জুনে চালু হবে আখাউড়া-আগরতলা রেলরুট!!

 জুনে চালু হবে আখাউড়া-আগরতলা রেলরুট!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। আখাউড়া-আগরতলা রেল রুটের কাজ ২০২৩ সালের মার্চ এপ্রিলের মধ্যেই শেষ হবে। একই বছরের জুনের মধ্যে ট্রেন চলাচলের জন্য উপযোগী হবে এই রেলরুট। এরই মধ্যে স্লিপার, রেললাইন সহ রেলরুট নির্মাণের উপকরণ চলে এসেছে। রবিবার বেলা তিনটায় আখাউড়া-আগরতলা রেলরুট পরিদর্শনে এসে একথা জানান, বাংলাদেশের রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। তিনি আরও
বলেছেন, এই প্রকল্পটি ভারত ও বাংলাদেশ দুই দেশের জন্যই গুরুত্বপূর্ণ। এই রুটে ট্রেন চলাচল শুরু হলে দুই দেশের মধ্যে বাণিজ্য আরো সম্প্রসারিত হবে।

যোগাযোগ বাড়বে মানুষে মানুষে। শুরুতে যাত্রীবাহী ট্রেন চালানোর সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা এখনই বলা যাচ্ছে না। তবে যাত্রীবাহী ট্রেনও চলবে এই রেলরুট দিয়ে।
মন্ত্রী বলেন, এখন পর্যন্ত তিনি পাঁচবার আখাউড়া-আগরতলা রেললাইন নির্মাণ প্রকল্প পরিদর্শন করেছেন। বর্তমানে মাটি সমান করার কাজ চলছে। এরপর স্লিপার ও তার উপর রেললাইন বসানো হবে। তখনই ট্রেন চলাচলের জন্য উপযোগী হবে এই রেলরুট। ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে আখাউড়া-আগরতলা রেললাইন প্রকল্পের উদ্বোধন করেছিলেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.