গ্রেটার তিপ্রাল্যান্ডের স্বপ্ন নিয়ে পদত্যাগ মেবারের!!

এই খবর শেয়ার করুন (Share this news)

আগে ছিলো তিপ্রাল্যাণ্ড। সেই স্বপ্ন পূরণ হয়নি। এখন নতুন করে গ্রেটার তিপ্রাল্যাণ্ডের স্বপ্ন নিয়ে বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন দ্বিখণ্ডিত আইপিএফটির আরেক নেতা প্রাক্তন মন্ত্রী মেবার কুমার জমাতিয়া। মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার পর থেকে জল্পনা চলছিলো, রাজনৈতিক ক্যারিয়ারের কথা চিন্তা করে তিনি তিপ্রা মথায় যোগ দেবেন। সেই জল্পনা শেষ পর্যন্ত বাস্তবে রূপ এক জন পেতে চলেছে। আনুষ্ঠানিকভাবে মথায় যোগ দেওয়ার আগে মঙ্গলবার বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তীর কাছে তার পদত্যাগপত্র তুলে দেন। অধ্যক্ষ শ্রী চক্রবর্তী সাথে সাথেই তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন। সেই সাথে অধ্যক্ষ জানিয়েছেন, আগামীকালই বিধানসভা থেকে এই আগেই ম ব্যাপারে নোটিফিকেশন জারি হয়ে যাবে।
উল্লেখ্য, গ্রেটার তিপ্রাল্যাণ্ডের স্বপ্ন নিয়ে অর্থাৎ পৃথক রাজ্যের দাবিতে মেবার কুমার জমাতিয়াকে নিয়ে এই পর্যন্ত আইপিএফটি দলের তিন বিধায়ক বিধানসভার সদস্যপদ পদত্যাগ করেছেন। বিজেপি দলেরও এক জনজাতি বিধায়ক বুরবো মোহন ত্রিপুরা পদত্যাগ করে তিপ্রা মথায় শামিল হয়েছেন। যতটুকু খবর, আগামী ১২ নভেম্বর আস্তাবল আইপিএ ময়দানে তিপ্ৰা মথার সমাবেশে। আনুষ্ঠানিকভাবে মথা সুপ্রিমো প্রদ্যোত কিশোরের হাত ধরবেন প্রাক্তন বিধায়ক মেবার কুমার জমাতিয়া। তার স্ত্রী আগেই মথায় শামিল হয়েছেন।

পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে পাহাড়ে আইপিএফটির এখন কোনও অস্তিত্ব নেই। ফলে রাজনৈতিক ক্যারিয়ারের কথা চিন্তা করে সুযোগসন্ধানী রাজনৈতিক নেতা নেত্রীরা এখন নতুন করে তৈরি হওয়া গ্রেটার তিপ্রাল্যাণ্ডের স্বপ্নে বিভোর হয়ে তিপ্ৰা মথায় শামিল হচ্ছেন। ২০১৮ সালে আইপিএফটির টিকিটে প্রথম জয়ী হয়ে বিধায়ক হন মেবার ব্র, কুমার জমাতিয়া। বিজেপি আইপিএফটি জোট সরকারের জনজাতি কল্যাণ ও বনমন্ত্রী হন তিনি। রাজ্যের জনজাতিদের আর্থ-সামাজিক, সাংস্কৃতিক উন্নয়নের দায়িত্ব তার কাঁধেই ছিলো। চার বছর মন্ত্রী পদে থেকে আরাম-আয়েশে কাটিয়েছেন। জনজাতি উন্নয়ন কতটা করতে পেরেছেন, তার হিসাব দিতে নিজেও লজ্জা পাবেন। চার বছরের মাথায় মন্ত্রিত্ব থেকে তাকে ছেঁটে ফেলা হয়। এরপরই তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ উঠে। তারপর দীর্ঘদিন একপ্রকার অজ্ঞাতবাসে ছিলেন। মাসখানেক আগে রাজ্যসভার উপনির্বাচনের দিন কয়েক আগে মেবারবাবু অজ্ঞাতবাস থেকে জনসম্মুখে আসেন। তারপর থেকে সরাসরি তিপ্রা মথার নানা কর্মসূচিতে তিনি হাজির হতে শুরু করেন। তিনি মথায় যাবেন, এটা এক প্রকার নিশ্চিতই ছিলো। এখন দেখার গ্রেটার তিপ্রা ল্যাণ্ডের স্বপ্ন কতটা পূরণ হয়।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

21 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

21 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago