জি বি হাসপাতালে নতুন সুপারস্পেশালিটি পরিষেবা ” PAIN CLINIC”এর উদ্বোধন

 জি বি হাসপাতালে নতুন সুপারস্পেশালিটি পরিষেবা ” PAIN CLINIC”এর উদ্বোধন
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি, আগরতলা।। আগরতলা গভঃ মেডিকেল কলেজ ও জিবি হাসপাতালে শুক্রবার চালু হলো নতুন এক সুপারস্পেশালিটি পরিষেবা। “পেইন ক্লিনিক ” নামে ওই নতুন পরিষেবার সূচনা করেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। এদিন তিনি নিজে এই ক্লিনিকের পরিষেবা গ্রহন করেন।
Pain Clinic পরিষেবা Anaesthesiology Department এর ই এক সুপারস্পেশালিটি পরিষেবা। যেখানে অত্যাধুনিক গবেষণালব্ধ উপায়ে বিভিন্ন Intervention এবং ঔষধের মাধ্যমে যেকোনো ক্রনিক ব্যাথার চিকিৎসা করা হয়।

কোমড় ব্যাথা, ঘাড়ে ব্যাথা, বিভিন্ন বাতের ব্যাথা( Arthritis), ক্যান্সারের ব্যাথা, অস্থি-পেশী ও স্নায়ুজনিত যেকোনো ব্যাথার চিকিৎসা এই ক্লিনিকে অত্যাধুনিক উপায়ে করা হবে।
NTH-2 বিল্ডিং এর ও পি ডি টিকিট কাউন্টারের উপরের তলায় সার্জারী ও পি ডি’র পাশে ৪৬ নম্বর রুমে এই নতুন পেইন ক্লিনিক শুরু করা হয়। সপ্তাহে দুইদিন ( সোমবার ও বৃহস্পতিবার) ও পি ডি কাউন্টার থেকে টিকিট কেটে রোগীরা এই পেইন ক্লিনিকে দেখাতে পারবে।

ডাঃ রাজেশ চৌধুরী, MD, FIPM (Pain Specialist) এই দুইদিন পেইন ক্লিনিকে রোগী দেখবেন। যাদের কোন Intervention প্রয়োজন হবে,- তাদের সপ্তাহে একদিন Pain OT তে নিয়ে সেই প্রক্রিয়া করা হবে।
দেশের খুব কম হাসপাতালেই এই সুপারস্পেশালিটি পরিষেবা রয়েছে। ত্রিপুরার জনগন এই অত্যাধুনিক চিকিৎসা পরিষেবার মাধ্যমে অনেকটাই লাভবান হবে। এতে কোনও সন্দেহ নেই।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.