায় প্রথমেই অভিনীত হবে আগরতলার সুরপঞ্চম নাট্য সংস্থার নাটক ‘প্রিপেইড’।
রচনা ও নির্দেশনা পার্থ মজুমদার।দ্বিতীয়ার্ধে পরিবেশিত হবে খোয়াইয়ের উত্তরণ নাট্যাঙ্গনের নাটক ‘গোধূলীবেলা’।নাট্যকার ও নির্দেশক গণেশ দেবরায়। তৃতীয় সন্ধ্যায় মঞ্চে আসবে ধর্মনগরের বর্ণমালা নাট্যসংস্থা।ড.আশীস গোস্বামীর রচনায় ও শুভাশিস গাঙ্গুলীর নির্দেশনায় তারা মঞ্চস্থ করবে নাটক ‘অসমাপন’।দ্বিতীয়ার্ধে পরিবেশিত হবে কলকাতার প্রজেক্ট অ্যাক্ট ল্যাবের প্রযোজনায় শেক্সপিয়ারের কাহিনি অবলম্বনে নাটক ‘ম্যাকবেধ এক্স’।নাট্যরূপ প্রশান্ত সূত্রধর।শেষ সন্ধ্যায় প্রথম প্রযোজনা আগরতলার ত্রিপুরা থিয়েটারের।তারা মঞ্চস্থ করবে বাংলাদেশের নাট্যকার সেনিলা হোসেনের লেখা নাটক ‘মতিজানের মেয়েরা’।নির্দেশনা বিভু ভট্টাচাৰ্য্য।দ্বিতীয়ার্ধে মঞ্চস্থ হবে কৈলাসহরের রেনেসাঁ নাট্যসংস্থার নাটক ‘কূলভাঙা মনু’।রচনা ও নির্দেশনা অমরজিৎ সরকার। অন্যদিকে শেখর স্মৃতি নাট্য উৎসবকে কেন্দ্র করে রবিবার খোয়াই সরকারী দ্বাদশ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।বসে আঁকো প্রতিযোগিতা।তাতে মোট শতাধিক শিশুরা অংশগ্রহণ করবে।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

21 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

22 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago