ত্রিপুরার হয়ে ইনিংস শুরুর প্রস্তুতি ঋদ্ধির

এই খবর শেয়ার করুন (Share this news)

রঞ্জি ট্রফিতে এবার ত্রিপুরার হয়ে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছেন বাংলার তথা ভারতীয় দলের উইকেটকিপার – ব্যাটার ঋদ্ধিমান সাহা । চুক্তি হয়ে গেছে । এখন অপেক্ষা মাঠে নেমে পড়ার। গতকাল দুপুরে রাজ্য ক্রিকেট সংস্থার সঙ্গে চুক্তিপত্রে সই করার কিছু সময় বাদেই সংস্থার সভাকক্ষে সাংবাদিকদের মুখোমুখি হন ঋদ্ধি । সাংবাদিকদের আনা বিভিন্ন প্রশ্নের উত্তরে ঋদ্ধিমান বলেন , ত্রিপুরার হয়ে রঞ্জি ট্রফি খেলার জন্য আমি মুখিয়ে রয়েছি । আর মাত্র কয়েক মাস বাকি । এর মধ্যেই সবাইকে নিয়ে প্রস্তুতিতে নেমে যেতে চাইছি । ত্রিপুরায় অনেক প্রতিভা রয়েছে । আশা করছি তাদের নিয়ে খেলে দলকে একটা ভালো জায়গায় পৌঁছে দিতে পারবো।

আমি যেখানেই খেলি তা টিম ইণ্ডিয়ার হয়েই হোক বা বাংলার হয়ে রঞ্জি ট্রফিতেই হোক কিংবা আইপিএল – সব জায়গায়ই আমি উইকেটের সামনে ও পেছনে নিজের সেরাটা দেবার জন্যই চেষ্টা করি । সে হিসাবে ত্রিপুরার হয়েও আমি আমার সেরাটাই দেবো । শুধু তাই নয় , নিজের সেরাটা দেবার পাশাপাশি সতীর্থরাও যেন ভালো খেলে এর জন্যও সবসময়ই চেষ্টা করবো । যেহেতু আমাকে টিসিএ একজন প্লেয়ার কাম মেন্টর হিসাবে চাইছে তাই আমি সবসময়ই সতীর্থ স্থানীয় ক্রিকেটারদের মোটিভেট করার আপ্রাণ চেষ্টা করবো । কার কোথায় দুর্বলতা , সমস্যা সেগুলি জেনে তা থেকে বের হয়ে আসার উপায়ও বলে দেবো । ঋদ্ধিমান আরও বলেন , ত্রিপুরার অনেক ক্রিকেটার সম্পর্কেই আমার ধারণা রয়েছে ।

অতীতে অনেকবারই ত্রিপুরার বিরুদ্ধে রঞ্জি ছাড়া অন্যান্য টুর্নামেন্টে ম্যাচ খেলার সুযোগ হয়েছিল । তাই এখানকার ক্রিকেটারদের সম্পর্কে অনেক কিছু জানা ও দেখার সুযোগ হয়েছিল । তবে ত্রিপুরা ক্রিকেট পরিকাঠামোগতভাবে অনেক বদলে গেছে । অনূর্ধ্ব ১৯ ও অনূর্ধ্ব ২৩ টুর্নামেন্ট খেলতে বেশ কয়েকবার বাংলার হয়ে আগরতলায় খেলতে আসার সুযোগ হয়েছিল আমার । সেসময় আমার দেখা আর এখানে ক্রিকেট পরিকাঠামোর অনেক পার্থক্যই এখন দেখলাম । তাই আমার বিশ্বাস , ত্রিপুরা ক্রিকেটপ্রেমীদের জন্য ভালো কিছু করতে পারবো । ক্রিকেটই আমার ধ্যান – জ্ঞান । প্যাশনও । তাই যখনই খেলতে নামি তখন আমার সামনে একটাই লক্ষ্য থাকে , নিজে ভালো খেলা এবং দলকেও এগিয়ে নিয়ে যাওয়া।

ত্রিপুরার ক্ষেত্রেও আমার ভূমিকা ঠিক তেমনই থাকবে । তবে বর্তমান দলকে নিয়ে ময়দানে ব্যাট বলের যুদ্ধে নামার আগে এখানে যারা সিনিয়র ক্রিকেটার রয়েছে তাদের সঙ্গে কথা বলার প্রয়োজন রয়েছে । এছাড়া যারা প্রাক্তন ক্রিকেটার ও কোচ রয়েছেন তাদের সঙ্গে কথা বলারও দরকার আছে । সবার সহযোগিতা , আশীর্বাদ ও সমর্থন নিয়েই ত্রিপুরার সিনিয়র দলকে জাতীয় ক্রিকেটে একটা সম্মানজনক জায়গায় পৌঁছে দেবার লক্ষ্য রয়েছে আমার , জানান ঋদ্ধিমান ।

এদিকে , সিনিয়র দলের জন্য তিনি ছাড়া আরও দু – একজন পেশাদার ক্রিকেটার দরকার রয়েছে বলেও মনে করছেন ঋদ্ধিমান । তবে এই বিষয়টি তিনি টিসিএর কর্মকর্তাদের উপরই ছেড়ে দিচ্ছেন । তবে দায়িত্ব পেলে রাজ্যের জুনিয়র ও সিনিয়র উইকেটকিপারদের নিয়ে ক্যাম্প করতে চান তিনি । তার উদ্দেশ্য নিজের দীর্ঘ কেরিয়ারের উইকেটকিপারদের সঙ্গে শেয়ার করা । ত্রিপুরা থেকেও যেন আইপিএল খেলতে পারে তার জন্যই তিনি চেষ্টা করবেন । কীভাবে তৈরি হতে হয় তার পরামর্শও দেবেন । পরিশেষে ঋদ্ধিমান বলেন , ত্রিপুরা রঞ্জি দলের নেতৃত্ব তার কাঁধে দেওয়া হলেও তিনি তা নিতে রাজি । অতীতে বাংলা সিনিয়র দলকে তার নেতৃত্ব দেবার অভিজ্ঞতা রয়েছে তাও জানান । তবে রঞ্জি ট্রফিতে ভালো ফলাফল করতে হলে প্রচুর প্র্যাকটিস ম্যাচ খেলা দরকার তা পাশে বসা টিসিএ কর্মকর্তাদেরও জানিয়ে দেন ঋদ্ধি ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

18 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago