টিসিএ কাণ্ড নিয়ে মামলা গড়ালো আদালতে।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-টিসিএ কাণ্ড নিয়ে শেষ পর্যন্ত মামলা গড়ালো উচ্চ আদালতে।উচ্চ আদালত সূত্রে খবর, টিসিএ-এর দুই লাইফ মেম্বার পার্থসারথি গুপ্তা এবং অন্যান্য সোমবার উচ্চআদালতে মামলা দায়ের করেছেন।ওই মামলায় বিদাদমান দুই গোষ্ঠীর সকলকেই পক্ষভুক্ত করা হয়েছে। সোমবারই মামলার শুনানি হয়েছে। কিন্তু রাত নয়টা পর্যন্ত উচ্চ আদালত কি রায় বা নির্দেশ দিয়েছেন, তা জানা যায়নি।
জানা গেছে, মামলার আবেদনকারীরা মূলত তিনটি বিষয়কে সামনে রেখে আদালতে মামলা দায়ের করেছেন। টিসিএতে দুই গোষ্ঠীর প্রকাশ্যে বিবাদে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ফলে বিরোধ মীমাংসা না হওয়া পর্যন্ত টিসিএতে প্রশাসক নিযুক্ত করে কাজ পরিচালনা করা হোক। দ্বিতীয়ত, টিসিএ-এর বর্তমান কমিটির বিরুদ্ধে যে আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে, তা তদন্তের জন্য উচ্চ আদালত রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে নির্দেশ দিক ‘সিট’ গঠন করে তদন্ত করার জন্য। তৃতীয়ত, টিসিএ-এর বর্তমান সংবিধান পরিবর্তন করে বর্তমান কমিটি ভেঙে দিয়ে পুনরায় নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার আর্জি জানানো হয়। বিচারপতি অরিন্দম লোধের এজলাসে মামলার শুনানি হয়।আবেদনকারীদের পক্ষে দিল্লী থেকে আসা আইনজীবী যাবতীয় পরিস্থিতি তুলে ধরে সওয়াল করেন।রাজ্য সরকারের পক্ষে রাজ্যের
অ্যাডভোকেট জেনারেল বর্তমান পরিস্থিতিতে টিসিএতে প্রশাসক নিযুক্ত করার পক্ষে সাওয়াল করেন। সভাপতি তপন লোধ নিজেই নিজের পক্ষে সাওয়াল করেন। যুগ্ম সম্পাদকের পক্ষে আইনজীবী কোহিনুর ভট্টাচার্যও সভাপতির সুরেই কথা বলেন।অপরদিকে, টিসিএ সচিব, সহসভাপতি, কোষাধ্যক্ষ সহ অন্যান্যদের পক্ষে তীব্র আপত্তি জানিয়ে জোর সাওয়াল করেন বিশিষ্ট আইনজীবী শঙ্কর লোধ। তিনি সাওয়াল করতে গিয়ে বলেন, যে পরিস্থিতি তাহলে তো ডেমোক্রেটিক সিস্টেমের কোনও গুরুত্বই থাকবে না। পেশীশক্তি যার আছে, সেই তাহলে সব কিছু দখল করে নেবে। টিসিএতে যা হয়েছে সব পুলিশের সামনে হয়েছে। পুলিশকে জানানো সত্ত্বেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি।
শুনানিকালে উচ্চ আদালত সকলের মতামত জানতে চায়। তখন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল প্রশাসক নিয়োগের পক্ষে মত দেন। সভাপতি তপন লোধের নিজেই চালাবেন,নিজেই পরিচালনা করতে পারবেন বলে জানান।যুগ্ম সম্পাদকের পক্ষে নিযুক্ত আইনজীবী কোহিনুর ভট্টাচার্য সভাপতি তপন লোধের পক্ষেই নিজের মতামত জানিয়েছেন। আইনজীবী শঙ্কর লোধ সবাইকে নিয়ে চলার কথা বলেছেন। তখন বিচারক বলেন, আপনি তো টিসিএতে ঢুকতেই পারছেন না। জবাবে আইনজীবী শ্রী লোধ বলেন, আমি নির্বাচিত সদস্য। এইভাবে গায়ের জোরে আমাকে বের করে দিতে পারে না। পুলিশ নিরাপত্তা দিলে আমরা সবাই একসাথে কাজ করতে পারবো। আদালত সকলের কথা শুনেছেন। কিন্তু রাত নয়টা পর্যন্ত কোনও নির্দেশ বা রায় দেননি বলে খবর।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

16 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago