চাকরি হারিয়ে পরদিন লটারিতে আড়াই কোটি টাকা।।

 চাকরি হারিয়ে পরদিন লটারিতে আড়াই কোটি টাকা।।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-উর্দুতে
একটি চালু প্রবাদ আছে। উপরওয়ালার ঘরে পৌঁছনো কষ্টসাধ্য নিশ্চয়ই, তবে সেই পথ মোটেই আঁধারে ঢাকা নয়। আমেরিকার সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের বাসিন্দা এক মহিলার সঙ্গে অবিকল এই ঘটনাই ঘটেছে।
চাকরি হারিয়ে একেবারে ভেঙে পড়েছিলেন ওই মহিলা। সামনের অন্ধকারময় দিনগুলি কী ভাবে পার করবেন,ভেবে কূল পাচ্ছিলেন না।কিন্তু,চাকরি হারানোর পরদিনই তার ঘরে যেন স্বয়ং নেমে এলেন ভাগ্যদেবী। চাকরি থাকতেই লটারির টিকিট কিনেছিলেন ওই মহিলা।চাকরি হারানোর পরদিন জানতে পারলেন, তিনি ৩ লক্ষ মার্কিন ডলার লটারিতে জিতে ফেলেছেন। ভারতীয় মুদ্রায় এই অঙ্ক ২ কোটি ৫১ লক্ষ টাকারও বেশি।লটারি জেতার খবরে রাতারাতি তার ভাগ্যের চাকা ঘুরে যায়।ভাগ্যবতী ওই মহিলা সাউথ ক্যারোলিনার এডুকেশন কর্মকর্তাদের জানিয়েছেন,কয়েক দিন আগে বিউফোর্টের একটি সুপারশপে কেনাকাটা করতে গেছিলেন তিনি। সেখান থেকে নিছক শখের বশে একটি লটারির টিকিট কেনেন তিনি। ওই টিকিটের দাম ছিল মাত্র ১০ ডলার। আর সেই টিকিটই তার ভাগ্য বদলে দিল।
কয়েক দিন আগে ওই লটারির ড্র অনুষ্ঠিত হয়। লটারিতে প্রথম পুরস্কার জেতেন ক্যারোলিনার ওই মহিলা (লটারি সংস্থার তরফে ওই মহিলার নাম প্রকাশ করা হয়নি)। পুরস্কার জেতার পর ওই মহিলা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমি এখনও ঘোরের মধ্যে আছি, আমি অত্যন্ত কৃতজ্ঞ। এর আগে জীবনে লটারিতে এক ডলার জেতারও অভিজ্ঞতা ছিল না।’
চাকরি হারানোর পর আর্থিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন ছিলেন ওই মহিলা।স্থানীয় একটি অনলাইন সংবাদ পোর্টালকে তিনি বলেন, লটারি জেতার এই অর্থ আমাকে সেই দুশ্চিন্তা থেকে মুক্তি দেবে।এই অর্থ দিয়ে নতুন বাড়ি কিনবেন বলেও জানান তিনি। তবে তিনি যে সুপারশপ থেকে লটারির টিকিটটি কিনেছেন, পুরস্কারের অর্থ থেকে তাদের তিন হাজার ডলার কমিশন দিতে হবে।মার্কিন যুক্তরাষ্ট্রে লটারি জেতার এমন অনেক অ-সাধারণ ঘটনা রয়েছে। কয়েক দিন আগে আমেরিকার ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের এক ব্যক্তি লটারি কিনে ১০ লাখ ডলার জিতেছিলেন।ওই ব্যক্তির নাম হাওয়ার্ড কেনডাল জুনিয়র। তিনি ম্যাসাচুসেটস স্টেটস লটারিকে বলেন,তিনি একটি ডায়মন্ড টিকিট কিনে এই পুরস্কার জিতেছেন। ওই অঙ্গরাজ্যেরই এক বাবা ও তার কন্যা তিন দিনের ব্যবধানে মোটা অঙ্কের লটারি জিতেছিলেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.