জীবনের ঝুঁকিতে কলেজ পড়ুয়ারা!!!

 জীবনের ঝুঁকিতে কলেজ পড়ুয়ারা!!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন।। তেলিয়ামুড়া সরকারি মহাবিদ্যালয়টি স্থাপিত হয়েছে খাসিয়া মঙ্গলে। এরপর থেকেই যাতায়াতের বড় সমস্যা তৈরি হয়েছে। এই সমস্যা দিনের পর দিন বাড়ছে বই কমছে না। মহকুমার বিভিন্ন দূর-দূরান্তের এবং পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের ছেলেমেয়েরা কলেজে আসতে গিয়ে বড় ধরনের সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। একই অবস্থা কলেজ থেকে ফেরার সময়।
তৈদু, অম্পি এলাকার ছেলে মেয়েরা এবং অন্যান্য প্রান্তের কলেজ পড়ুয়াদের তেলিয়ামুড়া মহাবিদ্যালয়ে পৌঁছুতে প্রতিদিন দীর্ঘ পথ পায়ে হেঁটে, নতুবা জীবনের ঝুঁকি নিয়ে চলতে হয়।

কারন পর্যাপ্ত যানবাহন নেই। কিছু যানবাহন থাকলেও চালকদের অধিক যাত্রী বহনের কারণে কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের একপ্রকার বাধ্য হয়ে বাঁদর ঝোলা হয়ে কলেজে যাতায়াত করতে হয়। ছাত্রছাত্রীদের অভিযোগ, অধিকাংশ সময়ে সময় মত গাড়িও তারা পায় না। যে কারনে প্রায়ই অধিক ভাড়া দিতে হয় ছাত্র-ছাত্রীদের।
এই সমস্যা নতুন নয়, ইতিপূর্বেও ছাত্রছাত্রীরা সমস্যা নিয়ে বিভিন্নভাবে সরব হবার চেষ্টা করেছিলো। তাতেও কিছু হয়নি। কলেজ পড়ুয়াদের এইভাবে ঝুঁকি নিয়ে চলাচলপ অনেকেই চিন্তিত। এই বিষয়ে তেলিয়ামুড়ার বিশিষ্ট শিক্ষাবিদ প্রাক্তন শিক্ষক মনোরঞ্জন গোপ উদ্বেগ প্রকাশ করেছেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.