ছবিমুড়া দেখে অভিভূত বিদেশি পর্যটকরা

 ছবিমুড়া দেখে অভিভূত বিদেশি পর্যটকরা
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন, অমরপুর।। রাজ্যের অন্যতম পর্যটন কেন্দ্র ছবিমুড়ার প্রত্নতাত্ত্বিক নিদর্শন ও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করে অভিভূত জাপান ও মালেশিয়া থেকে আগত বিদেশী পর্যটকরা। পাশাপাশি দেশের মহারাষ্ট্র থেকে আগত পর্যটকরাও দারুণ খুশি।

গত শনিবার দুপুরে সুদূর জাপান থেকে আট জন, মালেশিয়া থেকে দুই জন, এবং দেশের মহারাষ্ট্র থেকে চারজন সহ মোট চৌদ্দ জনের একটি ভ্রমন পিপাসু পর্যটক দল ছবিমুড়া পরিদর্শনে আসেন। দেশী বিদেশী পর্যটকদের প্রতিনিধিদলটি রাধুর খামার পর্যটন কেন্দ্র ঘুড়ে দেখেন। যন্ত্র চালিত নৌকায় চেপে ছবিমুড়ার প্রত্নতাত্ত্বিক নিদর্শন, গোমতী নদী গাত্রে খোদিত দেবদেবীর মূর্তি গুলি পরিদর্শন করেন এবং নৌকা পথে ছবিমুড়ার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন।

দেশী বিদেশী পর্যটকদের ছবিমুড়ায় আগমনকে কেন্দ্র করে মহকুমা আরক্ষা প্রশাসনের তরফে রাধুর খামারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। 
দেশ বিদেশের পর্যটকদের কাছে ছবিমুড়া পর্যটন কেন্দ্রের আকর্ষণ দিন দিন বেড়েই চলছে। কিন্ত

কিন্তু যাতায়াতের রাস্তার সমস্যা, গোমতী নদী গাত্রের প্রত্নতাত্ত্বিক নিদর্শন গুলি রক্ষনাবেক্ষনে উদ্যোগের অভাব, এবং ছবিমুড়া পর্যটন কেন্দ্রের পরিকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে যে পরিমাণ উদ্যোগ থাকার প্রয়োজন রাজ্যের পর্যটন দপ্তরের, বাস্তবে তার ছিটেফোটাও নেই। এভাবে চলতে থাকলে ছবিমুড়া পর্যটন কেন্দ্র ক্রমেই তার গৌরব এবং জৌলশ হাড়াবে বলে সংশ্লিষ্ট মহলের অভিমত। 

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.