গ্রাহক পরিষেবা উন্নত করতে ফিডকোর হাত থেকে দায়িত্ব নিয়ে নিলো টিএসইসিএল!!
অনলাইন প্রতিনিধি :-শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ( ২০২৪ ইং ) সকাল ১১ টা থেকেই ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড গ্রাহক পরিষেবা ক্ষেত্রকে আরো বেশি জনমুখী করতে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কার্যকর করেছে। এতদিন ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেডের অধীনস্থ বেশ কয়েকটি বিভাগে গ্রাহক পরিষেবা এবং বিল আদায় সংক্রান্ত বিষয় পরিচালনার দায়িত্বে ছিল বেসরকারি সংস্থা ফিডকো। ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড বিদ্যুৎ পরিষেবা কে আরো দ্রুত মানুষের কাছে পৌঁছে দিতে এবার বেসরকারি সংস্থা ফিডকো এর হাতে থাকা সমস্ত দায়িত্ব নিজেদের হাতে নিয়ে নিলো ত্রিপুরা বিদ্যুৎ নিগম। শুক্রবার সকাল ১১ টা থেকেই বিদ্যুৎ নিগম কাজ শুরু করে দিয়েছে । এতদিন ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেডের অধীনস্থ ধলাই সার্কেল এর আমবাসা, গন্ডাছড়া , ছামনু এবং মনু উপ বিভাগ, আগরতলা দুই নং সার্কেলের অধীনস্থ মোহনপুর, হেজামারা , বামুটিয়া এবং লেফুঙ্গা উপ বিভাগ, দক্ষিণ ত্রিপুরা সার্কেলের সাবরুম এবং সাতচাঁদ উপ বিভাগের গ্রাহক পরিষেবা সংক্রান্ত বিষয় এবং বিল প্রদান ও গ্রাহকদের কাছ থেকে বিল আদায়ের দায়িত্বে ছিল বেসরকারি সংস্থা ফিডকো। কিন্তু তাদের বিরুদ্ধে গ্রাহকদের লাগাতার অভিযোগের প্রেক্ষিতে রাজ্য সরকার এবং ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড এবার এই পরিষেবা নিজেদের হাতে নিয়ে গ্রাহক পরিষেবা উন্নত করার উদ্যোগ নিয়েছে। ফলে শুক্রবার থেকে উল্লেখিত বিদ্যুৎ বিভাগের অধীনস্থ সমস্ত গ্রাহকদের যাবতীয় পরিষেবা প্রদানে ত্রিপুরা বিদ্যুৎ নিগম লিমিটেড সম্পূর্ণভাবে কাজ করবে। বিদ্যুৎ বিল প্রদান সহ বিল আদায়ও বিদ্যুৎ নিগম লিমিটেড করবে। এক্ষেত্রে শুক্রবার থেকেই ফিডকোর সঙ্গে কোন রকম লেনদেন, বিদ্যুৎ বিল জমা কিংবা অন্য কোন ধরনের অফিসিয়াল সংযোগ রক্ষা না করার জন্য আপামর বিদ্যুৎ গ্রাহকদের কাছে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম লিমিটেড আবেদন জানিয়েছে।