জাতীয় মাপদণ্ড অনুসারে স্বাস্থ্য ক্ষেত্রে পদক্ষেপ চাইলেন মুখ্যমন্ত্রী!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্যের চিকিৎসা পরিষেবার উন্নয়নে কোনও নতুন উদ্যোগ নেওয়া হলে জাতীয়স্তরের চিত্রকে মাথায় রেখে তা করার আহ্বান রেখেছেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য ক্ষেত্রের পেশাদার পরিষেবা প্রদানকারীদের যৌথ উদ্যোগ এবং সরকারের সহযোগিতার মাধ্যমেই ত্রিপুরা এবং দেশের জন্য আরও বেশি সুস্থ ও স্থিতিশীল ভবিষ্যৎ করা যাবে।যার প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী এই আহ্বান রেখেছেন।শুক্রবার আগরতলার হাপানিয়াস্থিত ইন্টারন্যাশনাল ইণ্ডোর এগজিবিশন সেন্টারে অনুষ্ঠিত ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল মেডিসিনের ২৯তম বার্ষিক সম্মেলনের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা একথা বলেন। তিনি বলেন, পৃথিবীজুড়ে চিকিৎসাশাস্ত্রে নিত্য নতুন আবিষ্কার হচ্ছে। চিকিৎসা ক্ষেত্রে নতুন নতুন উদ্ভাবন, জ্ঞান ও যৌথ উদ্যোগে যে ইতিবাচক পরিবর্তন আসছে তা আজকের দিনে চিকিৎসা ক্ষেত্রে প্রাধান্য পাচ্ছে।

কোভিড অতিমারির সময় দেশের চিকিৎসক ও চিকিৎসা বিজ্ঞানীরা যে অভূতপূর্ব ভূমিকা নিয়েছিলেন সে সম্পর্কে সমগ্র বিশ্ব অবগত রয়েছে।চিকিৎসা ক্ষেত্রের উন্নয়নে ইণ্ডিয়ান অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল মেডিসিন যে কাজ করছে তা প্রশংসনীয়।তিনি বলেন,এই সম্মেলনে শুধুমাত্র চিকিৎসা ক্ষেত্রের পেশাদারদের বৌদ্ধিক ক্ষমতাই তুলে ধরা হবে না। এই ক্ষেত্রে যেসব উদ্ভাবন হচ্ছে ও যে সমস্ত যৌথ উদ্যোগে কাজ হচ্ছে তাও আলোচনায় আসবে।এই সম্মেলনে ৩০ জনেরও বেশি জাতীয় স্তরের স্বনামধন্য চিকিৎসক চিকিৎসা শাস্ত্রে তাদের যোগদান ও জ্ঞান সম্পর্কে আলোচনা করবেন।মুখ্যমন্ত্রী বলেন,মিশন,ইন্দ্ৰধনুষ, আয়ুষ্মান ভারত, প্রধানমন্ত্রী জনআরোগ্য যোজনা কর্মসূচির সফল বাস্তবায়নের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দর্শন স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে।চিকিৎসা ক্ষেত্রের পেশাদারদের এ জাতীয় প্রতিটি সম্মেলনের মধ্যে স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে এ রকম কল্যাণকামী নীতিই প্রতিফলিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।সর্বশেষে তিনি সমস্ত অংশগ্রহণকারীদের আলোচনায় সক্রিয়ভাবে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন।পাশাপাশি তাদের অভিজ্ঞতা তুলে ধরে যৌথভাবে কাজ করতে উৎসাহিত করেন।যৌথ উদ্যোগের ফলে শুধু রাজ্য নয়,দেশের চিকিৎসক ও নাগরিকগণ যাতে উপকৃত হন সেই লক্ষ্যে সকলকে এক সাথে কাজ করার আহ্বান জানান মুখ্যমন্ত্রী।অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল মেডিসিনের প্রাক্তন সভাপতি ডা. সুকুমার মুখার্জি, অ্যাসোসিয়েশনের ন্যাশনাল প্রেসিডেন্ট ডা. কে কে পারিক,ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল মেডিসিনের সম্মেলনের সায়েন্টিফিক কমিটির চেয়ারম্যান ডা. এইচ এস পাঠক।অনুষ্ঠানে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল মেডিসিনের সাধারণ সম্পাদক ডা. সুরেশ কুশওয়া অ্যাসোসিয়েশনের কাজকর্মের রিপোর্ট তুলে ধরেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের আয়োজক কমিটির চেয়ারম্যান ডা. প্রদীপ ভৌমিক।ধন্যবাদসূচক বক্তব্য রাখেন আয়োজক কমিটির সম্পাদক ডা. দেবপ্রসাদ চক্রবর্তী।অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে প্রফেসর (ডা.) সুকুমার মুখার্জি এবং প্রফেসর জি এ আবস্তিকে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারে সম্মানিত করা হয়।মুখ্যমন্ত্রী তাদের হাতে মেডেল ও শংসাপত্র তুলে দেন। তাছাড়াও অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে স্বাস্থ্যক্ষেত্রে উল্লেখযোগ্য কাজের জন্য চিকিৎসকদের পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানে ক্লিনিক্যাল মেডিসিনের আপডেটেড একটি বই এবং স্মরণিকা প্রকাশিত হয়। তিনদিনব্যাপী এই সম্মেলন আগামী ২৬ নভেম্বর পর্যন্ত চলবে।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago