জয়ে রেকর্ড গড়লেন বিপ্লব বিপুল ভোটে জয়ী কৃতি, দীপক!!

 জয়ে রেকর্ড গড়লেন বিপ্লব বিপুল ভোটে জয়ী কৃতি, দীপক!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-প্রত্যাশিতভাবেই রাজ্যের দুটি লোকসভা আসনে এরং রামনগর বিধানসভার উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন বিজেপির তিন প্রার্থী।রাজ্যের লোকসভা নির্বাচনের ইতিহাসে সর্বকালীন রেকর্ড ভোটে জয়ী হয়েছেন পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনের বিজেপি প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি ৬ লক্ষ ১১ হাজার ৫৭৮ ভোটের ব্যবধানে তাঁর প্রতিদ্বন্দ্বী ইন্ডি জোটের কংগ্রেস প্রার্থী আশিস কুমার সাহাকে পরাজিত করেছেন। বিপ্লব কুমার দেবের প্রাপ্ত ভোটের সংখ্যা ৮ লক্ষ ৮১ হাজার ৩৪১।কংগ্রেস প্রার্থী আশিস কুমার সাহা পেয়েছেন ২ লক্ষ ৬৯ হাজার ৭৬৩ ভোট। পশ্চিম আসনে তৃতীয় স্থানে রয়েছে নোটা।নোটায় ভোট পড়েছে ১৪,৬১২ টি।পূর্ব ত্রিপুরা (জনজাতি সংরক্ষিত) লোকসভা আসনে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী কৃতি সিং দেববর্মণ।
তিনি ৪ লক্ষ ৮৬ হাজার ৮১৯ ভোটের ব্যবধানে এঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্ডি জোটের সিপিআই(এম) প্রার্থী রাজেন্দ্র রিয়াং-কে পরাজিত করেছেন।কৃতি সিং দেববর্মণের প্রাপ্ত ভোট ৭ লক্ষ ৭৭ হাজার ৪৪৭।সিপিআই (এম) প্রার্থী রাজেন্দ্র রিয়াং পেয়েছেন ২ লক্ষ ৯০ হাজার ৬২৮ ভোট।এই কেন্দ্রেও তৃতীয় স্থানে রয়েছে নোটা। এখানে নোটায় ভোট পড়েছে ১৮৩০৩ টি।
৭ নং রামনগর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রত্যাশামতোই বিপুল ভোটে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী তথা আগরতলা পুর নিগমের বর্তমান মেয়র দীপক মজুমদার।তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিআই (এম) প্রার্থী রতন দাসকে ১৮,০১৪ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।দীপক মজুমদার পেয়েছেন ২৫,৩৮০ ভোট এবং পরাজিত বাম প্রার্থী রতন দাস পেয়েছেন ৭৩৬৬ ভোট।এখানে নোটায় ভোট পড়েছে ৮৮৭ টি। রামনগর কেন্দ্রে দ্বিমুখী লড়াই হয়েছে।
এই চমকপ্রদ ফলাফল থেকেই স্পষ্ট, রাজ্যে সিপিএম-কংগ্রেস জোট হলেও, সেই জোটের কোনও প্রভাব ইভিএমে পরিলক্ষিত হয়নি।শুধু তাই নয়,এই রাজ্যে সিপিএম-কংগ্রেসের জোট যে সাধারণ মানুষ মেনে নেয়নি, সেটা আরও একবার স্পষ্ট হয়েছে ভোটের ফলাফলে। এখানেই শেষ নয়, রাজ্যে সিপিএম- কংগ্রেস জোট হলেও ওই দুই দলের সাধারণ কর্মী সমর্থকরা ভোট দেয়নি তাদের প্রার্থীকে।বাম ও কংগ্রেসের ভোট গেছে বিজেপি প্রার্থীর বাক্সে। বিশেষ করে পশ্চিম আসনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব শুধু বিজেপির ভোটই পাননি,তিনি সিপিএম এবং কংগ্রেসের একটা বড় অংশের মানুষের ভোটও পেয়েছেন। এর থেকে স্পষ্ট, বিপ্লব দেবের জনপ্রিয়তা রাজ্যে এখনো অটুট।বরং এই লোকসভা নির্বাচনে তাঁর জনপ্রিয়তা আরও বেড়েছে বলে মনে করছেন রাজ্য রাজনৈতিক মহল।যতটুকু জানা গেছে, পশ্চিম ত্রিপুরা লোকসভা আসনে এখনো পর্যন্ত বেশি ভোটের ব্যবধানে জয়ের কৃতিত্ব ছিল রাজ্যের প্রাক্তন বাম সাংসদ শংকরপ্রসাদ দত্তের দখলে।তিনি ২০১৪ লোকসভা নির্বাচনে ৫ লক্ষ ৩ হাজার ৪৮৬ ভোটের মার্জিনে জয়ী হয়েছিলেন।এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন বিপ- লব কুমার দেব।উল্লেখযোগ্য ঘটনা হচ্ছে, কংগ্রেস প্রার্থী আশিস সাহাকে সিপিএমের কর্মী সমর্থকরা যেমন ভোট দেয়নি, তেমনি কংগ্রেসের একটা বড় অংশেরও ভোট তিনি পাননি।অপরদিকে, পূর্ব ত্রিপুরা লোকসভা আসনে বিজেপি প্রার্থী কৃতি সিং দেববর্মণকে নিয়ে শুরু থেকেই নানা প্রশ্ন উঠেছিল।তাঁকে প্রার্থী করা নিয়ে বিজেপির মধ্যে যেমন অসন্তোষ ছিল, তেমনি অসন্তোষ ছিল শরিক দল তিপ্রা মথার মধ্যেও। রাজ্য রাজনীতির অনেকেই তার জয় নিয়ে সংশয় প্রকাশ করেছিল। কিন্তু মঙ্গলবার ভোটগণনা শুরু হতেই দেখা যায় অন্য চিত্র। একেবারে শুরু থেকেই একের পর এক ভোটের ব্যবধান বাড়িয়ে জয়ের পথে অগ্রসর হয়েছেন। শুধু তাই নয়, ২০১৪ সালে জয়ী বাম প্রার্থী জিতেন্দ্র চৌধুরী এবং ২০১৯ সালে জয়ী বিজেপি প্রার্থী রেবতী ত্রিপুরার জয়ের মার্জিনকেও ছাপিয়ে গেছেন।এদিকে, বিপুল ভোটে জয়ের পর রাজ্যবাসীকে অভিনন্দন জানিয়েছেন বিপ্লব কুমার দেব এবং কৃতি সিং দেববর্মণ। একই সাথে রামনগরবাসীকে অভিনন্দন জানিয়েছেন দীপক মজুমদার।এদিনই রাজ্যে গোটা ভোট গণনা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গণনা কে কেন্দ্র করে কোথাও কোনও অশান্তির খবর নেই।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.