Categories: বিদেশ

তিরিশ বছর ধরে মাসে ১০ লক্ষ টাকা পাবেন বৃদ্ধ দম্পতি।

এই খবর শেয়ার করুন (Share this news)

ঘুম থেকে উঠে মাকড়সা দেখা যে এমন শুভ লক্ষণ হতে পারে, কল্পনাও করতে পারেন সত্তরোর্ধ্ব এই ব্রিটিশ দম্পতি। ঘরের দেওয়ালে মাকড়সা দেখে ঘুম ভেঙে উঠলেন। বাজারে গিয়ে ‘সেট ফর লাইফ’ নামের একটি লটারির টিকিট কিনলেন। তারপর, আক্ষরিক অর্থেই যাকে বলে ইতিহাস। দক্ষিণ-পশ্চিম লন্ডনের বাসিন্দা ডোরিস স্ট্যানব্রিজ পেয়ে গেলেন জ্যাকপট! এরপর থেকে আগামী ত্রিশ বছর ধরে তিনি প্রতি মাসে পেতে পাবেন ১০,০০০ ইউরো (ভারতের অঙ্কে ১০ লাখ ৩৪ হাজার টাকা)।ঘটনাচক্রে এমন দিনে ডোরিসের কাছে জ্যাকপটের খবর জানিয়ে ই-মেইল আসে, যেদিন ওই মহিলা নিজের বাড়িতে জীবনের সত্তর বছর জন্মদিন উদযাপনের পার্টি করছেন। এমন বার্থডে গিফট ক’জনই বা পায়! প্রায় প্রতিটি প্রথম সারির ব্রিটিশ ট্যাবলয়েডে এই খবর প্রকাশিত হয়েছে। যৌবনে পা রাখা ইস্তক মানুষ সারা জীবন টাকার পেছনে ছোটে।কিন্তু বয়স একটা সময়ের পর পায়ে অদৃশ্য লাগাম পরিয়ে দেয়।তখন মানুষকে থামতে হয়। যা কিছু তিনি অর্জন করেছেন এতদিন,সেই ভেঙেই বাকি জীবন পার করতে হয়। কিন্তু যদি বৃদ্ধ বয়সে এসে আচমকা বিরাট লক্ষ্মীলাভ হলে জীবনে যে কী হয়, সংবাদমাধ্যমকে সে কথা বলেছেন ব্রিটেনের এই মহিলা (সঙ্গের ছবি ডোরিস ও তার স্বামী)। ডোরিস বলেছেন,’ এমন জ্যাকপট তিনি পেয়েছেন যা তাদের জীবনের শতবর্ষ পর্যন্ত বাঁচার রসদ জোগাবে। কী মনে করে এই লটারি কেটেছিলেন তিনি ?
ডোরিস বলেন, ‘ঘুম থেকে
উঠে ঘরের দেওয়ালে দেখি
ভয়ঙ্কর মাকড়সা। তারপর বাগানে গিয়েও দেখি, একই ধরনের আরও মাকড়সা। মাকড়সা দেখলে মানুষের কাছে প্রচুর টাকা আসে, এমন একটা অন্ধবিশ্বাস আমার বরাবর ছিল। তাই পত্রপাঠ বাজারে গিয়ে কিনে ফেলি লটারির টিকিট।’ ডোরিস বলেন, “ আমি ৭০তম জন্মদিনে পার্টি করছিলাম। এর মধ্যে আমি দ্য ন্যাশনাল লটারি-র একটি ই-মেইল দেখি। আমি অ্যাপ-এ লগইন করি এই ভেবে যে, হয়তো ১০ ডলার (১ হাজার টাকা) পেতে পারি।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago