চার বৈঠকে সোনামুড়া জয়ের রণকৌশল তৈরি বিপ্লবের।।

 চার বৈঠকে সোনামুড়া জয়ের রণকৌশল তৈরি  বিপ্লবের।।
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-গতকাল সোমবার খুমুলুঙে বড় আকারে নির্বাচনি সমাবেশ করার পর মঙ্গলবার দিনভর সোনামুড়া মহকুমায় একাধিক সাংগঠনিক বৈঠক করলেন পশ্চিম আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব।

সংখ্যালঘু অধ্যুষিত এই মহকুমায় দলের সাংগঠনিক পরিস্থিতি ঠিক কোন্ পর্যায়ে রয়েছে, তার তথ্য এবং ধারণা নিতেই এদিন শ্রীদেব সোনামুড়ার গরুরবান্ধ, রবীন্দ্রনগর, ঠাকুরমুড়া এবং মেলাঘরে চারটি সাংগঠনিক বৈঠক করেন।তবে এদিনের বৈঠকগুলি ছিল একেবারেই অন্যরকম।শুধুমাত্র দলীয় কার্যকর্তা এবং পদাধিকারীরাই এই বৈঠকগুলিতে অংশ নিয়েছেন।অন্য কর্মী সমর্থকদের এই বৈঠকগুলোতে প্রবেশ কার্যত নিষিদ্ধ ছিল।সংবাদ মাধ্যমের প্রতিনিধিদেরও একটা নির্দিষ্ট সময়ের পর বেরিয়ে যেতে হয়েছে।রাজ্যে বিজেপি দল ক্ষমতায় আসার পর গত উপনির্বাচনে এই মহকুমার দুটি আসনে বিজেপি দল রেকর্ড সংখ্যক ভোটে জয়লাভ করেছে।

সেই নিরিখে এই মহকুমায় দলের অবস্থান কতটা মজবুত তা কার্যকর্তাদের কাছ থেকে জেনে নেবার চেষ্টা করেছেন বিপ্লব দেব।পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে প্রার্থীপদে তাঁর নাম ঘোষণার পর এই মহকুমায় দলের কর্মীদের সঙ্গেএকাধিক বৈঠক করেছেন।রোডশো যেমন করেছেন,তেমনি দুটি জনসভাও করেছেন।এর আগে বক্সনগর,সোনামুড়া ধনপুরের মাছিমা কমিউনিটি হলে তিনি সাংগঠনিক বৈঠক করেছেন।তবে সেই সাংগঠনিক বৈঠক ছিল কার্যত খোলামেলা।কোন রাখঢাক ছিল না।কে প্রকৃত কার্যকর্তা,কে নয় তা দেখা হয়নি। নামে সাংগঠনিক সভা হলেও তা হয়ে গিয়েছিল এক প্রকার প্রকাশ্য সভা।কিন্তু আজকের সাংগঠনিক সভা ছিল অনেক আঁটোসাঁটো। বেলা বারোটা সোনামুড়া বিধানসভা কেন্দ্রের গরুর বান্ধকমিউনিটি হল ঘরে আয়োজিত সভা থেকে শুরু করে সোনামুড়ার রবীন্দ্রনগর, ঠাকুরমুড়া এলাকার কমিউনিটি হলঘর সহ মেলাঘর টাউন হলে পরপর চারটি সাংগঠনিক সভায় অংশ নেন বিপ্লব দেব। এই সাংগঠনিক সভায় প্রতি বুথ স্তরের একনিষ্ঠ কার্যকর্তাদের আসন নির্দিষ্ট করা ছিল। কোন বুথের কার্যকর্তারা কোথায় বসবেন, তা চিহ্নিত করা ছিল বোর্ড লাগিয়ে। বিপ্লব দেব পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে প্রার্থী হবার ফলে সাধারণ মানুষের মূল্যায়ন কী?এই সম্পর্কে কার্যকর্তাদের কাছ জানতে চান। এছাড়া ইন্ডিয়া জোট তথা কংগ্রেস প্রার্থীর প্রভাব কী?এসব জানার চেষ্টা করেন।সোনামুড়া বিধানসভা কেন্দ্র এখনও বিরোধী সিপিএম দলের দখলে। বিজেপি দলের প্রবল হাওয়াতেও সোনামুড়া বিধানসভা কেন্দ্রে পদ্মফুল বিকশিত হতে পারেনি।দলের নানা সিদ্ধান্ত, কেন্দ্রীয় সরকারের নানা জনমুখী প্রকল্পের সুবিধা মানুষের কাছে পৌছে যাবার পরও, এই কেন্দ্রে কেন বিজেপি পিছিয়ে তাও জানার চেষ্টা করেন প্রার্থী বিপ্লব দেব। মেলাঘর পুরসভা এলাকায় ষোলটি বুথের কার্যকর্তাদের নিয়েও বিকেলে সাংগঠনিক বৈঠক হয় মেলাঘর টাউন হলে।বিপ্লব দেব সোনামুড়া ও নলচড় সভা করলেও এখনও মেলাঘরে কোন সভা করেননি। কার্যকর্তারা দাবি তোলেন, ধনপুরের উপজাতি অধ্যুষিত এলাকায় একটি সভা করার জন্য। কেননা ধনপুর বিধানসভা কেন্দ্রে গত নির্বাচনে তিপ্রামথা ভোট প্রাপ্তির কারণে বিজেপি দলের জয়লাভ সম্ভব হয়।এবার তিপ্রা মথা রাজ্য সরকারে যোগদান করায় ধনপুরের উপজাতি সিদ্ধান্তহীনতায় ভুগছেন। ভোটাররা তাদের ভোটকে বিজেপিমুখী করার জন্য কাজ করতে হবে বলে কার্যকর্তারা অভিমত দেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.