ডিম ফাটালেই বেড়োচ্ছে রক্ত!!

এই খবর শেয়ার করুন (Share this news)

ডিমের ওমলেট করতে গিয়েছিলেন শিক্ষিকা । চামচ দিয়ে ডিমের খোলায় ঠোকা দিতেই গলগলিয়ে বের হতে থাকে রক্ত । ভয়ে হাত কেঁপে ওঠে শিক্ষিকার । ডিম ফেলে দেন । ডিম দিয়ে রক্ত ! এ আবার হয় নাকি ! আরেকটা ডিম ফাটান । আবারও একই ঘটনা । কী ব্যাপার ! ডিম ফাটালে বেরোচ্ছে রক্ত । ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন কলকাতার কাছেই বেলঘরিয়ার ইন্দ্রপুরী এলাকার শিক্ষিকার পরিবার । ঘটনার সূত্রপাত বুধবার রাতে । বাড়িতে রাতের রান্না করছিলেন বেলঘরিয়া ত্রিভাষা বিদ্যালয়ের শিক্ষিকা ইন্দ্রাণী মজুমদার । রান্না করার সময় ডিম ফাটিয়ে ওমলেট করতে গিয়েছিলেন । অদ্ভুত অভিজ্ঞতা হয় তার । ডিম ফাটানোর পর থেকেই প্রচুর পরিমাণে রক্ত বের হতে থাকে ।

এই ঘটনার পর শিক্ষিকা – সহ তার পরিবারের সদস্যরা যথেষ্ট আতঙ্কিত হয়ে পড়েন । ততক্ষণে খবর চাউর হয়ে পড়ে এলাকাতেও । পড়শিরাও শিক্ষিকার বাড়িতে ভিড় জমাতে শুরু করেন বৃহস্পতিবার সকাল থেকেই । প্রত্যক্ষদর্শী ইন্দ্রাণীদেবী বলেছেন , ‘ আমি ডিম ফাটিয়ে রান্না করতে যাচ্ছিলাম । দেখি রক্ত । প্রথমে নিজের চোখকেই বিশ্বাস করতে পারিনি । আরও একটা ডিম ফাটাই । সেক্ষেত্রেও দেখতে পাই একই দৃশ্য । ডিম নষ্ট অনেক সময় হয়ে যেতে দেখি । কিন্তু , এভাবে রক্ত কোনওদিন দেখেনি ।বাড়িতে অনেকেই রয়েছে । ছোটরা এই ঘটনায় ভয় পেয়ে গিয়েছে । ‘ ওই পরিবারের সদস্য অন্বেষা বললেন , ‘ ডিমের অমলেট করতে গিয়ে বিষয়টি জানাজানি হয়েছে । কিন্তু যদি সিদ্ধ করা হতো তাহলে বোঝাও যেতনা এত বড় কাণ্ড ঘটে বসে আছে । ‘কেন ডিম ফাটালে রক্ত বের হচ্ছে , তা বুঝেই উঠতে পারছিলেন না তারা । এদিকে বাজারে যে দোকানদারের থেকে ডিমের ট্রে কিনে এনেছিলেন , তিনি তো এই কথা মানতেই নারাজ । গোটা ঘটনা ঘিরে এলাকায় চাঞ্চল্য তৈরি হবার পর ওই ডিমের দোকানের মালিকও বিষয়টি নিয়ে হতবাক ।

তিনি তার কুড়ি বছরের ডিম ব্যবসার জীবনে কখনওই এমন ঘটনা শোনেননি , চোখে দেখা তো দূরের কথা । বিষয়টি নিয়ে পশু চিকিৎসকরা অবশ্য · · জানিয়েছেন , ‘ ডিমগুলি ফার্টিলাইজার ডিম । ‘ অতিরিক্ত গরমে সংরক্ষণের অভাবে ডিমগুলি এইরকম আকার নিয়েছে । তবে এই ডিম না খাওয়াই ভাল বলে পরামর্শ দিচ্ছেন প্রাণী চিকিৎসক ডাঃ মিহির বিশ্বাস। দৈনিক সংবাদ ‘ এর সঙ্গে ফোনে গোটা ঘটনার কারণ ব্যাখ্যা করতে গিয়ে ডাঃ বিশ্বাস বললেন , ‘ আমি ওই ছবিটা দেখে বুঝলাম , ডিমের কুসুমের সঙ্গে রক্তটা দেখা যাচ্ছে । ডিমের চাহিদা বেশি । তাই ফার্ম থেকে ডিমগুলো মার্কেটে এসেছে । যে তাপমাত্রায় জাইগোট থেকে ভ্রূণ তৈরি হয় , সেটা সেই সময়ে মৃত হয়ে গিয়েছিল । তাপমাত্রা বেশি থাকার জন্যই ভ্রূণের বিকাশ ঘটেনি । ‘ পশ্চিমবঙ্গের এক নামী হ্যাচারিজের কর্ণধার জানিয়েছেন , .ডিম উৎপাদনের জন্য কমার্শিয়াল ও ডোমেস্টিক দুটি ফার্মকে ব্যবহার করা হয় । কমার্শিয়াল ফার্মের ডিম সচরাচর বাজারে আসার কথা নয়।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago