ত্রিপুরার ঐতিহ্যবাহী হজাগিরি উৎসব ঘিরে ব্যপক উন্মাদনা

 ত্রিপুরার ঐতিহ্যবাহী হজাগিরি উৎসব ঘিরে ব্যপক উন্মাদনা
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন।। মঙ্গলবার রাত থেকে উত্তর জেলার পানিসাগর মহকুমার খেদাছড়া হাই স্কুল মাঠে শুরু হয় ৩০ তম রাজ্য ভিত্তিক হজাগিরি উৎসব। এদিন সন্ধ্যায় এম ডি সি তথা তিপ্রামথা সুপ্রিমো প্রদ্যুৎ কিশোর দেববর্মন হজাগিরি উৎসবের উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন অন্যান্য এমডিসিরা এবং মহকুমা শাসক। হজাগিরি উৎসবের উদ্বোধন করে প্রদ্যৎ কিশোর বলেন, পূর্বে রাজ্যে হজাগিরি উৎসবের দিন এডিসি এলাকায় সরকারি বন্ধ ছিল না। আমি আমার এমডিসি দের সাথে কথা বলে প্রতি বছর এডিসি এলাকায় হজাগিরি উৎসবের দিন ছুটি ঘোষনা করেছি। এর কারণ আমি মন থেকে ব্রু সমাজকে ভালোবাসি।

ব্রু রা এ রাজ্যের ভূমি পুত্র । ব্রু রা রিফিউজি নন। এ রাজ্যে আপনাদের অধিকার রয়েছে। এই অধিকারের জন্য আত্ম বিশ্বাসের প্রয়োজন রয়েছে। আর এই আত্ম বিশ্বাসের জন্য প্রয়োজন একতা। একতা থাকলে যে কোন অসাধ্যকে সাধন করা সম্ভব।
মঙ্গলবার বিকেল থেকেই ৩০ তম হজাগিরি উৎসবকে ঘিরে জাতি, জনজাতিদের উপচে পরা ভীড় ছিল খেদাছড়া স্কুল ময়দানে। মাঠের চারিদিকেই রাজ্যের উপজাতিদের পরম্পরাগত পোষাক ও গহনার দোকান সহ বিশাল মেলার আয়োজন ছিল। উদ্বোধনের পরেই উৎসব মঞ্চে শুরু হয় রাজ্য ও বহিরাজ্য থেকে আসা জাতি জনজাতি লোক নৃত্যের দল গুলোর পরিবেশনা। মঙ্গলবার সারারাত ধরে চলে এই অনুষ্ঠান। বুধবার বিকেলে উৎসবের সমাপ্তি হয়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.