Categories: খেলাদেশ

তিন ম্যাচ খেলেই পান্ডিয়ার বিশ্বকাপে সুযোগ

এই খবর শেয়ার করুন (Share this news)

সদ্য সমাপ্ত আইপিএলে প্রথমবারের জন্য অধিনায়কত্বে হাতেখড়ি হয়েছিল হার্দিক পান্ডিয়ার । প্রথম বার নেতৃত্ব দিয়েছেন গুজরাট টাইটান্সকে । আর প্রথম বারই তার দল আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে । তবে এর পিছনে যে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্ৰ সিং ধোনির মস্ত বড় অবদান রয়েছে , দলকে ট্রফি জিতিয়েই তা স্বীকার করেছেন স্বয়ং হার্দিক । হার্দিক পান্ডিয়া বলছেন , ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার উপর আস্থা রেখেছিলেন । হার্দিক পান্ডিয়া জানিয়েছিলেন , তিনি যা কিছু শিখেছেন সবটাই মাহি ভাইকে দেখে দেখে । তাঁর উপর আস্থা রেখেছিলেন মাহি । শুধু তাই নয় , আন্তর্জাতিক ক্রিকেটে তার সাফল্যের পিছনেও যে ক্যাপ্টেন কুল রয়েছেন , একথাও স্বীকার করতে ভোলেননি পান্ডিয়া । এবার ধোনিকে নিয়ে আরেক অজানা তথ্য ফাঁস করলেন তিনি । মাত্র ৩ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেই গত টি – টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন হার্দিক যা সচরাচর ঘটে না।

কিন্তু ধোনি ছিলেন বলেই বিশ্বকাপের দলের নিজের জায়গা করে দিতে পেরেছিলেন পান্ডিয়া এমনকী জীবনের প্রথম দিকে আন্তর্জাতিক ম্যাচগুলি ভালো ফলাফল করতে না পারলেও সবসময় পাশে ছিলেন ধোনি , আস্থা রেখেছিলেন তার উপর । সম্প্রতি একটি পডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন পান্ডিয়া । ওই সাক্ষাৎকারে ভারতের তারকা অলরাউন্ডার জানান , ভারতীয় দলে তিনি যখন সুযোগ পান সে সময় এমএস ধোনি , বিরাট কোহলি , সুরেশ রায়না , হরভজন সিং , যুবরাজ সিং , আশিস নেহরার মতো তারকারা ছিলেন । এদের খেলতে দেখেই তিনি বেড়ে উঠেছিলেন । তাঁদের সঙ্গেই প্রথম খেলার সুযোগ পেয়েছিলেন ।কিন্তু অভিষেক ম্যাচের প্রথম ওভারেই ১৯ রান দিয়ে বসেন পান্ডিয়া । অন্য কেউ হলে হয়তো সেটাই তাঁর শেষ ম্যাচ হয়ে যেত । এমনকি হার্দিকও ধরে নিয়েছিলেন এটাই তাঁর শেষ ম্যাচ । কিন্তু সেই সময়ে একমাত্র ধোনিই তাঁর উপর আস্থা হারাননি । বরং পাশে থেকেছেন । পান্ডিয়া বলেছেন , ‘ আমার আন্তর্জাতিক কেরিয়ারের তৃতীয় ম্যাচে মাহি ভাই বলে , তুমি তীয় বিশ্বকাপের দলে থাকবে । মাত্র তিনটে ম্যাচ খেলে টি টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাওয়া সত্যিই অভাবনীয় একটা ব্যাপার । ধোনির সেই কথাই ফলে গিয়েছিল । ‘ ধোনির হাত ধরেই ভারতের ক্রিকেট দুনিয়ায় বহু তারকার জন্ম হয়েছে । পান্ডিয়ার কথায় তা আরও একবার পরিষ্কার হয়ে গেল ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago