ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে পর্ষদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত!!

 ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে পর্ষদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে পর্ষদের উচ্চ মাধ্যমিক পরীক্ষা এবং আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে পর্ষদের মাধ্যমিক পরীক্ষা। যে সমস্ত ছাত্রছাত্রীরা পরীক্ষায় বসবে অথচ এখনো পরীক্ষার ফর্ম ফিলাপ করতে পারেনি তাদের কথা মাথায় রেখে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ।
উল্লেখ্য, অনলাইনে ফর্ম ফিলাপের শেষ তারিখ ছিল ৩১ ডিসেম্বর ২০২২। এরপরও জানুয়ারি মাসের ১০ তারিখ পর্যন্ত খোলা ছিল ওয়েবসাইট। তাসত্ত্বেও যারা এখনো পরীক্ষার ফর্ম ফিলাপ করতে পারেনি তাদের জন্য অতিরিক্ত দু-দিন বাড়িয়ে দিল ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ। বৃহস্পতিবার পর্ষদ অফিসে এক সাংবাদিক সম্মেলন করে একথা জানান পর্ষদ সভাপতি ডক্টর ভবতোষ সাহা। সঙ্গে উপস্থিত ছিলেন পর্ষদের সচিব ডক্টর দুলাল দে।
এদিন পর্ষদের সচিব ডক্টর দুলাল দে ফর্ম ফিলাপ সংক্রান্ত যা যা করণীয় রয়েছে তার সমস্ত প্রয়োজনীয় তথ্য তুলে ধরেন।
আগামী শনিবার অর্থাৎ ১১ মার্চ বিকেল ৪ টার মধ্যে বিদ্যালয়ের শিক্ষক সহ ছাত্র-ছাত্রীকে পর্ষদের অফিসে গিয়ে ডক্টর দুলাল দে-র নিকট ফর্ম জমা দেওয়ার আহ্বান জানান তিনি। মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং উচ্চ মাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য এনরোলমেন্ট সার্টিফিকেট ফর্মের সঙ্গে প্রযোজ্য। এছাড়াও, প্রত্যেক পরীক্ষার্থীকে জেপিইজি(JPEG) ফর্মেটে মোবাইল অথবা পেনড্রাইভে করে একটি ছবি নিয়ে যেতে হবে। শনিবার বিকেল ৪ টার পর যারা ফর্ম ফিলাপ করতে যাবে তাদের ফর্ম ফিলাপের কোনো সুযোগ দেওয়া হবে না। স্পষ্টভাবে একথা জানিয়ে দেন পর্ষদের সচিব ডক্টর দুলাল দে। তিনি আরো বলেন, যে সমস্ত পরীক্ষার্থীরা ফর্ম ফিলাপ করবে তাদের এডমিট কার্ড আগামী ১৪ ই মার্চ দুপুর বারোটায় দিয়ে দেওয়া হবে। ছাত্র-ছাত্রীরা সরাসরি পর্ষদ অফিস থেকে সেই এডমিট কার্ড সংগ্রহ করতে পারবে।
ছাত্র-ছাত্রী সহ শিক্ষকদেরও এ বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আহবান জানানো হয় পর্ষদের তরফে।
ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই পর্ষদের তরফে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.