টিআরইএসপিতে অ্যাকাউন্টস অফিসার পদে নিয়োগে অনিয়ম!!

 টিআরইএসপিতে অ্যাকাউন্টস অফিসার পদে নিয়োগে অনিয়ম!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-ত্রিপুরা উপজাতি কল্যাণ দপ্তরের অধীনে পরিচালিত টিআরইএসপিতে অ্যাকাউন্টস অফিসার পদে চাকরি প্রদানে বড়সড় অনিয়মের অভিযোগ উঠেছে। লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে তৈরি হওয়া মেধা তালিকার প্রথম সারিতে স্থান পাওয়া ইউআর ক্যাটাগরির প্রার্থীদের চাকরি থেকে বঞ্চিত করে, তাদের জায়গায় অনেক কম নম্বর পাওয়া এসসি এবং এসটি প্রার্থীদের চাকরি প্রদান করা হয়েছে। মেধা তালিকায় প্রথম সারিতে স্থান পাওয়া আটজন ই ইউআর ক্যাটাগরির চাকরি প্রার্থীকে বেআইনিভাবে অপেক্ষমাণ তালিকায় ঠেলে দেওয়া হয়েছে।এই ঘটনায় চাকরি প্রার্থীদের মধ্যে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে।
মেধা তালিকায় প্রথম সারিতে স্থান পাওয়া যে আটজন ইউআর ক্যাটাগরির
চাকরি প্রার্থীকে বঞ্চিত করে এসসি ও এসটি প্রার্থীদের দেওয়া হয়েছে,তাদের প্রাপ্ত নম্বর হলো যথাক্রমে ৫৪.৭৩, ৫৪.৬৮, ৫২.৩৩, ৫১.৩৭, ৫১.০২, ৪৯.০৭, ৪৯.০১ এবং ৪৮.৫৬। এই আটজনকে বঞ্চিত করে তাদের জায়গায় যে আটজন এসসি এবং এসটি প্রার্থীকে চাকরি প্রদান করা হয়েছে,তাদের প্রাপ্ত নম্বর হলো যথাক্রমে৪৩.২০, ৪২.৯৫, ৪২.৬৩, ৪২.১৮, ৪১.৬০, ৩৬.৯৮, ৪৮.২৫ এবং ৪৭.৭৯।
উল্লেখ্য, টিআরইএসপিতে অ্যাকাউন্টস অফিসার পদে মোট পদের সংখ্যা হচ্ছে ৩০টি।এর মধ্যে ইউআর-১৬, এসটি-০৯ এবং এসসি- ০৫টি পদে সংরক্ষিত।অথচ বেশি নম্বর পাওয়া ইউআর ক্যাটাগরির চাকরি প্রার্থীদের বঞ্চিত করে তাদের জায়গায় এসটি, এসসি সংরক্ষিত কোটার বাইরে গিয়ে অতিরিক্ত আটটি পদে চাকরি প্রদান করা হয়েছে।ভূভারতে এমন নজির আছে কি না
সন্দেহ।স্বাভাবিকভাবেই রাজ্যের বর্তমান সরকারের নিয়োগনীতি বড় ধরনের প্রশ্ন উঠেছে।গত শনিবার ত্রিপুরা উপজাতি কল্যাণ দপ্তরের ওয়েবসাইটে অ্যাকাউন্টস অফিসার পদের অপেক্ষমাণ প্রার্থীদের তালিকা প্রকাশ হতেই ওই পদের চাকরি প্রার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে।প্রকাশিত মেধা তালিকার সাথে অপেক্ষমাণ তালিকা মেলাতে গিয়ে চাকরি প্রত্যাশীদের চোখ কপালে উঠেছে।সকলেরই এক বক্তব্য, এটা কি করে সম্ভব? অভিযোগ, দপ্তরের কিছু আমলা চক্রান্ত করেই ইউআর ক্যাটাগরির কোটার ন্যায্য চাকরি, কম নম্বর পাওয়া এসটি,এসসি প্রার্থীদের প্রদান করেছে।এ ব্যাপারে ইউআর ক্যাটাগরির প্রার্থীরা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেছেন এবং এ বিষয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন।একই সাথে ইউআর ক্যাটাগরির চাকরি প্রার্থীদের নিয়োগ করার দাবি জানিয়েছেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.