তৃণমূল-বাম অপ্রাসঙ্গিকঃ কংগ্রেস

এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্যের উত্তর জেলার একঝাক নেতানেত্রী যোগ দিলেন কংগ্রেসে । প্রদেশ কংগ্রেস নেতৃত্বের দাবি অনুসারে সব মিলিয়ে বিভিন্ন দলের চুরাশিজন নেতানেত্রী যোগ দিয়েছেন দলে । তাদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রধান বিরোধী দল হিসাবে স্বীকৃত সিপিআই ( এম ) এর পঞ্চাশজন , শাসকদলের প্রধান শরিক বিজেগির শিজন ও তৃণমূল কংগ্রেসের নয়জন নেতানেত্রী । ৫৬ ধর্মনগর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেনের আপন খুড়তুতো ভাই বাসুদেব সেন রয়েছেন এই দলে । বুধবার দুপুরে স্থানীয় পোস্ট অফিস চৌমুহনীস্থিত প্রদেশ কংগ্রেস কার্যালয়ে তাদের দলে বরণ করে নেওয়া হয় । এ উপলক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে রাজ্যের প্রাক্তন মন্ত্রী এবং প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি সুদীপ রায় বর্মণ দাবি করেন , দেশ ও রাজ্যে এখন কংগ্রেসই একমাত্র বিকল্প । তিনি দেশ ও রাজ্যের ক্ষমতা থেকে বিজেপিকে হটানোর প্রশ্নে তৃণমূল কংগ্রেস এবং সিপিআই ( এম ) -কে অপ্রাসঙ্গিক বলে উল্লেখ করেন । বলেন , তৃণমূল কংগ্রেস মূলত পশ্চিমবঙ্গভিত্তিক দল ।

ত্রিপুরার প্রতি এই দলের কোনও আগ্রহ নেই । এ কথা পূর্বেও প্রমাণিত হয়েছে বলে জানান শ্রীরায় বর্মণ । সিপিআই ( এম ) -কে ক্ষয়িষ্ণু শক্তি বলে দাবি করে তার বক্তব্য , দলটি তিন রাজ্যের বাইরে বেরোতে পারেনি । কংগ্রেসই একমাত্র সারাদেশে লড়াই করার শক্তিতে রয়েছে বলেও তার দাবি । দিনের দলবদল অনুষ্ঠান ও সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের সর্বভারতীয় কমিটির সম্পাদক ও ত্রিপুরার পর্যবেক্ষক জারিতা লাইটপ্লাও , প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি গোপাল রায় , প্রদেশ কংগ্রেসের প্রাক্তন কার্যকরী সভাপতি আশিস কুমার সাহা প্রমুখ অংশ নেন । তারা এ দিন কংগ্রেসে যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দিয়ে দলে বরণ করে নেন । সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের উত্তরে জানান , আসন্ন উপনির্বাচনে চারটি বিধানসভা আসনে কংগ্রেসের প্রার্থী তালিকা তৈরি করে দলের শীর্ষনেতৃত্বের অনুমোদনের জন্য পাঠানো হয়েছে । শীর্ষনেতৃত্বের অনুমোদনের ভিত্তিতে ৪ জুন প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বলে সাংবাদিক সম্মেলনে উল্লেখ করা হয়েছে ।

এ দিন কংগ্রেসে যোগদানকারীদের মধ্যে রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেনের ভাই বাসুদেব সেন ছাড়া রয়েছেন চয়ন ভট্টাচার্য । তিনি ধর্মনগর নগর পঞ্চায়েতের প্রাক্তন চেয়ারপার্সন ও সিপিআই ( এম ) জেলা কমিটির ও সিআইটিইউর রাজ্য কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন । এছাড়া , কর্মচারী নেতা ও সিপিআই ( এম ) সদস্য দীপ্তেন্দু নাগ , বিজেপির স্থানীয় নেতৃত্ব মন্মথ নাথ , সিপিআই ( এম ) -এর শ্রমিক নেতা নিরঞ্জন নাথ , বিজেপি নেত্রী অপর্ণা দেবনাথ , ধর্মনগর পুর পরিষদের নির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসেনজিৎ রায় , বিজেপির মহিলা মোর্চা নেত্রী মিত্রা সরকার , একই দলের নলিনী কান্ত পাল , নীলকণ্ঠ দাস , সিপিআই ( এম ) -এর বদরুল ইসলাম , প্রদীপ দে , দেবাশিস দাস প্রমুখ রয়েছেন বলে জানানো হয় প্রদেশ কংগ্রেসের তরফে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago