ত্রিপুরার উন্নয়নে আরও পাঁচ বছর চাইলেন রাজনাথ সিং

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। ভারত শক্তিশালী দেশ। এর শক্তি সারা দুনিয়া জানে। ওপার থেকে এসে ভারতীয় জওয়ানদের হত্যা করার পরিণাম ভারত দেখিয়ে দিয়েছে। আতঙ্কবাদীদের ভারত এপারে মারতে পারে। প্রয়োজনে ওপারেও মারতে পারে। আন্তর্জাতিক মঞ্চে ভারতের বক্তব্য এখন সারা দুনিয়া মন দিয়ে শুনে। কি বলছে ভারত। আগের ভারত এখন আর নেই। ভারতের শাসন ক্ষমতায় বিজেপি সরকার। বিজেপি দল বড় দল। সিপিএমের মতো ছোটখাটো রাজ্যভিত্তিক দল নয়। ত্রিপুরাকে এক নম্বর রাজ্যে পরিণত করতে আরো পাঁচ বছর সময় দিন। ২০১৮ তে স্লোগান ছিল ‘চলো পাল্টাই’। ২০২৩ নির্বাচনে স্লোগান হচ্ছে ‘চলো সুশাসন কো মজবুত বানাই’। বললেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।
বুধবার ৩৪ রাজনগর বিধানসভা কেন্দ্রে বিজেপি দলের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। ৩৪ রাজনগর বিধানসভা কেন্দ্রের বিজেপি দলের প্রার্থী স্বপ্না মজুমদারকে পদ্মফুল চিহ্নে ভোট দিয়ে পবিত্র বিধানসভায় পাঠাতে সকলের প্রতি আহ্বান জানান।
রাজনাথ সিং বক্তব্যে বলেন, রুশ- ইউক্রেন যুদ্ধ চলাকালীন সময়ে ইউক্রেনে ভারতীয় ছাত্রছাত্রীদের উদ্ধারে প্রধানমন্ত্রী যে ভূমিকা নিয়েছেন তা রীতিমতো প্রশংসার দাবি রাখে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই সময় কথা বলেন রাশিয়া, ইউক্রেন, আমেরিকা সহ চার দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির সাথে। চার ঘণ্টার যুদ্ধ বিরতি হয়। তখন সমস্ত ভারতীয় ছাত্রছাত্রীদের উদ্ধার করে ভারতে নিয়ে আসা হয়। এই হচ্ছে ভারত। আদিবাসী সম্প্রদায়ের উন্নয়নে বিজেপি কাজ করছে। একসময় আদিবাসীদের উন্নয়নে যে সরকারের ১৮ হাজার কোটি টাকা বরাদ্দ ছিল, বিজেপি সরকার এসে তাকে অষ্টআশি হাজার কোটি টাকা করে দিয়েছে। আদিবাসী সম্প্রদায় থেকে রাষ্ট্রপতি করা হয়েছে। আদিবাসী থেকে রাষ্ট্রপতি প্রার্থী নির্বাচন করায় কংগ্রেস সিপিএম আপত্তি জানিয়েছিল। ত্রিপুরায় ২৫ বছর সিপিএম শাসন এবং তার আগে কংগ্রেস শাসনে পিছিয়ে পড়েছিল। তিনি সিপিএমের প্রতি প্রশ্ন করে জানতে চান, কেনএত বছর শাসনেও রাজ্যের উন্নয়ন হয়নি। ২০১৮তে বিজেপি সরকার আসার পর রাজ্যের বিকাশ উপলব্ধি করতে পারছে রাজ্যের জনগণ। সিপিএম- কংগ্রেস শাসনে রাজ্যে উগ্রবাদ, আতঙ্ক, দুর্নীতি, সন্ত্রাস ছিল। বিজিবি ক্ষমতা আসার পর উন্নয়নের পথে হাঁটছে ত্রিপুরা। রাজ্যের জনগণের জন্য প্রধানমন্ত্রী আয়ুষ্মান ভারত কার্ড, যাদের কাঁচা ঘর তাদের জন্য পাকা ঘর, বিনামূল্যে গ্যাস সিলিন্ডার, বিদ্যুৎ সংযোগ, পানীয় জল ব্যবস্থা করেছে। যারা এখনো সুযোগ-সুবিধা পায়নি তারাও এর আওতায় আসবে। ত্রিপুরা বদলে যাচ্ছে। সড়ক, বিমান, রেল সবদিক থেকেই ত্রিপুরায় আমূল পরিবর্তন হয়েছে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের প্রশংসা করেন রাজনাথ সিং। ভালো কাজ করেছে। বিপ্লব দেব কে ভারতীয় জনতা পার্টি দেশের হয়ে কাজ করার জন্য রাজ্য থেকে নিয়ে এসে রাজ্যসভায় স্থান দিয়েছে। বিজেপির সর্বভারতীয় সাংগঠনিক কাজে তাকে প্রয়োজন। তাই তাকে এখান থেকে নেওয়া হয়েছে। তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহারও প্রশংসা করেন। বললেন, ২০১৮ তে যে আসন পেয়ে বিজেপি সরকার প্রতিষ্ঠিত হয়েছিলো, এবার তার চাইতে ও বেশি আসন পেয়ে বিজেপি সরকার গড়বে। এদিন রাজনাথ সিং বক্তব্যের শুরুতে দলের প্রার্থী স্বপ্না মজুমদারের মা দুদিন আগে প্রয়াত হওয়ায় গভীর শোক ব্যক্ত করেন। বললেন যে কেওর মা হচ্ছে সকলের মা। মা কখনোই চাইবেন না সন্তানদের কোন ক্ষতি। মা বাবা হচ্ছে ভগবানের উপরে।

এদিন জনসভায় মুখ্যমন্ত্রী রাজ্যের বিভিন্ন উন্নয়ন কাজের উল্লেখ করেন। বললেন মহিলাদের স্বশত্তীকরণের ক্ষেত্রেও গুরুত্ব দেয়া হয়েছে। এবার নির্বাচনে বিজেপি দলের পক্ষ থেকে ১২ জন মহিলা প্রার্থী দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী আহ্বান জানান, যারা এখনো বিরোধী দলের সমর্থক রয়েছেন তাদের বিজেপি দলে আসার জন্য। ডাবল ইঞ্জিনের সরকার ও রাজ্যের উন্নয়নে সামিল হওয়ার জন্য। মুখ্যমন্ত্রী বিরোধী কংগ্রেস সিপিএমের তীব্র সমালোচনা করেন। তিপ্রামথা এবং তৃণমূল কংগ্রেস দলেরও সমালোচনা করেন।

Dainik Digital

Recent Posts

গান্ধী জন্মজয়ন্তী

অনলাইন প্রতিনিধি:-২ অক্টোবর জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন। আজ থেকে ঠিক ১৫৫ বছর আগে গুজরাটের…

16 hours ago

৭ বছরেও রেগার মজুরি হলো না ৩৪০!!

অনলাইন প্রতিনিধি :-বিজেপিরভিশন ডকুমেন্টে রেগার মজুরি ৩৪০ টাকা করার প্রতিশ্রুতি ও ঘোষণা কলাপাতায় পরিণত হয়েছে।…

16 hours ago

ভেঙে পড়েছে টিএমসির বর্জ্য ব্যবস্থাপনা, নেই নজরদারি!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার হাতেই রয়েছে স্বাস্থ্য দপ্তর। ফলে তাঁর প্রায় প্রতিটি…

16 hours ago

মূল্যস্ফীতির চাপ!!

চিরস্থায়ী বন্দোবস্তের মতোই এখন সাধারণ মানুষের জীবনে দ্রব্যমূল্য বৃদ্ধি স্থায়ী রূপ নিয়েছে।এটা এখন নিশ্চিত হয়ে…

16 hours ago

উচ্চশিক্ষার গতিভঙ্গ!!

গত জুলাইয়ে,তৃতীয় নরেন্দ্র মোদি সরকারের প্রথম তথা সর্বশেষ সংসদ অধিবেশনে, লোকসভায় এক প্রশ্নোত্তর পর্বে কেন্দ্রীয়…

2 days ago

গুলিবিদ্ধ অভিনেতা গোবিন্দা!!

অনলাইন প্রতিনিধি :-গুলিবিদ্ধ অভিনেতা তথা শিবসেনা নেতা গোবিন্দা। জানা গিয়েছে ভুলবশতই তাঁর নিজের বন্দুক থেকে…

2 days ago