চালু হচ্ছে সরাসরি বিমান!!

 চালু হচ্ছে সরাসরি বিমান!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি:-রাজ্যের বিমান যাত্রীদের হায়দ্রাবাদে বিমানে সরাসরি যাতায়াতের সুবিধা চালু হচ্ছে।আগামী ২৩ সেপ্টেম্বর থেকে ইন্ডিগো আগরতলা-হায়দ্রাবাদের মধ্যে যাতায়াতে সরাসরি বিমান পরিষেবা চালু করছে।সপ্তাহে চারদিন ১৮০ আসনের এয়ারবাস চলবে।সোম, বুধ, স শুক্র ও রবিবার এই চারদিন ইন্ডিগো বিমান এই আকাশ রুটে যাতায়াত করবে।হায়দ্রাবাদ থেকে ৬ই-৬৭৪৬ বিমানটি সকাল ৭টা ৩০ মিনিটে আগরতলার উদ্দেশে রওয়ানা হবে। বিমানটি আগরতলায় পৌঁছবে বেলা ১০টা ২০ মিনিটে।ফিরতি বিমানটি ৬ই-৬৭৪৭ নম্বর হয়ে আগরতলা থেকে হায়দ্রাবাদের উদ্দেশে আকাশে উড়বে বেলা ১০টা ৫৫ মিনিটে।হায়দ্রাবাদে পৌঁছবে বেলা ১টা ৪৫ মিনিটে। বৃহস্পতিবার ইন্ডিগোর তরফে এই রুটে বিমান চালুর ঘোষণা দেওয়া হয়।সেই সঙ্গে টিকিট বুকিংও শুরু হয়েছে।
আগামী ২৩ সেপ্টেম্বর থেকে এই রুটে বিমান চালু হলে রাজ্যের মানুষের তেলেঙ্গানা রাজ্যের রাজধানী হায়দ্রাবাদে যাতায়াতে ভালো সুবিধা হবে। হায়দ্রাবাদে উন্নত চিকিৎসার জন্য সবসময় বহু রোগী সেখানে যান। উচ্চ শিক্ষা লাভে ও নানা কাজে রাজ্যের মানুষের হায়দ্রাবাদে যাতায়াত করতে হয়। এদিকে ইন্ডিগো আগামী ৪ আগষ্ট আগরতলা-কলকাতা রুটেও যাতায়াতে প্রতিদিন আরও একটি ১৮০ আসনের এয়ারবাস চালু করছে।এই এয়ারবাসটি নিয়ে আগরতলা- কলকাতা রুটে যাতায়াতে প্রতিদিন ইন্ডিগোর বিমান বেড়ে দাঁড়িয়েছে সাত।এর মধ্যে ইন্ডেগোর ১৮০ আসনের এয়ারবাস রয়েছে পাঁচটি এবং ৭৮ আসনের দুটি এটিআর বিমান রয়েছে।এই রুটে আগামী ১ সেপ্টেম্বর থেকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও প্রতিদিন ১৮২ আসনের একটি বোয়িং বিমান চালু করছে।সকালে আগরতলা-কলকাতা রুটের উভয় দিকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি যাতায়াত করবে।বিকালের দিকেও এই রুটে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস আরও একটি বিমান চালু করতে পারে বলে বিমানবন্দর সূত্রে খবর। কিছুদিনের মধ্যেই বিকালের বিমানের দিন তারিখ ঘোষণা হতে পারে বলেও জানা গেছে। আগরতলা- কলকাতা রুটের উভয় দিকে যাতায়াতে এয়ার ইন্ডিয়ারও দুটি ১৮৬ আসনের এয়ারবাস চালু রয়েছে।
প্রতিদিন যাতায়াত করছে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ও এয়ার ইন্ডিয়া- এই দুটি বিমান সংস্থা বেসরকারী মালিকানাধীন টাটা কোম্পানির। দুবছর আগে এয়ার ইন্ডিয়াকে কেন্দ্রীয় সরকার অনেক আপত্তি সত্ত্বেও বেসরকারী টাটা কোম্পানির কাছে বিক্রি করে দেয়।
এদিকে হায়দ্রাবাদের মধ্যে আগরতলার সরাসরি বিমান ২৩ সেপ্টেম্বর থেকে চালু হলেও এর আগে আগরতলার সঙ্গে যাতায়াতে ইন্ডিগোর সরাসরি বিমান চালু রয়েছে দিল্লী, বেঙ্গালুরু, ইম্ফলের মধ্যেও। রয়েছে সরাসরি কলকাতা এবং গুয়াহাটির মধ্যেও।আগরতলা থেকে চেন্নাইয়ে যাতায়াতে কোনও সংস্থার সরাসরি বিমান চালু না থাকলেও ইন্ডিগোর ১৮০ আসনের একটি বিমান প্রতিদিন আগরতলা থেকে ভায়া একই বিমান চেন্নাই যাতায়াত করছে।রাজ্যের মানুষের দাবি আগরতলা-চেন্নাইয়ের মধ্যে সরাসরি বিমান চালু করার জন্য। আরও দাবি আগরতলা-মুম্বাইয়ের মধ্যেও যাতায়াতে সরাসরি বিমান চালু করার জন্য। কারণ উন্নত চিকিৎসার জন্য প্রতিদিন অসংখ্য রোগী চেন্নাই ও মুম্বাইয়ে যান। বিশেষত ক্যান্সার রোগীরা মুম্বাইয়ে চিকিৎসার জন্য যান।কিন্তু সরাসরি বিমান পরিষেবা চালু না থাকায় চেন্নাই ও মুম্বাইয়ে যাতায়াতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে।এদিকে আগামী ১ সেপ্টেম্বর থেকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ১৮২ আসনের বোয়িং বিমান আগরতলা থেকে ভায়া একই বিমানে দিল্লী যাতায়াতের সুবিধাও চালু হচ্ছে। এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসে ১ সেপ্টেম্বর থেকে আগরতলা-গুয়াহাটি রুটেও যাতায়াতে ১৮২ আসনের বোয়িং চালু করছে। ইন্ডিগো গত মার্চ মাসে আগরতলা-শিলংয়ের মধ্যে যাতায়াতে বিমান উঠিয়ে নিলেও এখনও সেই বিমান পুনরায় চালু করার কোনও উদ্যোগই নেই।গত কয়েক মাস আগে আগরতলা- আইজলের মধ্যে যাতায়াতেও ইন্ডিগো বিমান উঠিয়ে নেয়। কিন্তু সেই বিমান পুনরায় চালু করারও কোনও উদ্যোগ নেই ইন্ডিগোর।এদিকে আকাশা এয়ার- এর ১৭২ আসনের বোয়িং বিমানও চালু রয়েছে প্রতিদিন আগরতলা থেকে ভায়া গুয়াহাটি-বেঙ্গালুরুর মধ্যে। আকাশা এয়ারের বিমান পরিষেবা ও আগরতলা সেক্টরে আরও বৃদ্ধি করার প্রচেষ্টা চলছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.