জিতেনের পাতে রোজ ১ কিলো মাছ, ১ কিলো মাংস!!

 জিতেনের পাতে রোজ ১ কিলো মাছ, ১ কিলো মাংস!!
এই খবর শেয়ার করুন (Share this news)

ভারতে আর এক জন গ্রেট খালিকে পাওয়া গেল । তিনি অসমের বাসিন্দা । বয়স ৪৯ বছর । তিনি অসমের দেমাজি জেলার লখিমপুরের জোনাইয়ের বাসিন্দা । যে কেউ তার শরীরের আকৃতি , শক্তি বা মুখের বৈশিষ্ট্যগুলি দেখে স্বীকার করবে যে সে ডাব্লিউডাব্লিউই খ্যাত গ্রেট খালির দ্বিতীয় সংস্করণ । অসম – অরুণাচল সীমান্তে ধেমাজির জোনাইয়ের নাহার বন্দনা গ্রামে একটি জরাজীর্ণ বাড়িতে তার স্ত্রী , এক মেয়ে এবং এক ছেলের সঙ্গে বাস করেন তিনি । তার এলাকায় তার মতো লম্বা – চওড়া পুরুষ আর দ্বিতীয়টি নেই ।আসল নাম জিতেন দোলে । তবে নিজেকে আল্লাই নামে পরিচয় দিতে ভালবাসেন ।

জিতেনের ছবি এবং ভিডিয়ো ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে । সেখানে কখনও তাকে দেখা যাচ্ছে , তিনি দুই হাতে আস্ত মোটরসাইকেল কাঁধে তুলছেন । তার নানা ছবি থেকে স্পষ্ট , তার গায়ে আসুরিক শক্তি । উচ্চতা এবং শক্তির জন্য স্থানীয় লোকজনের কাছে তিনি অসমের ‘ খালি ’ নামে পরিচিত । গায়ে – গতরের এমন শক্তি অবশ্য এমনিতে হয়নি । রোজ খাবারও খান প্রচুর পরিমাণে । তিনি বলেন , নিজের স্বাস্থ্য বজায় রাখতে গেলে এর চেয়ে কম খেলে তার চলবে না । যা রোজগার করেন , নিজের খাওয়াতেই তার অর্ধেক চলে যায় । ২ কিলো চালের ভাত খান এক বারে । খান ১ কিলো মাংস , ১ কিলো মাছ ।

২০০ গ্রাম ঝাল লঙ্কা এক বারে চিবিয়ে খান । এত খান কেন ? আল্লাই বলেন , ‘ আমি যখন ক্ষুধার্ত থাকি এবং আমি আমার খিদে সহ্য করতে পারি না । এটা না খেলে আমার পেট ভরে না । ‘ তার দেহের ওজন দেড় কুইন্টাল , ১৫৫ কিলো । শারীরিক উচ্চতা ৬ ফুট ৮ ইঞ্চি । তাকে সকলেই অসমের ‘ গ্রেট % খালি ’ বলে ডাকে । গ্রেট খালি অর্থাৎ হরিয়ানার পালোয়ান দলীপ সিং রানা । পেশাদার কুস্তিগীর । ডাব্লিউডাব্লিউই প্রতিযোগিতায় তিনি বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিলেন । অধুনা বিজেপি ঘনিষ্ঠ । বিভিন্ন সূত্র থেকে জানা গেছে , বছর কয়েক আগে পর্যন্ত জিতেন ২-৩ কিলো চালের ভাত খেতেন । খেতে বসে মাছ অথবা মাংস খেতেন ২-৩ কিলো । দুপুরে খাবার পাতে থাকত অন্তত ৩০ টি ডিম ।

এখন তার দিন চলে সুপারি চাষ করে । পিতৃদত্ত নাম জিতেন হলেও নিজেকে ‘ আল্লাই ’ নামে পরিচয় দিতে ভালবাসেন তিনি। ছোট থেকেই এলাকার মানুষকে সাহায্য করতে ভালবাসেন জিতেন। স্থানীয় লোকজনের দাবি ,তিনি একাই মাথায় করে একসঙ্গে 4 বস্তা সিমেন্ট বয়ে আনতে পারেন। মাথায় তুলতে পারেন একটা আস্ত মোটর সাইকেল । রাস্তায় কাদায় গাড়ি আটকে গেলেও ডাক পড়ে তার । খালিকে দেখে অনুপ্রাণিত হয়ে খালির মতোই হতে চান আল্লাই । সেই কারণেই বিপুল পরিমাণে খাবার খান । কিন্তু সাধ থাকলেই তো আর হয় না , তার জন্য সাধ্য থাকা চাই । জিতেনের তা নেই । তার স্বপ্ন ছিল , খালির মতো পেশাদার কুস্তিগীর হওয়া । কিন্তু হতে পারেননি কারণ আর্থিক অসঙ্গতি ছিল । একদা তার পরিবারেরর কিছুটা চাষের জমি ছিল । কিন্তু ব্রহ্মপুত্র নদের জলে ভেসে গেছে সেই জমির বেশিরভাগ অংশই । তার ভয় , কখন বুঝি বা রাক্ষুসে ব্রহ্মপুত্র তার জমি – জিরেত সব কিছু ভাসিয়ে নিয়ে চলে যায় । সবাই বলে , তিনি সত্যিই অসমের গ্রেট খালি , শুধু তার মাথার পিছনে বলয় নেই । তার একটি অদ্ভুত চারিত্রিক বৈশিষ্ট্য আছে । তিনি মাঝে মধ্যে নিখোঁজ হয়ে যান বাড়ি থেকে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.